সিরাজগঞ্জে সেচ প্রকল্পের লাইসেন্স ও বিদ্যুত সংযোগ প্রদানে অনিয়মের অভিযোগ
২৬ মে, ২০১৯ ০২:১১ পূর্বাহ্ন


  

  • সিরাজগঞ্জ/ অপরাধ:

    সিরাজগঞ্জে সেচ প্রকল্পের লাইসেন্স ও বিদ্যুত সংযোগ প্রদানে অনিয়মের অভিযোগ
    ০৯ মার্চ, ২০১৯ ০৫:০০ অপরাহ্ন প্রকাশিত

    সোহাগ হাসান ঃ সিরাজগঞ্জের কাজিপুরে পল্লীবিদ্যুত সমিতির আওতায় সেচ প্রকল্পের কমান্ডিং এরিয়ার মধ্যে অবৈধভাবে অগভীর নলকূপ স্থাপনের লাইসেন্স ও বিদ্যুত সংযোগ প্রদানে অনিয়মের অভিযোগ উঠেছে। এ ব্যাপারে উপজেলার গাড়াবেড় গ্রামের ক্ষতিগ্রস্ত কৃষক আব্দুল খালেক উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ ১০জনের নামে একটি মামলা দায়ের করেন। সরেজমিনে গিয়ে দেখা যায়, কাজিপুর উপজেলার গাড়াবেড় গ্রামের কৃষক আব্দুল খালেক ২০০৩সাল থেকে পল্লীবিদ্যুতের সেচ সংযোগ নিয়ে অগভীর নলকূপ স্থাপন করে বোরো আবাদ করছেন। মহামান্য রাষ্ট্রপতির গ্রাউন্ড ওয়াটার ম্যানেজমেন্ট অর্ডিনেন্স-১৯৮৫ প্রণীত ভূ-গর্ভস্থ পানি ব্যবস্থাপনা বিধিমতে পূর্বে স্থাপিত কোন অগভীর নলকূপের ৭২২ফুট এরিয়ার মধ্যে নতুন কোন অগভীর নলকূপ স্থাপনের বিধান নেই। অথচ, সেচ কমিটি ও পল্লীবিদ্যুত সমিতির কিছু অসাধু কর্মকর্তাদের যোগসাজসে এ বিধি অমান্য করে একই কমান্ডিং এরিয়ার মাত্র ১৫০ফুট দূরত্বে স্থানীয় প্রভাবশালী আমান উল্লাহ আমানকে আরেকটি অগভীর নলকূপ স্থাপনের লাইসেন্স প্রদান করেছেন। একইস্থানে দুটি অগভীর নলকূপ স্থাপন হওয়ায় আব্দুল খালেক দারুনভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন। ক্ষতিগ্রস্ত আব্দুল খালেক উপজেলা সেচ কমিটি ও পল্লীবিদ্যুত কর্তৃপক্ষের কাছে এ বিষয়ে প্রতিকার না পেয়ে চলতি বছরের ১৮ফেব্রুয়ারি সিরাজগঞ্জের সহকারী জজ আদালতে সেচ কমিটির সভাপতি ও কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ ১০জনের নামে একটি মামলা দায়ের করেন। যার মামলা নং- ০৬/২০১৯।
    এ বিষয়ে সেচ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হাসান সিদ্দিকী জানান, আব্দুল খালেকের কাগজপত্র ঠিক আছে কিন্তু ঘটনাস্থল পরিদর্শন করে দেখা যায় তার উপর স্থানীয় কিছু মানুষ নাখোশ রয়েছেন। যে কারণে সেখানে আইনশৃংখলা ভঙের আশংকা বিবেচনা করে আমান উল্লাহ আমানকে একই কমান্ডিং এরিয়ার মধ্যে লাইসেন্স দেয়া হয়েছে। 
    অপরদিকে, পল্লীবিদ্যুতের ডিজিএম আব্দুল্লাহ আল আমিন চৌধুরী বলেন, সেচ কমিটি কর্তৃক কেউ লাইসেন্স পেলে আমরা তাকে বিদ্যুত সংযোগ দিয়ে থাকি। তারা লাইসেন্স বাতিল করলে আমরা সংযোগ বিচ্ছিন্ন করে দেব।

    স্টাফ করেসপন্ডেন্ট, সিরাজগঞ্জ ০৯ মার্চ, ২০১৯ ০৫:০০ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 153 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    সিরাজগঞ্জ অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    9987972
    ২৬ মে, ২০১৯ ০২:১১ পূর্বাহ্ন