চৌহালীতে এইচএসসি পরিক্ষার্থীদের কাছ থেকে প্রবেশ পত্র গ্রহনে টাকা আদায়ের অভিযোগ
২১ আগস্ট, ২০১৯ ০৫:৪৩ পূর্বাহ্ন


  

   সর্বশেষ সংবাদঃ

  • চৌহালী/এনায়েতপুর/ অন্যান্য:

    চৌহালীতে এইচএসসি পরিক্ষার্থীদের কাছ থেকে প্রবেশ পত্র গ্রহনে টাকা আদায়ের অভিযোগ
    ০১ এপ্রিল, ২০১৯ ০৪:৫৪ অপরাহ্ন প্রকাশিত

    চৌহালী  প্রতিনিধিঃ-সিরাজগঞ্জে চৌহালীতে এইচএসসি পরিক্ষার্থীদের কাছ থেকে প্রবেশ পত্র গ্রহনে টাকা আদায়ের অভিযোগ উঠেছে। চৌহালী সরকারী কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ আব্দুর রাজ্জাকের বিরুদ্ধে তার কলেজে অধ্যায়নরত এইচএসসি পরিক্ষার্থীদের কাছ থেকে প্রবেশ পত্রের জন্য জন প্রতি ৫০০ টাকা করে আদায় করেছেন বলে ভুক্তভোগীরা অভিযোগ করেছেন।

    জানা যায়, এবার এইচএসসি পরিক্ষায় চৌহালী উপজেলার ২ টি শিক্ষা প্রতিষ্ঠানের ৫১৬  জন অংশগ্রহন করছে। এর মধ্যে ঐতিহ্যবাহী চৌহালী ডিগ্রী কলেজের ৩৭৯ জন শিক্ষার্থী রয়েছে। তবে এদের কাছ থেকে পরিক্ষার প্রবেশ পত্র গ্রহন বাবদ ৫শ করে টাকা নেবার অভিযোগ উঠেছে। কলেজের ছাত্র পরিক্ষার্থী রোজিনা খাতুন অভিযোগ করে জানান, আমাদের কাছ থেকে অনেকটা জিম্মি করেই টাকা আদায় করছে অধ্যক্ষ আব্দুর রাজ্জাক স্যার। টাকা না দিলে প্রবেশপত্র মিলবে না বিধায় দিতে বাধ্য হচ্ছি। এভাবেই প্রত্যেক ছাত্র-ছাত্রী টাকা দিয়ে প্রবেশ পত্র নিয়ে পরিক্ষা দিচ্ছে। এছাড়া ফরম পুরনে ভুল করায় প্রবেশপত্র না আসায় আরো ২২ জনের কাছ থেকে ১৫শ থেকে ২৫শ করে টাকা জোড় করে আদায় করেছে। আমার কাছ থেকেও ১৫শ টাকা অতিরিক্ত নিয়েছে শিক্ষকরা। একই কথা জানিয়েছেন পরিক্ষার্থী সোহেল রানা, রাসেল আহমেদ ও রোজিনা খাতুন। তারা অভিযোগ করে জানান, শিক্ষা গ্রহনে শিক্ষকদের দ্বারা যদি দুর্ভোগের শিকা হতে হয় তাহলে আমরা প্রকৃত শিক্ষা কার কাছ থেকে নেব। এ বিষয়ে পদক্ষেপ নেয়া দরকার। 
    এ ব্যাপারে চৌহালী সরকারী কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ আব্দুর রাজ্জাক ঘটনার সত্যতা স্বীকার করে জানান, নানা কারনে টাকা খরচা হয় বলেই কিছু-কিছু করে টাকা নেয়া হয়েছে। তবে সামান্য করে।
    এদিকে চৌহালী উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আবু তাহির জানান, প্রবেশ পত্র দিয়ে টাকা নেয়ার নিয়োম নেই। বিষয়টি ক্ষতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে।

     

    সিনিয়র স্টাফ করেসপন্ডেন্ট, চৌহালী ০১ এপ্রিল, ২০১৯ ০৪:৫৪ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 312 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    চৌহালী/এনায়েতপুর অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট

    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    11043646
    ২১ আগস্ট, ২০১৯ ০৫:৪৩ পূর্বাহ্ন