সিরাজগঞ্জে স্কুলের ছাদে চলছে ক্লাস
২৬ মে, ২০১৯ ০৮:১২ অপরাহ্ন


  

  • সিরাজগঞ্জ/ অন্যান্য:

    সিরাজগঞ্জে স্কুলের ছাদে চলছে ক্লাস
    ০৩ মার্চ, ২০১৯ ০৪:৫৪ অপরাহ্ন প্রকাশিত

    সোহাগ হাসানঃ  সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সলঙ্গা থানার ৩৬ নং তেলকুপি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাদে চলছে ক্লাস। শ্রেণী সংকটে এই সমস্যায় প্রতিনিয়ত বিপাকে পরছেন শিক্ষক ও কমলমতি শিক্ষার্থীরা। ১৯৪২ সালে বিদ্যালয়টি স্থাপিত হয়। বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীর সংখ্যা প্রায় ৩ শতাধিক। শিক্ষক রয়েছেন মাত্র ৩ জন। ২০১১-২০১২ অর্থ বছরে এলজিইডি বাস্তবায়নে প্রায় ৩৯ লাখ টাকা ব্যায়ে ৩ কক্ষ বিশিষ্ট একটি ভবন নির্মান করা হয়। একটি কক্ষ অফিস রুম ব্যবহৃত হয়। দুটি কক্ষে দুই শিফটে চলে পাঠদান। শ্রেনী কক্ষ গুলোতে শিক্ষার্থীদের জায়গা সংকুলান না হওয়ায় স্কুল ছাদের উপর ছামিয়ানা টাঙ্গিয়ে চলে পঞ্চম শ্রেনীর পাঠদান। আকাশে মেঘ দেখলেই ছাত্র-ছাত্রীদের গাদাগাদি করে রাখা হয় শ্রেনী কক্ষে। 
    এ বিষয়ে বৃহস্পতিবার দুপুরে সরেজমিনে উক্ত প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায় দ্বিতীয় শিফটে তৃতীয় শ্রেনীতে ৬০ জন, চতুর্থ শ্রেনীতে ৬১ জন ও পঞ্চম শ্রেনীতে ৪৫ জন ছাত্র-ছাত্রী উপস্থিত রয়েছেন। জায়গা সংকুলান না হওয়ায় গাদাগাদি করে বসে আছে কোমলমতি শিক্ষার্থীরা। সহকারি ২ শিক্ষক নিচ্ছেন ক্লাস।
    প্রধান শিক্ষক লতিফা খাতুন বলেন, পঞ্চম শ্রেনীর ক্লাস ছাদের উপর ছামিয়ানার নিচে নেওয়া হয়। আবহাওয়া খারাপ থাকায় শিক্ষার্থীদের ভবনের কক্ষে নিয়ে আসা হয়েছে। তাই শিক্ষার্থীদের বসতে হচ্ছে গাদাগাদি করে। 
    এবিষয়ে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি সাজেদুল ইসলাম মিন্টু জানান, স্কুল ভবনটি ৪তলা ফাউন্ডেশনে করা। কিন্তুু প্রাথমিকভাবে এক তলা করা হয়েছে। শ্রেনী কক্ষ বৃদ্ধির জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবার  দ্বিতীয় তলা নির্মানের আবেদন করা হয়েছে। 
    উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আরিফুজ্জামান বলেন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের মাধ্যমে শ্রেনী কক্ষ বৃদ্ধির জন্য আবেদন করতে হবে। আবেদন পেলে এ বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে।
    এব্যাপারে উল্লাপাড়া উপজেলা শিক্ষা অফিসার এজি মাহমুদ ইজদানী বলেন, বিষয়টি অবগত হয়েছি। এছাড়া উপর মহলকে জানানোও হয়েছে।

    স্টাফ করেসপন্ডেন্ট, সিরাজগঞ্জ ০৩ মার্চ, ২০১৯ ০৪:৫৪ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 176 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    সিরাজগঞ্জ অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    9996972
    ২৬ মে, ২০১৯ ০৮:১২ অপরাহ্ন