শাহজাদপুরে যে কারণে এমপি স্বপনসহ ৬ নেতা সংবর্ধিত!
২৪ আগস্ট, ২০১৯ ০৯:৪৫ পূর্বাহ্ন


  

  • শাহজাদপুর/ রাজনীতি:

    শাহজাদপুরে যে কারণে এমপি স্বপনসহ ৬ নেতা সংবর্ধিত!
    ৩০ এপ্রিল, ২০১৯ ১০:১৫ অপরাহ্ন প্রকাশিত

    শামছুর রহমান শিশির : গত শনিবার বিকেলে স্থানীয় রবীন্দ্র কাছারিবাড়ি প্রাঙ্গণে বাংলাদেশ আওয়ামী যুবলীগ শাহজাদপুর উপজেলা শাখার উদ্যোগে স্থানীয় এমপি, সাবেক শিল্প-উপমন্ত্রী আলহাজ্ব হাসিবুর রহমান স্বপন’কে গণসংবর্ধনা দেয়া হয়। ওই গণসংবর্ধনা অনুষ্ঠানে দলীয় ও সামাজিক কর্মকান্ডে বিশেষ অবদান রাখার জন্য স্থানীয় এমপিসহ মোট ৬ জন নেতাকে সংবর্ধনা প্রদান করা হয়। এরা হলেন, স্থানীয় এমপি আলহাজ্ব হাসিবুর রহমান স্বপন, শাহজাদপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান  প্রফেসর আজাদ রহমান, ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মামুনর রশীদ লিয়াকত, উপজেলা যুবলীগের নবনির্বাচিত আহবায়ক আশিকুল হক দিনার, যুগ্ম-আহবায়ক কামরুল হাসান হিরোক ও সদস্য মামুন বিশ্বাস।
    দলীয় সূত্রে জানা গেছে, গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জ-০৬ (শাহজাদপুর) নির্বাচনী এলাকা থেকে রাজশাহী বিভাগের মধ্যে সর্বোচ্চ ভোট পেয়ে ১ম স্থান অর্জন করে ৩য় বারের মতো জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হওয়ায়  শাহজাদপুরের মাটি ও মানুষের নেতা, সাবেক শিল্প-উপমন্ত্রী, বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব হাসিবুর রহমান স্বপন এমপি কে বাংলাদেশ আওয়ামী যুবলীগ শাহজাদপুর উপজেলা শাখা'র পক্ষ থেকে গণসংবর্ধনা প্রদান ও সম্মাননা স্মারক প্রদান করা হয়। ২য় বারের মতো শাহজাদপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় এবং দীর্ঘদিন শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে সফলতার সাথে দলীয় কর্মকান্ড পরিচালনা করার স্বীকৃতি স্বরূপ প্রফেসর আজাদ রহমানকে বাংলাদেশ আওয়ামী যুবলীগ শাহজাদপুর উপজেলা শাখা'র পক্ষ থেকে সংবর্ধনা ও সম্মাননা স্মারক প্রদান করা হয়। বাংলাদেশ আওয়ামী  যুবলীগ শাহজাদপুর উপজেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক হিসেবে বিগত সময়ে উপজেলা যুবলীগের সাংগঠনিক কর্মকান্ড সফলতার সাথে পালন করায় ও যুবলীগের প্রার্থী হিসেবে গত শাহজাদপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় মামুনুর রশীদ লিয়াকতকে বাংলাদেশ আওয়ামী যুবলীগ শাহজাদপুর উপজেলা শাখা'র পক্ষ থেকে  সংবর্ধনা ও সম্মাননা স্মারক প্রদান করা হয়। পক্ষান্তরে, গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জ-০৬ (শাহজাদপুর) সংসদীয় আসনে নৌকা প্রতীকের প্রধান নির্বাচনী সমন্বয়ক হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন ও দীর্ঘদিন ধরে আওয়ামী দলীয় কর্মকান্ডে বিশেষ অবদান রাখার স্বীকৃতি স্বরূপ বাংলাদেশ আওয়ামী যুবলীগ শাহজাদপুর উপজেলা শাখা'র নবনির্বাচিত আহবায়ক, শাহজাদপুরের যুবসমাজের আইকন আশিকুল হক দিনার'কে শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান ও সম্মাননা স্মারক প্রদান করা হয়। শাহজাদপুরসহ উত্তরাঞ্চলের গ্রাম থেকে গ্রামান্তরে, লোকালয় থেকে পথে-প্রান্তরে, জনপদ থেকে শহরে ব্যাক্তি উদ্যোগে ও অর্থায়নে হাজার হাজার বৃক্ষ রোপনের মাধ্যমে সামাজিক বনায়ন কার্যক্রম প্রসারণে ব্যাক্তি পর্যায়ে বিশেষ অবদান রাখার স্বীকৃতি স্বরূপ বাংলাদেশ আওয়ামী যুবলীগ শাহজাদপুর উপজেলা শাখা'র নবনির্বাচিত  যুগ্ম- আহবায়ক, 'সবুজ বিপ্লবের উদ্যোক্তা' জাতীয় রেসকোর্স সংরক্ষণ মঞ্চের মুখপাত্র কামরুল হাসান হিরোক'কে শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে সংবর্ধনা ও সম্মাননা স্মারক প্রদান করা হয়। সর্বশেষ পাখি ও অসহায় জনমানুষের কল্যাণে, সমাজের মানবিক উন্নয়নে বিশেষ অবদান রাখায় এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগ শাহজাদপুর উপজেলা শাখা'র সদস্য নির্বাচিত হওয়ায় শাহজাদপুর আওয়ামী পরিবারের পক্ষ থেকে সাংবাদিক মামুন বিশ্বাস'কে সংবর্ধনা ও সম্মাননা স্মারক প্রদান করা হয়।
