দক্ষিণ আফ্রিকার সামনে চ্যালেঞ্জিং লক্ষ্য ছুঁড়ে দিলো পাকিস্তান
১৯ সেপ্টেম্বর, ২০১৯ ০৫:৩৮ পূর্বাহ্ন


  

  • আন্তর্জাতিক/ খেলাধুলা:

    দক্ষিণ আফ্রিকার সামনে চ্যালেঞ্জিং লক্ষ্য ছুঁড়ে দিলো পাকিস্তান
    ২৩ জুন, ২০১৯ ০৭:৪৩ অপরাহ্ন প্রকাশিত

    জীবন-মরণ লাড়াইয়ে দক্ষিণ আফ্রিকাকে ৩০৯ রানের লক্ষ্য দিয়েছে পাকিস্তান। সেমিফেইনালের আশা টিকিয়ে রাখতে এই ম্যাচ জয়ের বিকল্প নেই দু’দলের। এমন বাঁচা-মরার লড়াইয়ে মাঠে নামে পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা। টস জিতে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারেয় ৩০৮ রান সংগ্রহ করে পাকিস্তান। দলের হয়ে সর্বোচ্চ (৮৯) রান করেন হারিস সোহেল। বাবর আজমের ব্যাট থেকে আসে (৬৯) রান।

    লন্ডনের লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় ম্যা্চটি শুরু হয়। টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাকিস্তানের অধিনায়ক সারফরাজ আহমেদ।

     

    টিকে থাকার ম্যাচে টস জিতে আগে ব্যাট করতে নেমে ফখর জামান ও ইমাম উল হকের ব্যাটে ওপেনিং জুটিতে ১৪.৫ ওভারে ৮১ রান তোলে ভালো সূচনা করে পাকিস্তান। ১৫তম ওভারের পঞ্চম বলে বিধ্বংসী ফখর জামানকে দলীয় ৮১ এবং ব্যক্তিগত ৪৪ রানে ফিরিয়ে আফ্রিকানদের ব্রেক থ্রো এনে দেন ইমরান তাহির। ইনিংসের ২১তম ও নিজের চতুর্থ ওভারের তৃতীয় বলে ইমাম উল হককে দলীয় ৯৮ ও ব্যক্তিগত ৪৪ রানে ফিরিয়ে সেই ইমরা তাহির ম্যাচে ফেরান দলকে। ওয়ানডাউনে ব্যাট করতে নামা বাবর আজম ও চার নাম্বার পজিশনে ব্যাট করতে নামা অভিজ্ঞ ব্যাটসম্যান মোহাম্মদ হাফিজ নতুন করে জুটি বাঁধার লক্ষ্যে দেখে-শুনে ব্যাট করে দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। কিন্তু হাফিজ একটু বেশি হিট করে খেলতে গিয়ে বার বার আফ্রিকান বোলারদের আবেদনের শিকার হন। কিন্তু শেষ পর্যন্ত অনিয়মিত বোলার অ্যাইডেন মার্করামের এলবিডব্লিউর ফাঁদে পড়ে ২২ বলে ২০ রান করে ফেরেন হাফিজ। এই জুটি থেকে আসে ৪৫ রান।

    ২৬ বলের ৫১ রানের জুটি গড়েন।

    আফ্রিকান বোলারদের মধ্যে লুঙ্গি নিগিদি ৩টি, ইমরান তাহির ২টি, আন্দিল পেহলিকায়ো ও অ্যাইডেন মার্করাম একটি করে উইকেট শিকার করেন।

    নিউজরুম ২৩ জুন, ২০১৯ ০৭:৪৩ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 191 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    আন্তর্জাতিক অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    11373874
    ১৯ সেপ্টেম্বর, ২০১৯ ০৫:৩৮ পূর্বাহ্ন