সিরাজগঞ্জে সংঘর্ষে আহত ১০ পৌর মেয়রের নামে মামলা
২০ মে, ২০১৯ ০৩:৩০ পূর্বাহ্ন


  

  • সিরাজগঞ্জ/ অন্যান্য:

    সিরাজগঞ্জে সংঘর্ষে আহত ১০ পৌর মেয়রের নামে মামলা
    ২২ এপ্রিল, ২০১৯ ০৫:৪৪ অপরাহ্ন প্রকাশিত

    সোহাগ হাসানঃ জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সিরাজগঞ্জের কাজিপুরে দুই পক্ষের সংঘর্ষে মহিলা সহ অন্তত ১০ জন আহত হয়েছে। সংঘর্ষ এড়াতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আহতদের মধ্যে সোহেল রানা বিপু, জাহাঙ্গীর আলম, বিলকিস বেগম, শিল্পী খাতুন ও জুয়েল রানাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এঘটনায় উভয় পক্ষ থানায় মামলা দায়ের করেছেন।

     

    মামলায় কাজিপুর পৌর মেয়র ও পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক নিজাম উদ্দীনকে আসামী করা হয়েছে। পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে, কাজিপুর পৌর এলাকার বেড়ি পোটল বাসষ্ট্যান্ড এলাকার চাঁন্দু শেখের স্ত্রী জরিনা খাতুনের সাথে তার ভাসুর কোরবান আলীর জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিলো। এঘটনায় একাধিকবার শালিশী বৈঠক অনুষ্ঠিত হলেও সমাধান হয়নি। এরই জের ধরে রবিবার সন্ধ্যায় উভয় পক্ষের মধ্যে কথাকাটাকাটির হয়। এসময় জরিনা খাতুনের সমর্থকরা কোরবান আলীর বাড়ি ও তার সমর্থকতদের বাড়িতে হামলা করে ভাংচুর করা হয়।

     

    এতে বাড়ির লোকজন বাঁধা দিলে তাদের উপর হামলা করে আহত করা হয়। গুরুতর আহত ৫ জনকে হাসপাতালে ভর্তি করা হয়। পরে উভয় পক্ষের সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। সোমবার উভয়ের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়লে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিবেশ শান্ত করে। হামলার ঘটনায় উভয় পক্ষ পাল্টাপাল্টি মামলা দায়ের করেছেন। হামলার হুকুমদাতা হিসেবে কাজিপুর পৌর মেয়র ও পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক নিজাম উদ্দীনকে আসামী করা হয়েছে। কাজিপুর পৌরসভার ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর শহিদুল ইসলাম বলেন, জমি সংক্রান্ত বিরোধের জেরে জরিনা বেগম ও তার ভাসুরের মধ্যে বিরোধ চলে আসছিলো।

     

    একাধিকবার শালিশী বৈঠক অনুষ্ঠিত হলে সমাধান হয়নি। এনিয়ে হামলার ঘটনা ঘটেছে। কাজিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ.কে.এম লুৎফর রহমান বলেন, হামলার ঘটনায় উভয় পক্ষ মামলা দায়ের করেছেন। এক পক্ষ পৌর মেয়র নিজাম উদ্দিন সহ ৪৪ জনকে আসামী করেছেন। অপর পক্ষ ৩১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৪০ জনকে আসামী করে মামলা করেছেন। এঘটনায় মিশু ও সুজা নামে দুই ব্যক্তি গ্রেফতার করা হয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে

     

    স্টাফ করেসপন্ডেন্ট, সিরাজগঞ্জ ২২ এপ্রিল, ২০১৯ ০৫:৪৪ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 223 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    সিরাজগঞ্জ অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    9911909
    ২০ মে, ২০১৯ ০৩:৩০ পূর্বাহ্ন