    বাংলাদেশ আওয়ামী যুবলীগ শাহজাদপুর উপজেলা শাখার আহবায়ক আশিকুল হক দিনারের সভাপতিতে অনুষ্ঠিত ওই গণসংবর্ধনা প্রদান অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় এমপি আলহাজ্ব হাসিবুর রহমান স্বপন বলেন,‘ যুবলীগের নবনির্বাচিত আহবায়ক কমিটির নেতৃবৃন্দ স্বল্প সময়ের মধ্যে যে গণসংবর্ধনা প্রদান অনুষ্ঠানের আয়োজন করেছেন তা সফল হয়েছে। নবনির্বাচিত নেতৃবৃন্দ তাদের যোগ্য নেতৃত্বের মাধ্যমে শাহজাদপুর উপজেলা যুবলীগকে সাংগঠনিকভাবে আরও গতিশীল করতে স্থানীয় যোগ্য যুবলীগ নেতৃত্বের সমস্বয়ে ওয়ার্ড, ইউনিয়ন কমিটি গঠন করে শাহজাদপুর উপজেলা যুবলীগের একটি পূর্ণাঙ্গ কমিটি উপহার দেবে বলে প্রত্যাশা করি। এ কাজের জন্য দলের পক্ষ থেকে সব ধরনের সহযোগীতা প্রদান করা হবে।’ সেইসাথে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কর্তৃক শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় স্থাপনসহ বহুমূখী উন্নয়ন করায় শাহজাদপুরবাসীর পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি গভীর কৃতজ্ঞতা জানিয়েও বক্তব্য রাখেন গণসংবর্ধিত প্রধান অতিথি স্থানীয় এমপি আলহাজ্ব হাসিবুর রহমান স্বপন।
    উক্ত গণসংবর্ধনা প্রদান অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, শাহজাদপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান, বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. সাজ্জাদ হায়দার লিটন, পৌরসভার দায়িত্বপ্রাপ্ত মেয়র নাসির উদ্দিন, ভাইস চেয়ারম্যান মামুনুর রশীদ লিয়াকত, সাবেক পৌরমেয়র নজরুল ইসলাম, উপজেলা  আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শামছুল আলম, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম শাহু, উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক রাজীব শেখ, নবনির্বাচিত যুগ্ম-আহবায়ক সবুজ বিপ্লবের উদ্যোক্তা কামরুল হাসান হিরোক, যুগ্ম-আহবাযক রাশেদুল হায়দার রাশেদ প্রমূখ। এদিকে, সংবর্ধনা উপলক্ষে বিকেল থেকেই দলীয় নেতাকর্মীরা ব্যানার, ফেস্টুন, বাদ্যযন্ত্র নিয়ে স্থানীয় সংসদ সদস্যেকে শাহজাদপুরের তালগাছী থেকে সহ¯্রাধিক মোটর সাইকেল যোগে শোভাযাত্রা করে শাহজাদপুরে নিয়ে আসা হয়। শাহজাদপুর ছিল অনেকটা উৎসবের শহর। গণসংবর্ধনা শেষে প্রধান অতিথির হাতে যুবলীগ নেতৃবৃন্দ সম্মাননা স্মারক তুলে দেন এবং নবনির্বাচিত যুবলীগ নেতৃবৃন্দের হাতে দলের পক্ষ থেকে থেকে স্থানীয় এমপি আলহাজ্ব হাসিবুর রহমান স্বপন সম্মাননা স্মারক তুলে দেন।
    অপরদিকে, বাংলাদেশ আওয়ামী যুবলীগ শাহজাদপুর উপজেলা শাখার আহবায়ক আশিকুল হক দিনার, যুগ্ম-আহবায়ক কামরুল হাসান হিরোক ও যুগ্ম-আহবায়ক রাশেদুল হায়দার রাশেদ গণসংবর্ধনা প্রদান অনুষ্ঠান সফল করার জন্য স্থানীয় সকল পর্যায়ের যুবলীগ নেতাকর্মী সমর্থকসহ শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগ ও এর সহযোগী বিভিন্ন সংগঠনের নেতাকর্মী ও সমর্থকদের প্রতি গভীর কৃতজ্ঞতা জ্ঞাপনপূর্বক তাদের ওপর অর্পিত দায়িত্ব ভবিষ্যতে সফলভাবে পালনে সকলের দোয়া, ভালোবাসা ও সহযোগীতা কামনা করেন।

     

    সিনিয়র করেসপন্ডেন্ট, শাহজাদপুর ৩০ এপ্রিল, ২০১৯ ১০:১৫ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 377 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    শাহজাদপুর অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট

    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    11083329
    ২৪ আগস্ট, ২০১৯ ০৯:৪৫ পূর্বাহ্ন