যুগের কথা অতীতের মতো আগামীতেও মুক্তিযুদ্ধের চেতনার ভিত্তিতে বস্তুনিষ্ঠতার সাথে তার যাত্রা অব্যাহত রাখবে ঃ হাবিবে মিল্লাত
১৮ নভেম্বর, ২০১৯ ০৯:০৭ অপরাহ্ন


  

   সর্বশেষ সংবাদঃ

  • সিরাজগঞ্জ/ অন্যান্য:

    যুগের কথা অতীতের মতো আগামীতেও মুক্তিযুদ্ধের চেতনার ভিত্তিতে বস্তুনিষ্ঠতার সাথে তার যাত্রা অব্যাহত রাখবে ঃ হাবিবে মিল্লাত
    ০২ জুলাই, ২০১৯ ১২:১৭ অপরাহ্ন প্রকাশিত

    নিজস্ব প্রতিবেদক: সিরাজগঞ্জের বহুল প্রচারিত দৈনিক যুগের কথা’র ১০ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত।  যুগের কথা পত্রিকার সম্পাদক ও প্রকাশক হেলাল উদ্দিন এর বাসায় গতকাল সন্ধ্যায় কেক কাটার মধ্যদিয়ে দিবসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সিরাজগঞ্জ-০২ এর সাংসদ, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্ন।

     

    অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান রিয়াজউদ্দিন, জেলা আওয়ামী লীগ নেতা এ্যাডভোকেট বিমল কুমার দাস, কামাল হোসেন খান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদউদ্দিন পবলু,  সিরাজগঞ্জ প্রেসক্লাবে সাধারন সম্পাদক ফেরদৌস রবিন ও সিরাজগঞ্জে কর্মরত ইলেট্রোনিক ও নিউজ মিডিয়ার সকল সাংবাদিকগন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডা: মুন্না বলেন যুগের কথা মাটি ও মানুষের পত্রিকা। তিনি বলেন আমি প্রতিদিন দিনের শুরুতেই  একবার হলেও যুগের কথা’র পাতায় চোখ বুলিয়ে দিনের যাত্রা শুরু করি। এ পত্রিকার মাধ্যমেই আমি সিরাজগঞ্জের তৃণমুলের সংবাদ জানতে পারি। যুগের কথা মুক্তিযুদ্ধের চেতনায় উদ্দীপ্ত হয়েই পথ চলছে। তিনি আরো  বলেন আমি বিশ্বাস করি যুগের কথা মুক্তিযুদ্ধের চেতনার ভিত্তিতে বস্তুনিষ্টতার সাথে আগামীতে তার যাত্রা অব্যাহত রাখবে।

     

    তিনি বলেন আজ আমি সিরাজগঞ্জকে মাদকমুক্ত উপজেলা ঘোষণা করেছি। সিরাজগঞ্জকে মাদকমুক্ত করার এই  আন্দোলনে গত কয়েক মাস যাবত যুগের কথা প্রতিনিয়ত তার লেখনির মাধ্যমে সোচ্চার ছিল। তিনি যুগের কথা’র উত্তরোত্তর সফলতা কামনা করেন। শুরুতেই পত্রিকার সম্পাদক ও প্রকাশক হেলাল উদ্দিন বলেন- ১০ বছর আগে এমনি একদিনে আমরা যুগের কথা যাত্রা শুরু করেছিলাম। সেদিন আমার সাথে থেকে পাশে থেকে এবং সক্রিয় থেকে যুগের কথাকে প্রতিদিন প্রকাশে নিবেদিত ছিল এই জনপদের সাংবাদিক সহকর্মীরা।

     

    তাদের উৎসাহে, ভালোবাসায় এবং ঐকান্তিক সহযোগিতা, প্রশাসনের সহযোগিতা এবং সর্বেপরি জনগনের ভালোবাসার কারণেই সিরাজগঞ্জে এই প্রথম একটি দৈনিক পত্রিকা নিয়মিত প্রকাশের একযুগ পেরিয়ে আজ ১১ বছরের যাত্রা শুরু করলো। তিনি তার বত্তৃতায় বলেন- সিরাজগঞ্জের সাংসদ এই দীর্ঘ দিন যুগের কথা’র পাশে থেকেছেন। পরামর্শ দিয়েছেন। তার জন্য সাংসদকে ধন্যবাদ জানান। তিনি  বলেন আরও একজন নেতা জেলা আওয়ামী লীগের সভাপতি, জেলা পরিষদ চেয়ারম্যান, সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস।

     

    যিনি আজকের অনুষ্ঠানে উপস্থিত নেই। কিন্ত তিনি যুগের কথা প্রকাশে, কার্যালয় উদ্বোধনে  এবং সব সময় আমাদের পাশে থেকে পরামর্শ দিয়ে আসছেন, সহযোগিতা করেছেন। আজকের অনুষ্ঠানে আমরা তাকে শ্রদ্ধার সাথে স্মরণ করছি। তিনি উপস্থিত সুধীমন্ডলী এবং সাংবাদিক সহকর্মীদের ধন্যবাদ জানিয়ে বলেন অতীতের মতো আগামী পথচলায় যুগের কথার পাশে থাকবেন- জন্মদিনে যুগের কথা পরিবারের এটিই হলো একমাত্র প্রত্যাশা।  জন্মদিনের অনুষ্ঠানে সিরাজগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চ্যানেল আই এর ষ্টাফ রিপোর্টার ফেরদৌস রবিন বলেন- যুগের কথা গত একদশকে তার কর্মকান্ডের মধ্যদিয়েই এ অঞ্চলের মানুষের হ্রদয়ে নিজের আসন প্রতিষ্ঠিত করতে পেরেছে। তিনি আগামীতে যুগের কথার উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

     

    যুগের কথা নির্বাহী সম্পাদক সুকান্ত সেন তার বক্তৃতায় বলেন – যুগের কথা শূন্য থেকে শুরু করেছিল। আজ একদশকে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মধ্য দিয়ে এই অঞ্চলের বহুল প্রচারিত পত্রিকা হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেছে। অনুষ্ঠানের শুরুতেই প্রারম্ভিক বক্তৃতা করেন এবং অনুষ্ঠানে সঞ্চালক হিসাবে দায়িত্ব পালন করেন যুগের কথা’র যুগ্ম সম্পাদক ইসমাইল হোসেন। অনুষ্ঠান শেষে  উপস্থিত অতিথি ও সুধীমন্ডলীর জন্য নৈশ ভোজের আয়োজনের মধ্যদিয়ে দেশ প্রেমে উজ্জীবিত মাটি ও মানুষের পত্রিকা যুগের কথা  ১০ম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানের সমাপ্ত হয়।

     

     

     

    সিনিয়র স্টাফ করেসপন্ডেন্ট, চৌহালী ০২ জুলাই, ২০১৯ ১২:১৭ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 226 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    সিরাজগঞ্জ অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    12060810
    ১৮ নভেম্বর, ২০১৯ ০৯:০৭ অপরাহ্ন