সিরাজগঞ্জে অসুস্থ বৃদ্ধাকে স্টেশনে ফেলে রেখে পালালো স্বজনরা
২০ মে, ২০১৯ ০৩:২৬ পূর্বাহ্ন


  

  • সিরাজগঞ্জ/ অন্যান্য:

    সিরাজগঞ্জে অসুস্থ বৃদ্ধাকে স্টেশনে ফেলে রেখে পালালো স্বজনরা
    ২২ এপ্রিল, ২০১৯ ০৮:৩৬ অপরাহ্ন প্রকাশিত

    সোহাগ হাসানঃ  সিরাজগঞ্জ শহরের বাজার রেলস্টেশন এলাকা থেকে পক্ষাঘাতগ্রস্ত এক বৃদ্ধাকে উদ্ধার করেছেন কয়েকজন সচেতন যুবক। স্থানীয়রা বলছেন, ওই বৃদ্ধাকে আনুমানিক তিনসপ্তাহ আগে রেলস্টেশনে ফেলে রেখে গেছেন তার স্বজনরা। রবিবার ওই বৃদ্ধাকে গুরুতর অসুস্থাবস্থায় উদ্ধার করে সিরাজগঞ্জ ২৫০শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করেন স্থানীয় দি বার্ড সেফটি হাউসের সভাপতি ও সমাজকর্মী মামুন বিশ্বাস। ওই বৃদ্ধা স্পষ্ট করে কথা বলতে না পারায় তার পরিচয় জানা যায়নি। 
    প্রত্যক্ষদর্শীরা জানায়, অসহায় এই বৃদ্ধাকে তার সন্তানরাই ফেলে রেখে গেছেন। পক্ষাঘাত রোগে আক্রান্ত এ নারীর ডান হাত, ডান পা, মুখের ডান পাশ অকেজো হয়েছে পড়েছে। সেজন্য তিনি স্পষ্ট করে কথা বলতে পারেন না।
    দি বার্ড সেফটি হাউসের সভাপতি ও সমাজকর্মী মামুন বিশ্বাস বলেন, চরম নির্মমতা ও নিষ্ঠুরতার পরিচয় দিয়ে এই বৃদ্ধাকে প্রায় ২০দিন আগে রেলস্টেশন এলাকায় ফেলে রেখে যান তার স্বজনেরা। তিনি মৃত্যু যন্ত্রণা নিয়ে স্টেশনের পাশের খোলা জায়গায় অবস্থান করছিলেন। অতিকষ্টে গড়িয়ে গড়িয়ে স্টেশনের আশপাশে চলাচল করতেন, কেউ কিছু খেতে দিলে তা কোনোমতে খেয়ে বেঁেচে ছিলেন। দীর্ঘদিন গোসল করতে না পারায় এবং কাপড়েই মলমূত্র ত্যাগ করায় তার শরীরের দুর্গন্ধ ছড়িয়ে পড়েছিলো। মশা-মাছিসহ বিভিন্ন পোকামাকড়ের কামড়ও সহ্য করছিলেন এ বৃদ্ধা। খবর পেয়ে রবিবার সকালে ইমন, লোকমান, সুজন, আলিম ও আমিসহ কয়েকজন ওই বৃদ্ধাকে উদ্ধার করে গোসল করিয়ে নতুন পোশাক পরিয়ে দেই এবং দুপুরে হাসপাতালে ভর্তি করি। আপাতত আমাদের লোকজন তার পাশে রয়েছেন। 
    সিরাজগঞ্জ ২৫০শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের আরএমও ডা. ফরিদুল ইসলাম বলেন, আমরা ওই বৃদ্ধাকে যথাযথ চিকিৎসা দিয়ে সারিয়ে তোলার চেষ্টা করে যাচ্ছি।

     

    স্টাফ করেসপন্ডেন্ট, সিরাজগঞ্জ ২২ এপ্রিল, ২০১৯ ০৮:৩৬ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 369 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    সিরাজগঞ্জ অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    9911820
    ২০ মে, ২০১৯ ০৩:২৬ পূর্বাহ্ন