নতুন বিশ্বরেকর্ডের গর্বিত মালিক এখন বাংলাদেশের সাকিব আল হাসান
২০ অক্টোবর, ২০১৯ ০৩:৫৮ অপরাহ্ন


  

  • কাজিপুর/ খেলাধুলা:

    নতুন বিশ্বরেকর্ডের গর্বিত মালিক এখন বাংলাদেশের সাকিব আল হাসান
    ২৫ জুন, ২০১৯ ০৯:০৬ পূর্বাহ্ন প্রকাশিত

    সিনিময়র স্টাফ রিপোর্টারঃ  এবারের বিশ্বকাপ বাংলাদেশের সাকিব আল হাসানের জন্যে একেবারে পয়মন্ত হয়ে ধরা দিয়েছে। একের পর এক বাঘাবাঘা খেলোয়ারদের ইউকেট যেমন তুলে নিচ্ছেন তেমনি রানও করছেন অনেক। বিশ্বকাপে ১০০০ রানের মাইলফলক গড়ার পর এবার অবিশ্বাস্য এক রেকর্ড গড়েছেন সাকিব আল হাসান। একমাত্র ক্রিকেটার হিসেবে বিশ্বকাপে ১০০০ রান আর ৩১ উইকেটের মালিক এখন এই বিশ্বসেরা অলরাউন্ডার। 

    আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামার আগে রেকর্ড গড়তে ২ উইকেট দরকার ছিল সাকিবের। ব্যাট হাতে ফিফটি হাঁকানোর পর বল হাতে নিজের প্রথম ওভারেই আফগান ওপেনার রহমত শাহ’কে ফিরিয়ে রেকর্ডের একদম কাছে পৌঁছে যান তিনি।

    এরপর নিজের পঞ্চম ওভারে বল হাতে সাকিব রীতিমত ঘূর্ণিঝড় তুলেছেন। ওভারের প্রথম বলেই আফগান অধিনায়ক গুলবাদিন নাঈবকে লিটন দাসের ক্যাচে পরিণত করে বিশ্বরেকর্ড গড়েন তিনি। একই ওভারে আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবীকে আউট করার ১ ওভার পরে আসঘর আফগানকেও আউট করে বিশ্বকাপে নিজের উইকেটসংখ্যা ৩২-এ নিয়ে যান।

    বিশ্বকাপে ১০০০ হাজার রান কিংবা ৫০ উইকেটের কীর্তি আছে অনেক। কিন্তু ন্যূনতম রানের সঙ্গে ৩০ উইকেটের কীর্তি নেই আর কারও। সাকিবের এই রেকর্ড কেন অনন্য জানেন? কারণ, এর আগে বিশ্বকাপে ন্যূনতম ৯০০ রানের সঙ্গে ২৫ উইকেট নিতে পেরেছেন মাত্র তিনজন। তারা হলেন- অস্ট্রেলিয়ার স্টিভ ওয়াহ, শ্রীলঙ্কার সনাথ জয়সুরিয়া ও সাকিব।

    ৩ বিশ্বকাপে ৩৩ ম্যাচ খেলে ৯৭৮ রানের সঙ্গে ২৭ উইকেট পেয়েছিলেন অজি কিংবদন্তি ওয়াহ। অন্যদিকে ৫ বিশ্বকাপ মিলিয়ে ১১৬৫ রান ও ২৭ উইকেট পেয়েছিলেন জয়সুরিয়া। বাকি দুজন তো আগেই সাবেক হয়ে গেছেন। এর মধ্যে ফলে সাকিবের এই রেকর্ড অনেকদিন স্থায়ী হবে তাতে কোনো সন্দেহ নেই।

    ২০১৯ বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে আছেন সাকিব। অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নারকে (৪৪৭ রান) পেছেনে ফেলে শীর্ষ রান সংগ্রাহকের তালিকায় এক নম্বরে উঠে এসেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। আজ (২৪ জুন) আফগানিস্তানের বিপক্ষে ওয়ার্নারকে টপকাতে সাকিবের প্রয়োজন ছিল ২২ রান।

    ৪২৫ রান নিয়ে আফগানিস্তানের বিপক্ষে ব্যাট করতে নেমে প্রয়োজনীয় ২২ রান তুলে আবার রান সংগ্রহের শীর্ষ স্থান পনুরুদ্ধার করেন সাকিব। অন্যদিকে ব্যক্তিগত ৩৪ রান করে সাকিব প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বকাপে ১০০০ রানের মালিক হয়েছেন।

    স্টাফ করেসপন্ডেন্ট,কাজিপুর ২৫ জুন, ২০১৯ ০৯:০৬ পূর্বাহ্ন প্রকাশিত হয়েছে এবং 560 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    কাজিপুর অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    11713564
    ২০ অক্টোবর, ২০১৯ ০৩:৫৮ অপরাহ্ন