শাহান শাহকে সভাপতি ও আসাদুজ্জামান সুমন সাধারণ সম্পাদক করে শাহজাদপুর পৌর স্বেচ্ছাসেবক লীগের কমিটি গঠিত
২৩ জুলাই, ২০১৯ ০৩:৫১ পূর্বাহ্ন


  

  • শাহজাদপুর/ রাজনীতি:

    শাহান শাহকে সভাপতি ও আসাদুজ্জামান সুমন সাধারণ সম্পাদক করে শাহজাদপুর পৌর স্বেচ্ছাসেবক লীগের কমিটি গঠিত
    ০৬ জুলাই, ২০১৯ ০২:৫২ অপরাহ্ন প্রকাশিত

    স্টাফ রিপোর্টার : শাহ্ মোঃ শাহান শাহকে সভাপতি ও মোঃ আসাদুজ্জামান সুমনকে সাধারণ সম্পাদক করে ১২ সদস্যবিশিষ্ট বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ শাহজাদপুর পৌর শাখার নতুন কমিটি গঠিত হয়েছে। প্রায় এক যুগ পরে গঠিত তিন বছর মেয়াদী এ কমিটির অনুমোদন দিয়েছে সিরাজগঞ্জ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। গত ৩ জুলাই জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো: নুরুল ইসলাম সজল ও সাধারণ সম্পাদক মো: জিহাদ আল ইসলাম স্বাক্ষরিত এক দাপ্তরিক পত্রের মাধ্যমে এ কমিটির অনুমোদন দেয়া হয়। এ কমিটির সহ-সভাপতি পদে হাসান মাহমুদ রাজীব, মোঃ বিপ্লব তালুকদার ও মোঃ শাহীন আলম, যুগ্ম- সাধারণ সম্পাদক পদে মোহাম্মদ আমির হামজা ও কেএম শহিদুল ইসলাম বাধন, সাংগঠনিক সম্পাদক পদে মোঃ রূহুল আমিন, মোঃ আকতার হোসন ও মোঃ আলামিন হোসেন এবং দপ্তর বিষয়ক সম্পাদক পদে মোঃ মিজানুর রহমান ও প্রচার সম্পাদক পদে মোঃ মনির হোসেন নির্বাচিত হয়েছেন।
    এদিকে, প্রায় দেড় যুগ পরে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ শাহজাদপুর উপজেলা শাখার নতুন কমিটি গঠিত হবার কিছুদিনের মধ্যেই ১২ সদস্য বিশিষ্ট বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ শাহজাদপুর পৌর শাখার নতুন এ কমিটির অনুমোদন দেয়ায় স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ হাসিবুর রহমান স্বপনসহ বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও জেলা  নেতৃবৃন্দের প্রতি গভীর কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন শাহজাদপুর পৌর স্বেচ্ছাসেবক লীগের সভপতি, সাধারণ সম্পাদকসহ নবনির্বাচিত নেতৃবৃন্দ।
    শাহজাদপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মাহবুবে ওয়াহিদ শেখ কাজল ও সাধারণ সম্পাদক মোঃ আল আমিন হোসাইন নবগঠিত পৌর স্বেচ্ছাসেবক লীগের নবনির্বাচিত নেতৃবৃন্দকে অভিনন্দন জানিয়ে বলেন, ‘ শাহজাদপুর পৌর স্বেচ্ছাসেবক লীগের নবগঠিত কমিটির নেতৃবৃন্দ ভবিষ্যতে পৌর স্বেচ্ছাসেবক লীগের হাতকে আরও শক্তিশালী ও গতিশীলকরণের পাশাপাশি স্থানীয়ভাবে সামাজিক, জনকল্যাণমূলক ও সেবামূলক কর্মকান্ড পালনের মাধ্যমে বলিষ্ঠ ভূমিকা রাখবে বলে আমরা আশাবাদী।’
    অন্যদিকে, শাহজাদপুর পৌর স্বেচ্ছাসেবক লীগের নবগঠিত কমিটির সভাপতি শাহ্ মোঃ শাহান শাহ ও সাধারণ  সম্পাদক মোঃ আসাদুজ্জামান সুমন বলেন, ‘পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডের ক্লীন ইমেজের অধিকারী স্বেচ্ছাসেবক লীগ নেতৃবৃন্দকে সাথে নিয়ে পৌর স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক ভিত্তিকে আরও শক্তিশালী ও গতিশীল করণের পাশাপাশি জনসচেতনামূলক, সেবামূলক ও জনকল্যাণমূলক কর্মকান্ড পালনের মাধ্যমে শাহজাদপুর পৌর স্বেচ্ছাসেবক লীগকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে আমরা বদ্ধপরিকর। এ লক্ষ্য অর্জনে দলীয় নেতাকর্মীসহ সকলের দোয়া ও সহযোগীতা কামনা করছি।’ এদিকে, দীর্ঘ প্রায় এক যুগ পরে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ শাহজাদপুর পৌর শাখার কমিটি গঠিত হওয়ায় পৌর এলাকার স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে ব্যাপক প্রাণচাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
    তথ্যানুসন্ধানে জানা গেছে,  শাহজাদপুর পৌর স্বেচ্ছাসেবক লীগের নবগঠিত কমিটির সভাপতি শাহ্ মোঃ শাহান শাহ শাহজাদপুর সরকারি কলেজ ছাত্রলীগে নেতৃত্বদানের মধ্য দিয়ে আওয়ামী রাজনীতি শুরু করেন। তিনি ১৯৯৯ সালে ছাত্রলীগ শাহজাদপুর সরকারি কলেজ শাখার যুগ্ম-আহবায়ক ও পরবর্তীতে গত ২০০৪ সালে শাহজাদপুর উপজেলা ছাত্রলীগের স্কুল ও কলেজ বিষয়ক সম্পাদক পদে নির্বাচিত হয়ে দক্ষতার সাথে দায়িত্বপালন করেন এবং দলীয় সকল কর্মকান্ডে সক্রিয়ভাবে অংশ নিয়ে বেশ আলোচনায় আসেন। পক্ষান্তারে, শাহজাদপুর পৌর স্বেচ্ছাসেবক লীগের নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক মোঃ আসাদুজ্জামান সুমন গত ২০০৬ সালে শাহজাদপুর সরকারি কলেজে ভর্তি হয়ে ছাত্রলীগ রাজনীতির সাথে সম্পৃক্ত হন এবং নিজ যোগ্যতা ও দক্ষতায় ছাত্রলীগ কলেজ শাখায় অন্যতম শীর্ষস্থানীয় নেতা হিসেবে সুনামের সাথে দীর্ঘদিন দায়িত্বপালন করেন। সফল সাবেক ছাত্রনেতা আসাদুজ্জামান সুমন পরবর্তীতে শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন দলীয় কর্মকান্ডে সক্রিয়ভাবে অংশ নেন এবং নিজেকে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাম্ভাব্য সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে ঘোষণা দিয়ে ইতিপূর্বে ব্যাপক প্রচার প্রচারণা করে স্থানীয় রাজনীতিতে বেশ আলোচিত হন।

     

    সিনিয়র করেসপন্ডেন্ট, শাহজাদপুর ০৬ জুলাই, ২০১৯ ০২:৫২ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 150 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    শাহজাদপুর অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    বিশ্বকাপ ক্রিকেট

    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    10690747
    ২৩ জুলাই, ২০১৯ ০৩:৫১ পূর্বাহ্ন