ইউপি সদস্যের বিরুদ্ধে বিধবা ভাতার টাকা আত্মসাতের অভিযোগ
২৬ এপ্রিল, ২০১৯ ০৮:৪৫ অপরাহ্ন


  

  • তাড়াশ/ অপরাধ:

    ইউপি সদস্যের বিরুদ্ধে বিধবা ভাতার টাকা আত্মসাতের অভিযোগ
    ০১ এপ্রিল, ২০১৯ ০৫:২৩ অপরাহ্ন প্রকাশিত

    এম এ মাজিদঃ সিরাজগঞ্জের তাড়াশে ইউপি সদস্যের বিরুদ্ধে এক বিধবার, বিধবা ভাতার টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। এদিকে অভিযোগকারী এর প্রতিকার চেয়ে সরকারের বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগও করেছেন।  ঘটনাটি ঘটেছে, উপজেলার তালম ইউনিয়নে।  লিখিত অভিযোগ সুত্রে জানা গেছে, ওই ইউনিয়নের চকদেবীরামপুর গ্রামের মৃত হবিবুর রহমানের স্ত্রী মাজেদা খাতুনের উপজেলা সমাজসেবা দপ্তর থেকে প্রতিস্থাপন স্বাপেক্ষে বিধবা ভাতার জন্য মনোনীত হন । যার বই নম্বর ১৯১/১, হিসাব নম্বর ৪২১৭৬০১০০৯৩৪১১ । 
    অভিযোগকারী মাজেদা খাতুন অভিযোগ করে বলেন, গত ২৪ মার্চ  তালম ইউনিয়নের ৪,৫,৬ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী সদস্য হাসিনা বেগম তার নামে প্রথম বারের মত বিধবা ভাতার টাকা ব্যাংকে এসেছে এবং তা তুলতে হবে একথা বলে তাকে  বাড়ি থেকে তাড়াশে নিয়ে আসেন । পরে  কৌশলে বিধবা মাজেদাকে তাড়াশ সোনালী ব্যাংকের নিচে বসিয়ে রেখে টিপসই নিয়ে ইউপি সদস্য নিজেই ১৮ হাজার ৩ শ’টাকা উত্তোলন করেন। 
    ইউপি সদস্য হাসিনা বেগম টাকা উত্তোলনের পর বিধবা মাজেদা কে মাত্র ২ হাজার টাকা হাতে দিয়ে এটাই তার প্রাপ্য ভাতা বলে তাকে বাড়িতে পাঠিয়ে দেন। 
    পরে প্রতারিত ওই বিধবা  অন্য কয়েকজন বিধবা  ভাতা ভোগীদের কাছে জানতে পারেন তার প্রাপ্য ভাতার পরিমাণ ছিল  ১৮ হাজার ৩শ’ টাকা। বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য  সোমবার  সকালে মাজেদা তাড়াশ সোনালী ব্যাংকে খোঁজ নিয়ে জানতে পারেন তার নামে ১৮ হাজার ৩শ’ টাকা উত্তোলন করা হয়েছে। পরে মাজেদা ওই ইউপি সদস্যকে জানালে সে বিধবা ভাতা প্রতিস্থাপন করতে খরচ হয়েছে বলে তাকে ফিরিয়ে দেন। 
    এদিকে অভিযুক্ত ইউপি সদস্য হাসিনা বেগমের বক্তব্য নেয়ার জন্য তার ব্যবহৃত (০১৭৮০-৩১৫২২২) মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি ফোনটি  রিসিভ না করে তা বন্ধ করে দেন।  
    মাজেদা ১৮ হাজার ৩শ’টাকা প্রাপ্য ছিলেন বিষয়টি নিশ্চিত করে তাড়াশ উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ শাহাদৎ হোসেন বলেন, ওই বিধবার ভাতার টাকা ইউপি সদস্যের আত্মসাতের একটি লিখিত অভিযোগ পেয়েছি।  তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

    সিনিয়র করেসপন্ডেন্ট, তাড়াশ ০১ এপ্রিল, ২০১৯ ০৫:২৩ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 208 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    তাড়াশ অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    9621552
    ২৬ এপ্রিল, ২০১৯ ০৮:৪৫ অপরাহ্ন