হুংকার দিয়েই বিশ্বকাপ শুরু করল ইংল্যান্ড
১৭ জুন, ২০১৯ ০৯:৫৭ পূর্বাহ্ন


  

  • আন্তর্জাতিক/ খেলাধুলা:

    হুংকার দিয়েই বিশ্বকাপ শুরু করল ইংল্যান্ড
    ৩১ মে, ২০১৯ ০৪:৩৫ পূর্বাহ্ন প্রকাশিত

    নিউজ ডেস্কঃ তিন শ, সাড়ে তিন শও নাকি এবারের বিশ্বকাপে কোনো রান নয়। বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে তাই মাত্র ৩১১ রান তুলে চিন্তায় পড়তে পারত ইংল্যান্ড। কিন্তু ওয়ানডেতে গত দুই বছরের সেরা দলটি জানিয়ে দিল কেন এ বিশ্বকাপে তাদের ফেবারিট ধরা হচ্ছে। দক্ষিণ আফ্রিকাকে ৪০ ওভারের আগেই গুটিয়ে দিয়ে ১০৪ রানের জয় পেয়েছে তারা।

     

    ম্যাচ সেরা হিসেবে বেন স্টোকসের নামই ঘোষিত হয়েছে। ৭৯ বলে ৮৯ রান করেছেন। প্রোটিয়াদের শেষ দুই উইকেট নিয়েছেন, একটি রান আউট করেছেন। তার একটু আগেই অভিকর্ষ বলকে বুড়ো আঙুল দেখিয়ে আন্দিলে ফিকোয়াওর ক্যাচ ধরেছেন। তবু আজ ইংল্যান্ডের জয়টা এমন অনায়াসে এসেছে শেষ মুহূর্তে দলে ঢোকা জফরা আর্চারের সুবাদে।

     

    বিশ্বকাপের আগে সাবেক ইংলিশ তারকারা যেন পণ করেছিলেন আর্চারকে বিশ্বকাপ দলে ঢোকাবেনই। প্রাথমিক দলে বার্বাডোজে জন্ম নেওয়া এই ফাস্ট বোলারের জায়গা হয়নি। পাকিস্তান সিরিজে মাত্র কয়েক ওভার করেই বিশ্বকাপ দলে জায়গা পাকা করে নিয়েছেন। সিদ্ধান্তটা কতটা সঠিক ছিল সেটা প্রমাণ করতে সময় নেননি এই ফাস্ট বোলার।

     

    স্কোরকার্ড বলবে বিশ্বকাপে আর্চারের প্রথম শিকার এইডান মার্করাম। এবং হাশিম আমলাকে আউট করেছেন লিয়াম প্লাঙ্কেট। কোনোটাই মিথ্যা নয়। কিন্তু সত্য হলো। অষ্টম ওভারে মার্করামকে ফেরানোর বহু আগেই ম্যাচে প্রভাব রাখতে শুরু করেছেন আর্চার। চতুর্থ ওভারে ৯০ মাইল গতির একটি গোলা গিয়ে আঘাত করেছিল আমলার কপালে। তখনই মাঠ ছেড়েছেন আমলা। অষ্টম ওভারে আরেকটি ৯১ মাইল গতির বলে স্লিপে ক্যাচ দিয়ে ফিরেছেন মার্করাম।

     

    আর্চারের পরের ওভারটি ছিল মেডেন। এর চেয়েও গুরুত্বপূর্ণ ওভারের তৃতীয় বলে আরেকটি দ্রুতগতির বাউন্সারে হুক করতে গিয়ে ড্রেসিং রুমে ফিরেছেন প্রোটিয়া অধিনায়ক ফাফ ডু প্লেসি। ৪৪ রানে ২ উইকেট হারিয়ে ফেলা দক্ষিণ আফ্রিকা ছন্দ ফিরে পেতে অনেক সময় নিয়েছে। কুইন্টন ডি কক ও রেসি ফন ডার ডুসেন ৮৫ রানের জুটির শেষ দিকে অবশ্য রান ও বলের ব্যবধান কমিয়ে এনেছিলেন। যখনই মনে হচ্ছিল দক্ষিণ আফ্রিকা ম্যাচে ফিরেছে তখনই প্লাঙ্কেটের লেগ সাইডের বেশ বাইরের বলে ক্যাচ দিয়ে ফিরেছেন কক (৬৮)।

     

    দক্ষিণ আফ্রিকা ইনিংসে এর পর আর কোনো গল্প নেই। ৩ বল ও ২ রানের মধ্যে ডুমিনি ও প্রিটোরিয়াসের বিদায়ের পর ডুসেনই একমাত্র ভরসা হয়ে ছিলেন। কিন্তু আর্চারের পরের স্পেলের প্রথম ওভারেই আরেকটি শর্ট বলে টাইমিং মেলাতে না পেরে ফিরেছেন ডুসেন (৫০)।

     

    এর পর শুধু ব্যাটসম্যানদের আসা যাওয়ার খেলা হয়েছে। দলের এমন অবস্থায় আবার মাঠে নেমেছিলেন আমলা। কিন্তু তাঁর উপস্থিতিও পরিস্থিতি পাল্টাতে পারেনি। স্টোকসের জিমন্যাস্ট বনে যাওয়া মুহূর্তের কারণে ফিকোয়াওর বিদায় নিতেই ভেঙে পড়েছে প্রোটিয়ারা। ২৭ রানে শেষ ৪ উইকেট হারিয়েছে ফাফ ডু প্লেসির দল। আর ইংল্যান্ডও জানিয়ে দিয়েছে, এ বিশ্বকাপে দাপট দেখাবেই তারা। সুত্রঃ প্রথম আলো

    ডেস্ক রিপোর্টঃ ৩১ মে, ২০১৯ ০৪:৩৫ পূর্বাহ্ন প্রকাশিত হয়েছে এবং 108 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    আন্তর্জাতিক অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    বিশ্বকাপ ক্রিকেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    10264816
    ১৭ জুন, ২০১৯ ০৯:৫৭ পূর্বাহ্ন