ওয়েস্ট ইন্ডিজকে ৩২৮ রানের টার্গেট আয়ারল্যান্ডের
২৬ মে, ২০১৯ ০৮:২২ পূর্বাহ্ন


  

  • আন্তর্জাতিক/ খেলাধুলা:

    ওয়েস্ট ইন্ডিজকে ৩২৮ রানের টার্গেট আয়ারল্যান্ডের
    ১১ মে, ২০১৯ ০৮:৩৫ অপরাহ্ন প্রকাশিত

    ওয়েস্ট ইন্ডিজের সামনে ৩২৮ রানের বড় লক্ষ্য ছুড়ে দিয়েছে স্বাগতিক আয়ারল্যান্ড। ডাবলিনে অ্যান্ডি বালবির্নির সেঞ্চুরিতে ভর করে ৫ উইকেটে ৩২৭ রান তুলেছে আয়ারল্যান্ড। আগের ম্যাচে এই ওয়েস্ট ইন্ডিজই আইরিশ বোলারদের তুলোধুনো করে ৩ উইকেটে ৩৮১ রান তুলেছিল। এবার সেটার জবাব দিল স্বাগতিকরা।

    গুরুত্বপূর্ণ এই ম্যাচে টস জিতেছেন আইরিশ দলপতি উইলিয়াম পোর্টারফিল্ড। প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন তিনি। শুরুটা অবশ্য তেমন ভালো ছিল না। ১৯ রানের মাথায় ওপেনার জেমস ম্যাককলাম ফিরেন শেলডন কট্রেলের (৫) শিকার হয়ে।

     

    তবে দ্বিতীয় উইকেটেই দলকে শক্ত ভিত গড়ে দেন পল স্টার্লিং আর বালবির্নি। এই উইকেটে তারা যোগ করেন ১৪৫ রান। ৭৭ রান করা স্টার্লিংকে ফিরিয়ে এই জুটিটি ভাঙেন শেনন গ্যাব্রিয়েল। পরের ওভারে এসে উইলিয়াম পোর্টারফিল্ডকেও (৩) সাজঘরের পথ দেখান এই পেসার।

    এদিকে একটা প্রান্ত ধরে দলকে এগিয়ে নিতে থাকেন বালবির্নি। চতুর্থ উইকেটে কেভিন ও`ব্রায়েনের সঙ্গে ৮৪ রানের জুটি গড়ার পথে ডানহাতি এই ব্যাটসম্যান তুলে নেন দুর্দান্ত এক সেঞ্চুরি। ১২৪ বলে ১১ বাউন্ডারি আর ৪ ছক্কায় ১৩৫ রান করা এই ব্যাটসম্যানকে শেষপর্যন্ত ফেরান জোনাথান কার্টার।

    এরপর কেভিন ও`ব্রায়েনের ৪০ বলে ৬৩ (৩টি করে চার ছক্কায়) আর মার্ক অ্যাডায়ারের ১৩ বলে হার না মানা ২৫ রানের ইনিংসে বড় পুঁজি পেয়েছে আয়ারল্যান্ড।

    ওয়েস্ট ইন্ডিজের পক্ষে বল হাতে সবচেয়ে সফল শেনন গ্যাব্রিয়েল, ৪৭ রান খরচায় ২টি উইকেট নিয়েছেন এই পেসার।

    সিরিজের উদ্বোধনী ম্যাচে এই আইরিশদের বিপক্ষে ৩৮১ রানের পাহাড় গড়ে জেসন হোল্ডারের নেতৃত্বাধীন ক্যারিবীয় দল। শাই হোপ এবং জন ক্যাম্পবেল উদ্বোধনীতে ৩৬৫ রানের বিশ্বরেকর্ড গড়েন। সেই ম্যাচে ১৯৬ রানের বিশাল জয় পায় উইন্ডিজ।

    এরপর সিরিজের দ্বিতীয় ম্যাচে ফর্মের তুঙ্গে থাকা ওয়েস্ট ইন্ডিজকে ২৬১ রানে অলআউট করে ৮ উইকেটের বড় জয় তুলে নেয় বাংলাদেশ ক্রিকেট দল।

    বাংলাদেশ ও আয়ারল্যান্ডের মধ্যকার সিরিজের তৃতীয় ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়।

    নিউজরুম ১১ মে, ২০১৯ ০৮:৩৫ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 108 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    আন্তর্জাতিক অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    9990965
    ২৬ মে, ২০১৯ ০৮:২২ পূর্বাহ্ন