কাজিপুরে ব্রীজ নির্মাণে ডিজাইন পরিবর্তনÑপাথরের বদলে ইটের খোয়া
১৬ জুন, ২০১৯ ০৫:৫১ অপরাহ্ন


  

  • কাজিপুর/ অন্যান্য:

    কাজিপুরে ব্রীজ নির্মাণে ডিজাইন পরিবর্তনÑপাথরের বদলে ইটের খোয়া
    ০৮ মার্চ, ২০১৯ ০৪:৫২ অপরাহ্ন প্রকাশিত

    কাজিপুর  প্রতিনিধিঃ সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার গান্ধাইল গ্রামের উত্তর পাড়ায় বরইইতলা ভায়া গান্ধাইল রাস্তার একটি ব্রীজ নির্মাণে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। পাথরের বদলে ইটের খোয়া আর কর্তৃপক্ষের অনুমোদন না নিয়ে মূল ডিজাইন পরিবর্তন করা হয়েছে।  ত্রাণ মন্ত্রণালয়ের অধিনে ৪০ ফুট দৈর্ঘ্যরে ব্রীজটি নির্মানে ব্যয় ধরা হয়েছে প্রায় ৩১ লক্ষ টাকা। বৃহস্পতিবার বিকেলে সরেজমিন গিয়ে দেখা যায় সরকারি কোন প্রতিনিধি ছাড়াই ব্রীজের ঢালাইয়ের কাজ চলছে। ঠিকাদার আলহাজ্ব  নজরুল ইসলাম জানান,  সরকারি লোকজন কিছুক্ষণ হয় চলে গেছে  অল্প ঢালাই তাই কাজ অব্যাহত রাখা হয়েছে
    নির্মিতব্য ব্রীজ সংলগ্ন বাড়ির রাজমিস্ত্রি নজরুল ইসলামসহ একাধিক লোকজন অভিযোগ করে জানান, ব্রীজটির ড্রপওয়াল তৈরীতে ৬ ইঞ্চি পরপর রড ব্যবহারের নিয়ম থাকলেও ৮/৯ ইঞ্চি পরপর রড লাগানো হয়েছে। তাছাড়া ড্রপওয়াল তৈরীতে বাইন্ডিং করা হয়নি।  ড্রপওয়ালের ঢালায়ের ক্ষেত্রে পাথর ব্যবহারের নিয়ম থাকলেও ইটের খোয়া ব্যবহার করা হয়েছে। ব্রীজের ডিজাইন নিয়মবহির্ভূতভাবে পরিবর্তন করে ছোট করা হয়েছে। স্থানীয় লোকজন নির্মাণ কাজের অনিয়ম নিয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে বারবার বললেও তিনি  কাজের মান উন্নয়নে কোন ব্যবস্থা নেননি বলে জানা গেছে। 
     কাজিপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা একেএম শাহ আলম মোল্লা ইটের খোয়া ব্যবহারের বিষয়টি স্বীকার করে জানান, সঠিকভাবেই সব কাজ হচ্ছে। আর স্থান বুঝে যেখানে যেমন প্রয়োজন সেই অনুযায়ী ডিজাইন কমবেশি করা হয়েছে। মূলত স্থাণীয় লোকজন এই কাজের টাকা থেকে মসজিদের জন্যে চাঁদা দাবি করেছিল। সেটি না পেয়ে  তারা ক্ষব্ধ হয়ে অভিযোগ দিচ্ছেন।

     

    স্টাফ করেসপন্ডেন্ট,কাজিপুর ০৮ মার্চ, ২০১৯ ০৪:৫২ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 510 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    কাজিপুর অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    বিশ্বকাপ ক্রিকেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    10256331
    ১৬ জুন, ২০১৯ ০৫:৫১ অপরাহ্ন