উল্লাপাড়ায় বন্যায় ৫১ টি শিক্ষা প্রতিষ্ঠা প্লাবিতঃ-বিদ্যালয় বন্ধ না থাকায় অভিভাবকরা উদ্বিগ্ন
১৬ ডিসেম্বর, ২০১৯ ০৬:৩৩ পূর্বাহ্ন


  

  • উল্লাপাড়া/ জনদুর্ভোগ:

    উল্লাপাড়ায় বন্যায় ৫১ টি শিক্ষা প্রতিষ্ঠা প্লাবিতঃ-বিদ্যালয় বন্ধ না থাকায় অভিভাবকরা উদ্বিগ্ন
    ২১ জুলাই, ২০১৯ ০৫:০২ অপরাহ্ন প্রকাশিত

    রায়হান আলীঃ সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায় ভয়াবহ বন্যা পরিস্থিতির কারণে রবিবার পর্যন্ত ৫১টি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হয়ে গেছে। এর মধ্যে মাধ্যমিক বিদ্যালয় ৩টি, মাদরাসা ২টি, কলেজ ১টি এবং সরকারি প্রাথমিক বিদ্যালয় ৪৫টি। এসব শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত প্রায় ৪৫ হাজার শিক্ষার্থীর শিক্ষা কার্যক্রম বন্ধ রয়েছে ।

    আবার কোনো কোনো শিক্ষা প্রতিষ্ঠানে আংশিক বন্যার পানি উঠেছে । বন্যার পানি বৃদ্ধি অব্যাহত থাকলে বাকি স্কুল-কলেজ গুলোও বন্ধ হয়ে যাবে । এ দিকে সরকারিভাবে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের কোন নির্দেশনা না থাকায় অভিভাবকরা উভয় সংকটে পড়েছেন। তারা তাদের কোমলমতি সন্তানদের দুঃচিন্তা নিয়ে বিদ্যালয়ে পাঠাচ্ছেন। যে সকল বিদ্যালয়ে বন্যার পানি উঠেনি সেখানেও শিক্ষার্থীদের উপস্থিতি কমে গেছে। বিদ্যালয়ে আসতে বন্যার পানি অতিক্রম করে আসার কারনেই শিক্ষার্থীদের উপস্থিত কম । 

    উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ শফিকুল ইসলাম  জানান, বন্যার পানিতে নিমজ্জিত হওয়ায় উপজেলার মাধ্যমিক বিদ্যালয়, মাদ্রাসা ও কলেজের মধ্যে ৬টিতে বন্যার পানি উঠেছে। এর মধ্যে ৩টি মাধ্যমিক বিদ্যালয়, ২টি মাদ্রাসা ও ১টি কলেজের মাঠে ও শ্রেণী কক্ষে বন্যার পানি ঢুকে পাঠদান সাময়িক বন্ধ রয়েছে ।  যেসব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের পাঠদান কার্যক্রম বন্ধ রয়েছে সেখানে বন্যা পরিস্থিতির উন্নতির সাথে সাথেই পাঠদান কার্যক্রম শুরু হয়ে যাবে।

    উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার এম. জি. ইজদানি জানান, উপজেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সংখ্যা ২৭৮টি । যে সকল বিদ্যালয়ের শ্রেণী কক্ষে বন্যার পানি ঢুকেছে সেখানে বিদ্যালয় সংলগ্ন উচুঁ বাড়িতে স্বল্প পরিসরে কার্যক্রম চালিয়ে যাওয়ার জন্য শিক্ষকদের নির্দেশনা দেওয়া হয়েছে। বন্যার পানি নেমে গেলে স্বাভাবিক ভাবে শিক্ষা কার্যক্রম শুরু হবে ।

    রায়হান আলী, করেসপন্ডেন্ট(উল্লাপাড়া) ২১ জুলাই, ২০১৯ ০৫:০২ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 1205 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    উল্লাপাড়া অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    12322710
    ১৬ ডিসেম্বর, ২০১৯ ০৬:৩৩ পূর্বাহ্ন