নাইজেরিয়ায় তিনটি আত্মঘাতী বোমা হামলায় নিহত ৩০
১৮ নভেম্বর, ২০১৯ ০৯:০৮ অপরাহ্ন


  

   সর্বশেষ সংবাদঃ

  • আন্তর্জাতিক/ অপরাধ:

    নাইজেরিয়ায় তিনটি আত্মঘাতী বোমা হামলায় নিহত ৩০
    ১৭ জুন, ২০১৯ ০৬:৩১ অপরাহ্ন প্রকাশিত

    নাইজেরিয়ার বোরনো রাজ্যের একটি গ্রামে তিনটি আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে ৩০ জন নিহত হয়েছেন বলে জানিয়েছেন দেশটির রাষ্ট্রীয় ইমার্জেন্সি সার্ভিসের কর্মকর্তারা। খবর রয়টার্সের। রাজ্যটির রাজধানী মাইদুগুরি থেকে ২৫ কিলোমিটার দূরে অবস্থিত কোনডুগা গ্রামে রোববার রাতে তিন আত্মঘাতী বোমা হামলাকারী বিস্ফোরণ ঘটান বলে জানিয়েছেন গ্রামটির প্রধান বুলামা কাল্লি।

    তিনি জানান, যেখানে হামলা হয়েছে, সেখানে গ্রামবাসীরা বড় পর্দায় একটি ফুটবল ম্যাচ দেখছিল। ২৫ জনের বেশি নিহতকে কবর দেয়া হয়েছে। জীবিতদেরকে মাইদুগুরির হাসপাতালে নেয়া হয়েছে। এখনও কোনও গ্রুপ এই হামলার দায় স্বীকার করেনি। বোকো হারাম এবং ইসলামিক স্টেট ইন ওয়েস্ট আফ্রিকা (আইএসডব্লিউএ) প্রায় বোরনোর বেসামরিক মানুষকে লক্ষ্য করে হামলা চালায়। গত ১২ জুন উত্তরপূর্বাঞ্চলীয় রাজ্যটির কারেতো শহরের একটি সামরিক ঘাঁটিতে হামলা চালিয়ে দেশটির ২০ সৈন্যকে হত্যা এবং একটি ট্যাংক ধ্বংস করেছে বলে দাবি করে আইএসডব্লিউএ।

    নাইজেরিয়ান ইসলামিস্ট গ্রুপ বোকো হারাম থেকে ২০১৬ সালে বিভক্ত হয়ে যায় আইএসডব্লিউএ। গ্রুপটি গত কয়েক মাসে দেশটির রাজ্যটিতে বেশ কয়েকটি আত্মঘাতী বোমা হামলা চালিয়েছে। নাইজেরিয়ার সরকারের দাবি, বোকো হারাম এবং আইএসডব্লিউএ গ্রুপ নিশ্চিহ্ন হওয়ার শেষপ্রান্তে। অথচ দেশটির সাধারণ মানুষ ও সেনাবাহিনী বারবার হামলার শিকার হয়ে থাকে।

    নিউজরুম ১৭ জুন, ২০১৯ ০৬:৩১ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 263 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    আন্তর্জাতিক অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    12060849
    ১৮ নভেম্বর, ২০১৯ ০৯:০৮ অপরাহ্ন