সিরাজগঞ্জে সরকারি নালা ভরাট করে জায়গা দখল
২৪ মার্চ, ২০১৯ ০৫:৩৭ পূর্বাহ্ন


  

  • সিরাজগঞ্জ/ অপরাধ:

    সিরাজগঞ্জে সরকারি নালা ভরাট করে জায়গা দখল
    ২৮ ফেব্রুয়ারী, ২০১৯ ১০:১৫ পূর্বাহ্ন প্রকাশিত

    সোহাগ হাসানঃ সিরাজগঞ্জের উল্লাপাড়ায় দীঘলগ্রামে সরকারি খাস সম্পত্তির নালা (জোলা) মুখ মাটি ফেলে ভরাট করে ঘর তোলার অভিযোগ মিলেছে। এর ফলে নালাটি বর্ষাকালে নৌকা চলাচল ও পানি প্রবাহে বাধা হয়ে পড়বে বলে এলাকাবাসীর অভিযোগ রয়েছে। এদিকে নালাটি ভরাটের ও বাধার কারণে সেখানে সরকারি বরাদ্দের অর্থে রাস্তা নির্মান কাজও বন্ধ রয়েছে। সরকারি বরাদ্দের অর্থে রাস্তা নির্মান কাজে বাধা এমন অভিযোগ এনে উপজেলা নির্বাহী অফিসার বরাবর ইউপি সদস্য মনোয়ারা বেগম লিখিত অভিযোগ করেছেন।


    বিভিন্ন সূত্রে ও লিখিত অভিযোগে জানা যায়, উপজেলার উধুনিয়া ইউনিয়নের দীর্ঘলগ্রামে দীর্ঘ চৌকিদহ নালা হয়ে বর্ষাকালে নৌকা চলাচল ও পানি প্রবাহ হয়ে থাকে। স্থানীয় উধুনিয়া নদীর সাথে নালাটির যোগ রয়েছে। এ নালা সরকারি খাস সম্পত্তি বলে জানা যায়। উল্লাপাড়া উপজেলার দীঘলগ্রামের হাছেন আলীর দুই ছেলে শরিফুল ইসলাম ও মোঃ আশরাফুল ইসলাম সম্পতি জোলার মুখে মাটি ফেলে ভরাট করে সেখানে একাধিক ঘর তুলে জায়গা দখলে নিয়েছে।
    জানা যায়, গত নভেম্বর নালাটির এক পাশ দিয়ে একটি সিসি রাস্তা নির্মানে সরকারি প্রকল্প অনুমোদন ও অর্থ বরাদ্দ হয়েছে। এলজিএসপি-৩ প্রকল্পে রাস্তাটি নির্মানে প্রায় ১ লাখ ১৩ হাজার টাকা ব্যয় ধরা হয়েছে। সেখানে বাধার মুখে আজও কাজ শুরু করা যায়নি। 


    রাস্তাটি বিষয়ে সংশ্লিষ্ট সংরক্ষিত ওয়ার্ডের ইউপি সদস্য মনোয়ারা বেগম জানান, গত ১১ ফেব্রুয়ারি উপজেলা নির্বাহী অফিসার বরাবরে একটি লিখিত আবেদন করেছেন। তিনি আরো বলেন, গুরত্বপূর্ণ বিবেচনা করেই রাস্তাটি নির্মানে তিনি অগ্রনী ভুমিকা পালন করেন। উধুনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুল জলিল জানান, নালাটি ভরাট এবং ঘর তুলে সরকারি জায়গা দখল অবৈধ করা হয়েছে। আর রাস্তাটি নির্মানে বাধা দেয়া বিষয় জেনেছেন। এবিষয়ে শরিফুল ইসলাম ও মোঃ আশরাফুল ইসলাম জানান, এ সম্পত্তি তাদের নিজস্ব। তাই প্রয়োজনে ভরাট করা হয়েছে।
    উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফুজ্জামান বলেন, সরকারি জায়গা ভরাট করে দখল নেয়া হলে তা তদন্ত করে মুক্ত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। 

    স্টাফ করেসপন্ডেন্ট, সিরাজগঞ্জ ২৮ ফেব্রুয়ারী, ২০১৯ ১০:১৫ পূর্বাহ্ন প্রকাশিত হয়েছে এবং 121 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    সিরাজগঞ্জ অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    9218489
    ২৪ মার্চ, ২০১৯ ০৫:৩৭ পূর্বাহ্ন