৫২ বছর ধরে ভুগছেন তাড়াশের আব্দুল জলিল
২১ মে, ২০১৯ ০৫:৪৮ পূর্বাহ্ন


  

  • সিরাজগঞ্জ/ অন্যান্য:

    ৫২ বছর ধরে ভুগছেন তাড়াশের আব্দুল জলিল
    ১৫ মার্চ, ২০১৯ ০৯:৩৭ অপরাহ্ন প্রকাশিত

    সোহাগ হাসানঃ  সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার সদর ইউনিয়নের মথুরাপুর গ্রামের মৃত মকরম আলী ছেলে মোঃ আব্দুল জলিলের (৬৫) মুখমন্ডল,হাত পা সহ সমস্ত শরীরে আলুর মত গুটি রোগ দেখা দিয়েছে।এ ব্যাপারে আব্দুল জলিল জানান,১৩ বছর বয়সের পর থেকে ২/১ করে এ গুটি উঠতে শুরু করে। এখন তা সমস্ত শরীরে ছড়িয়ে পড়েছে। অনেক ডাক্তার, কবিরাজ দেখানোর পরও কোন প্রতিকার না পাওয়ায় চিকিৎসার আশা ছেড়ে দিয়েছি। 
    তিনি আরো জানান, আমি গরীব বলে ভাল কোন হাসপাতাল থেকে উন্নত চিকিৎসা নিতে পারিনি। তখন তেমন কোন ভাল ডাক্তারও ছিল না। তাছাড়া ওই সময় উন্নত চিকিৎসা ব্যবস্থা সহজলভ্য ছিলনা। ফলে স্থানীয় কবিরাজের শরাণাপন্ন হই। এতে রোগ নিরাময় না হয়ে আরো বাড়তে থাকে। তবে সমাজের কোন সদয় বিত্তশালী ব্যক্তি যদি আমাকে সাহায্যের হাত বাড়িয়া দেন। অথবা দেশবরেণ্য চিকিৎসকেরা একটু আমার প্রতি সহানুভূতিশীল হন তাহলে হয়তো আমার এই রোগ নিরাময় হলে হতেও পারে। এ রোগ সম্পর্কে তিনি বলেন, গরমের সময় শরীরে কোন কাপড় রাখা যায় না। খালি গায়ে থাকতে হয়। শীতকালে হালকা কাপড় ব্যবহার করা গেলেও খালি রোদে থাকতে ভাল লাগে। জলিলের ধারনা, সরকারীভাবে তার এ রোগটি নির্ণয় বা পরীক্ষা করা গেলে তা প্রকৃতপক্ষে সনাক্ত হয়ে ও চিকিৎসা মিলতে পারে।
    এ ব্যাপারে তাড়াশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অফিসার ডাঃ ইয়াহিয়া কামাল বলেন,এ রোগের নাম নিউরো ফাইবরো ম্যাটোসিস। এটি একটি জেনিটিক রোগ। এটা চিকিৎসায় তেমন একটা ভাল হয় না। তারপরেও আমার কাছে আসলে আমি প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

    স্টাফ করেসপন্ডেন্ট, সিরাজগঞ্জ ১৫ মার্চ, ২০১৯ ০৯:৩৭ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 400 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    সিরাজগঞ্জ অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    9924403
    ২১ মে, ২০১৯ ০৫:৪৮ পূর্বাহ্ন