টাকার অভাবে প্রতিবন্ধী ফজলুল রহমান ও তার বোন আসমার লেখাপড়া বন্ধ হবে না তাদের পাশে দাড়িয়েছে বাংলাদেশ ছাত্রলীগ
২০ আগস্ট, ২০১৯ ১২:৫৮ অপরাহ্ন


  

  • উল্লাপাড়া/ রাজনীতি:

    টাকার অভাবে প্রতিবন্ধী ফজলুল রহমান ও তার বোন আসমার লেখাপড়া বন্ধ হবে না তাদের পাশে দাড়িয়েছে বাংলাদেশ ছাত্রলীগ
    ০৯ মে, ২০১৯ ১১:০৯ অপরাহ্ন প্রকাশিত

    রায়হান আলী উল্লাপাড়া (সিরাজগঞ্জ)প্রতিনিধিঃ সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার প্রত্যান্ত অঞ্চল ধুকুরিয়াবেড়া ইউনিয়নের চরগোপালপুর গ্রামের প্রতিবন্ধী ফজলুল রহমান ও তার বোন আসমার টাকার অভাবে লেখাপড়া বন্ধ হবে না। তাদের লেখাপড়ার যাবতীয় খরচ বহন করবে বাংলাদেশ ছাত্রলীগ।

    বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ডাকসু জিএস গোলাম রব্বানী প্রতিবন্ধী ফজলুল রহমান ও তার বোন আসমার অদম্য সাফলতা,ইচ্ছে শক্তি ও জীবনের সাথে প্রতিনিয়ত যুদ্ধ করে বেঁচে থাকার গল্প সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে জানতে পারে।

    ফজলুল রহমান জন্মগতভাবে তার দুই হাত ও একটি পা নেই। এক পা দিয়েই চলেন, সেই পা দিয়ে লেখেন। এক পায়ে লাফিয়ে লাফিয়ে প্রতিদিন বাড়ি থেকে প্রায় ৩ কিলোমিটার রাস্তা অতিক্রম করে স্কুলে গিয়ে লেখাপড়া করেছেন তিনি। প্রতিবন্ধী ভাই কে নিয়ে একসাথে স্কুলে যায় আসমা খাতুন । বৃষ্টি নামলে স্কুলে যাইতে খুব কষ্ট হয়। ফজলুর রহমান এ বছর মিটুয়ানী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষা দিয়ে জিপিএ-৩.৫৬ পেয়ে পাস করেছেন। তাকে স্কুলে নিয়ে যেত তার ছোট বোন আসমা খাতুন । সেও এবার এসএসসিতে জিপিএ-৩.০৬ পেয়ে পাস করেছে। কিন্তু তাদের উচ্চ মাধ্যমিকে ভর্তি হওয়া অনিশ্চিত ছিল।দুজনের লেখাপড়ার খরচ বহন করার মতো সামর্থ ছিল না তার পরিবারের।

    তাদের এই অদম্য ইচ্ছে শক্তি কে বাস্তবায়ন করতে বাংলাদেশ ছাত্রলীগ পরিবার প্রতিবন্ধী ফজলুল রহমান ও তার ছোটবোন আসমার লেখাপড়ার যাবতীয় খরচ বহন করবে বলে নিশ্চিত করেছে বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ডাকসু জিএস গোলাম রব্বানী।

    বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ডাকসু জিএস গোলাম রব্বানী তার ভেরিফাইড ফেসবুক একাউন্টের স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো ""সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের দৃষ্টি আকর্ষণ করছি,ছাত্রলীগের পরিবারের পক্ষ থেকে অদম্য তরুণ, শারীরিক প্রতিবন্ধী ফজলুর রহমান আর তার ছোট বোন আসমার পাশে দাঁড়াতে চাই। তাদের লেখাপড়া চালিয়ে যেতে ছাত্রলীগের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হবে""

    বিষয়টা দেখে উল্লাপাড়া উপজেলা ছাত্রলীগ যোগাযোগ করলে তিনি তাৎক্ষণিক উল্লাপাড়া উপজেলা ছাত্রলীগ কে নির্দেশ দেয় প্রতিবন্ধী ফজলুল রহমান ও তার পরিবারের খোঁজখবর নেওয়ার জন্য।

    বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ডাকসু জিএস গোলাম রব্বানীর নির্দেশে বৃহস্পতিবার দুপুরে উল্লাপাড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল-মাহমুদ সরকারের নেতৃত্বে একটি প্রতিনিধি দল বেলকুচির সেই চরগোপালপুর গ্রামে যায় প্রতিবন্ধী ফজলুল রহমানের বাড়িতে। বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ডাকসু জিএস গোলাম রব্বানী তাদের সম্পর্কে খোঁজখবর নেওয়ার জন্য পাঠিয়েছে এটা জেনে ফজলুল রহমানের পরিবার আবেগ প্রফুল্ল হয়ে কেঁদে ফেলে। প্রতিবন্ধী ফজলুল রহমানের বাবা সাহেব আলী বলেন আমি একজন হতদরিদ্র দিনমজুর। ক্ষেত খামারে কাজ করে যা পাই তা দিয়ে অভাব অনটনের সংসারই ভালোভাবে চলে না। তার ওপর প্রতিবন্ধী ছেলে ও মেয়ের ভরণপোষণ কষ্টসাধ্য। লেখাপড়ার খরচ জোগাব কীভাবে। তিনি আরও বলেন আমি ভাবছিলাম ওদের হয়তো বড় হওয়ার ইচ্ছেটা পূরণ হবে না। কে চালাবে লেখাপড়ার খরচ। এটা নিয়ে অনেক চিন্তিত ছিলাম । কিন্তু আজ আমি এতটাই আনন্দিত বাংলাদেশ ছাত্রলীগ আমার ছেলেমেয়ের পাশে দাড়িয়েছে । এখন মনে হচ্ছে ওদের লেখাপড়া হয়তো টাকার অভাবে বন্ধ হবে না ।

    উল্লাপাড়া উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি সাব্বির রহমান জানান প্রতিবন্ধী ফজলুল রহমান ও তার বোনের অদম্য ইচ্ছে শক্তি কে এগিয়ে নিতে বাংলাদেশ ছাত্রলীগ তাদের পাশে আছে। বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ডাকসু জিএস গোলাম রব্বানী জানিয়েছে তাদের দু"ভাইবোনের লেখাপড়ার যাবতীয় খরচ বহন করবে বাংলাদেশ ছাত্রলীগ পরিবার । এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন উল্লাপাড়া উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি বিদ্যুৎ হোসেন ও ছাত্রলীগ কর্মী নাঈম।

    রায়হান আলী, করেসপন্ডেন্ট(উল্লাপাড়া) ০৯ মে, ২০১৯ ১১:০৯ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 464 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    উল্লাপাড়া অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট

    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    11036384
    ২০ আগস্ট, ২০১৯ ১২:৫৮ অপরাহ্ন