রায়গঞ্জে শিলাবৃৃষ্টি কৃষকের মাঝে আতংক
২১ এপ্রিল, ২০১৯ ০৭:১১ পূর্বাহ্ন


  

  • রায়গঞ্জ/সলঙ্গা/ জনদুর্ভোগ:

    রায়গঞ্জে শিলাবৃৃষ্টি কৃষকের মাঝে আতংক
    ০১ এপ্রিল, ২০১৯ ০৩:৫৩ অপরাহ্ন প্রকাশিত

    রায়গঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জের রায়গঞ্জে ব্যাপক শিলা বৃষ্টি হয়েছে। রবিবার বিকেলে ও মধ্যরাতে এই শিলা বৃষ্টি হয়। এতে চলতি মৌসুমে বোরো ধানসহ শাকসবজির ব্যাপক ক্ষতি হওয়ায় সাধারন কৃষকের মাঝে আতংক সৃষ্টি হয়েছে। কৃষি বিভাগের দাবী ধানের শীষ বের না হওয়ার কারনে তেমন কোন ক্ষতি হয়নি তবে শাকসবজির কিছুটা ক্ষতি হয়েছে।

    উপজেলার চান্দাইকোনা ইউনিয়নের বাঐখোলা গ্রামের বর্গাচষি আব্দুস সালাম জানান শনিবার বিকালে হঠাৎ করে আকাশে কালো মেঘ সৃষ্টি হয়। কিছুক্ষন পরেই দেখা যায় বৃষ্টি। এ সময় বৃষ্টির চেয়ে বেশি শিলা পড়ে ধান গাছের ফুল ক্ষতিগ্রস্থ হয়েছে। চান্দাইকোনা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শফিকুল ইসলাম ঝন্টু জানান গত ১০ বছরের মধ্যে এতো শিলাবৃষ্টি চোখে পড়েনি। ধানের ক্ষতি হয়েছে। বেশি ক্ষতি হয়েছে শাকসবজির। বৈশাখ আসার পুর্বেই যে ভাবে শিলাবৃষ্টি হচ্ছে তাতে করে কৃষকের মাঝে এক ধরনের হতাশা তৈরি হয়েছে। ঘুড়কা ইউপি চেয়ারম্যান আলহাজ জিল্লুর রহমান জানান ঘুড়কা , রয়হাটি, ভুইয়াগাঁতী ও লাঙ্গলমোড়া সহ প্রায় ১০/১২ টি গ্রামে শিলাবৃষ্টিতে ফসলের ক্ষতি হয়েছে। ব্রহ্মগাছা ইউপি চেয়ারম্যান গোলাম ছরওয়ার লিটন জানান হাসিল হোসেন , রঘুনাথপুর , কয়ড়া ও তেবাড়িয়া সহ কয়েকটি গ্রামের উঠতি ফসলের ফুল পড়ে ক্ষতি হয়েছে।
    এব্যাপারে রায়গঞ্জ কৃষি কর্মকর্তা নাজমুল হক মন্ডল বলেন ধানের শীষ বের না হওয়ার কারনে ধানের তেমন ক্ষতি দৃশ্যমান মনে হচ্ছেনা। তবে শাকসবজির ক্ষতি হয়েছে।

    সিনিয়র করেসপন্ডেন্ট, রায়গঞ্জ ০১ এপ্রিল, ২০১৯ ০৩:৫৩ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 108 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    রায়গঞ্জ/সলঙ্গা অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    9561237
    ২১ এপ্রিল, ২০১৯ ০৭:১১ পূর্বাহ্ন