স্মিথকে বাউন্সার দিয়েই স্বাগত জানাব : আর্চার
১৮ নভেম্বর, ২০১৯ ০৬:৫২ অপরাহ্ন


  

   সর্বশেষ সংবাদঃ

  • আন্তর্জাতিক/ খেলাধুলা:

    স্মিথকে বাউন্সার দিয়েই স্বাগত জানাব : আর্চার
    ২৯ আগস্ট, ২০১৯ ০৫:০৯ অপরাহ্ন প্রকাশিত

    লর্ডস টেস্টে ইংলিশ পেসার জোফরা আর্চারের ৯২ মাইল প্রতি ঘণ্টায় ধেয়ে আসা বলে মারাত্মক আহত হয়েছিলেন সাবেক অস্ট্রেলিয়া অধিনায়ক স্টিভ স্মিথ। মুহূর্তে মাটিতে লুটিয়ে পড়েন তিনি।  ৪৫ মিনিট বিশ্রাম নেওয়ার পরে ক্রিজে এসে আরও ১২ রান যোগ করে ৯২ রানে আউট হন স্মিথ। কিন্তু তাকে আঘাত করে হাসছিলেন আর্চার। কাছে এগিয়ে স্বান্ত্বনাও দেননি। যা নিয়ে সমালোচনার ঝড় বয়ে গেছে ক্রিকেটবিশ্বে। তৃতীয় টেস্টে স্মিথবিহীন অস্ট্রেলিয়া হেরেছে বেন স্টোকসের মহাকাব্যিক ইনিংসের কাছে।

     

    সেই বাউন্সারের পর প্রথম মুখ খুললেন ২৪ বছরের আর্চার। তিনি সোজাসুজি বলেছেন, পরের টেস্টেও স্মিথকে স্বাগত জানাতে তৈরি থাকবে তার বিধ্বংসী বাউন্সার। আইপিএলে রাজস্থান রয়্যালস দলের সতীর্থ স্মিথের সঙ্গে সিরিজের পরে সময় কাটাতে ইচ্ছুক হলেও সিরিজ চলাকালীন তার প্রতি কোনোরকম আবেগ দেখাতে নারাজ আর্চার। তিনি বলেন, 'ওই জায়গায় আঘাত লাগার আশঙ্কা খুবই কম থাকে। স্মিথের দুর্ভাগ্য যে বলটা হেলমেটে বা কাঁধে না লেগে ওই জায়গায় আঘাত করে। তবে আমি জিততে এসেছি। আমার অতিরিক্ত গতি যদি ওদের সমস্যায় ফেলে এবং মনে ভয় জাগায়, তাহলে তা আমার জন্যই ভালো।

     

    ৪ সেপ্টেম্বর থেকে ওল্ড ট্রাফোর্ডে শুরু হতে চলা পরবর্তী টেস্টে চোট সারিয়ে প্রত্যাবর্তন ঘটতে চলেছে লাল বলের ক্রিকেটে ইংল্যান্ডের সর্বাধিক উইকেটশিকারি জেমস অ্যান্ডারসনের। অ্যান্ডারসনের অভিজ্ঞতা ইংল্যান্ড বোলিং বিভাগকে আরও ক্ষুরধার করে তুলবে বলে মনে করেন জোফরা। তিনি বলেন, 'জিমির মতো বিশ্বমানের বোলার দলে ফেরায় আমাদের সুবিধাই হবে। ওর অভিজ্ঞতা এবং দক্ষতা যেকোনো ব্যাটিং অর্ডারকে সমস্যায় ফেলবে। ও ফেরায় আমাদের দায়িত্বটাও অনেকটা ভাগ হবে।

     

    চলতি বছরেই ইংল্যান্ডের হয়ে খেলার ছাড়পত্র পান বার্বাডোজ জাত এই পেসার। বিশ্বকাপ ফাইনালে সুপার ওভারে দুরন্ত বল করে দলকে প্রথমবারের জন্য বিশ্বকাপ জেতানো থেকে শুরু করে অ্যাশেজে ৫ উইকেটের কল্যাণে অল্প কয়েক দিনের ব্যাবধানেই নায়ক হয়ে উঠছেন আর্চার। এ বিষয়ে তার অভিজ্ঞতা জানতে চাইলে আর্চার বলেন, 'গত কয়েক মাসেই সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেটে আমার অভিষেক ঘটেছে। এই সময়ের মধ্যে দল প্রচুর ম্যাচ জিতেছি। ব্যাক্তিগত দিক থেকেও আমি অনেক সাফল্য পেয়েছি যা এত অল্প সময়ে পাব বলে আমি কখনও আশা করিনি। এই সাফল্যে আমি উচ্ছ্বসিত।'

    নিউজরুম ২৯ আগস্ট, ২০১৯ ০৫:০৯ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 213 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    আন্তর্জাতিক অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    12059139
    ১৮ নভেম্বর, ২০১৯ ০৬:৫২ অপরাহ্ন