সিরাজগঞ্জে আবাসিক এলাকা থেকে টুইস্টিং মিল ও ডাইং কারখানা উচ্ছেদের দাবিতে মানববন্ধন
১৮ আগস্ট, ২০১৯ ০৬:১৯ অপরাহ্ন


  

  • সিরাজগঞ্জ/ অন্যান্য:

    সিরাজগঞ্জে আবাসিক এলাকা থেকে টুইস্টিং মিল ও ডাইং কারখানা উচ্ছেদের দাবিতে মানববন্ধন
    ২১ জুলাই, ২০১৯ ০৭:২৫ অপরাহ্ন প্রকাশিত

    সোহাগ হাসান জয়ঃ সিরাজগঞ্জে আবাসিক এলাকা থেকে টুইস্টিং মিল ও ডাইং কারখানা উচ্ছেদের দাবিতে মানববন্ধন ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছেন পৌর এলাকার রহমতগঞ্জ মহল্লাবাসি। রবিবার সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালন করেন তারা।
    মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, রহমতগঞ্জ মহল্লার আবদুল হান্নান সেখ, আবদুস সামাদ ও রেজাউল খন্দকার দীর্ঘদিন ধরে অবৈধভাবে আবাসিক এলাকায় টুইস্টিং মিল ও ডাইং কারখানা স্থাপন করে এলাকাবাসীর স্বাভাবিক জীবন যাত্রা চরমভাবে বিনষ্ট করে চলেছেন। এসব মিল-কারখানার বর্জ্য ও আবর্জনা এলাকার পরিবেশ বিনষ্ট করছে। ডাইং কারখানার রং মিশানো বর্জ্য মাটির তলদেশে প্রবেশ করায় এলাকার অধিকাংশ টিউবওয়েল থেকে দুষিত পানি বের হচ্ছে। এসব পানি ব্যবহার করায় এলাকার মানুষ পেটের পীড়া, চর্মরোগসহ নানা রোগে আক্রান্ত হচ্ছে। শব্দ দুষনের কারণে অনেকেরই শ্রবণ শক্তি হ্রাস পাচ্ছে এবং হৃদরোগসহ নানা ধরনের রোগে আক্রান্ত হচ্ছে।
    এছাড়া, মধ্যরাত পর্যন্ত মিল-কারখানাগুলো চালু থাকায় এলকাবাসীর জন্য রাতে ঘুমানো অসাধ্য হয়ে পড়েছে। স্কুল-কলেজের শিক্ষার্থীদের লেখাপড়ায় দারুনভাবে ব্যাঘাত ঘটছে। 
    বক্তারা আরো বলেন, ইতিপূর্বে গ্রাম পঞ্চায়েত কমিটির কাছে মালিকরা ছয় মাসের মধ্যে তাদের মিল-কারখানাগুলো অন্যত্র সরিয়ে নেবেন বলে অঙ্গীকার করলেও তা আজও বাস্তবায়ন হয়নি। তারা অর্থ ও পেশি শক্তির বলে ব্যবসা চালিয়ে যাচ্ছেন। এতে শত শত এলকাবাসীর মধ্যে চরম ক্ষোভ ও হতাশা বিরাজ করছে। তাদের দাবি, অনতিবিলম্বে এসব মিল-কারখানা আবাসিক এলাকা থেকে উচ্ছেদ করা হোক। মানববন্ধন শেষে এলাকার মুরব্বীরা জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন।

     

    স্টাফ করেসপন্ডেন্ট, সিরাজগঞ্জ ২১ জুলাই, ২০১৯ ০৭:২৫ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 494 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    সিরাজগঞ্জ অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট

    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    11018640
    ১৮ আগস্ট, ২০১৯ ০৬:১৯ অপরাহ্ন