নাটোরে শুরু হয়েছে ৬ দিনের ভ্রাম্যমাণ বইমেলা
১১ ডিসেম্বর, ২০১৯ ০৬:০৫ পূর্বাহ্ন


  

  • উত্তরবঙ্গ/ অন্যান্য:

    নাটোরে শুরু হয়েছে ৬ দিনের ভ্রাম্যমাণ বইমেলা
    ০৭ জুলাই, ২০১৯ ১১:২৯ পূর্বাহ্ন প্রকাশিত

    নাটোর : নাটোরে শুরু হয়েছে ৬ দিনব্যাপী ভ্রাম্যমান বই মেলা। পাঠাগার সমৃদ্ধকরণ ও পাঠাভ্যাস গঠনের লক্ষ্যে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এই ভ্রাম্যমান বই মেলার আয়োজন করা হয়েছে। শনিবার থেকে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এই ভ্রাম্যমান বই মেলা শুরু হয়েছে।

    বেসরকারি উন্নয়ন সংস্থা (দিশা) পরিচালিত আলোঘর’ প্রকাশনা একযোগে কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজ, মেধা কিন্ডার গার্টেন, মণিষা কেজি স্কুল ও শাহীন স্কুল চত্বরে এই ভ্রাম্যমান বই মেলার আয়োজন করছে। মোট ১৪টি শিক্ষা প্রতিষ্ঠানে একদিন ও দু দিনব্যাপী চলবে এই ভ্রাম্যমাণ বইমেলা। ১১ জুলাই পর্যন্ত নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয়, নাটোর ও নববিধান বালিকা উচ্চ বিদ্যালয় নাটোর সুগার মিলস উচ্চ বিদ্যালয়, নাটোর ও এস. আর. শের-ই বাংলা উচ্চ বিদ্যালয়, নাটোর ও ফ্রেন্ডস কেয়ার স্কুল, বনপাড়া পাটোয়ারি কোয়ালিটি এডুকেয়ার ইনস্টিটিউশন, সিংড়া বিয়াম ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ, সিংড়া দমদমা পাইলট উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ, বাগাতিপাড়া বালিকা উচ্চ বিদ্যালয় চত্বরে পর্যাক্রমে এই বই মেলা অনুষ্ঠিত হবে।

    আয়োজক সংস্থা আলোঘর প্রকাশনার জনসংযোগ কর্মকর্তা হাসনাত মোবারক বলেন, শিক্ষার্থীদেরকে সৃজনশীল ও মননশীল হিসেবে গড়ে তুলতে আলোঘর প্রকাশনার এই উদ্যোগ।

    বইমেলায় বিখ্যাত ব্যাক্তিদের জীবনী সিরিজ, গল্প, উপন্যাস, কবিতা, সায়েন্স ফিকশন, ননফিকশন, মুক্তিযুদ্ধের কিশোর ইতিহাসসহ বিভিন্ন রকমের সৃজনশীল বই প্রদশিত হচ্ছে এবং শিক্ষার্থীরা তা সুলভ মূল্যে সংগ্রহ করতে পারবে। পাঠাগার সমৃদ্ধকরণ ও পাঠাভ্যাস গঠনের লক্ষ্যে সারাদেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ বইমেলার আয়োজন করা হচ্ছে।

    নিউজরুম ০৭ জুলাই, ২০১৯ ১১:২৯ পূর্বাহ্ন প্রকাশিত হয়েছে এবং 225 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    উত্তরবঙ্গ অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    12285225
    ১১ ডিসেম্বর, ২০১৯ ০৬:০৫ পূর্বাহ্ন