ফিনল্যান্ড আ.লীগ থেকে সভাপতি রমজান আলী এবং সাধারণ সম্পাদক কে অব্যহতি প্রদান
২০ অক্টোবর, ২০১৯ ০৯:১২ অপরাহ্ন


  

  • জাতীয়/ অন্যান্য:

    ফিনল্যান্ড আ.লীগ থেকে সভাপতি রমজান আলী এবং সাধারণ সম্পাদক কে অব্যহতি প্রদান
    ১৭ সেপ্টেম্বর, ২০১৯ ০৪:০৩ অপরাহ্ন প্রকাশিত

    প্রবাসী ডেস্কঃ ফিনল্যান্ড আওয়ামী লীগ  এর কার্যকরি পরিষদের এক জরুরি বিশেষ সভা অনুষ্ঠিত হয়, গত ১২ই সেপ্টম্বর ২০১৯। সভায় নেওয়া সিদ্ধান্ত সমুহ হলো তা তুলে ধরা হলো, আমরা ফিনল্যান্ড আওয়ামী লীগ এর পক্ষ থেকে এই সিদ্ধান্তে উপনিত হয়েছি যে, ফিনল্যান্ড আওয়ামী লীগ এর বর্ত্তমান সভাপতি জনাব রমজান আলী এবং সাধারণ সম্পাদক জনাব মাইনুল ইসলাম দলীয় পদের যোগ্যতা হারিয়েছে। কারন হিসাবে উল্লেখ করা যাচ্ছে যে গত তিন বছরে কোন স্বাধীনতা দিবস, বিজয় দিবস, ১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস সহ কোন জাতীয় ও দলীয় দিবসের আয়োজনের উদ্যোগ গ্রহন করেননি।

    ২০১৯সালের ঈদুল ফিতর সময়কালীন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এসেছিলেন ফিনল্যান্ডে। তখন ফিনল্যান্ড আওয়ামীলীগ এর উদ্যোগে প্রধানমন্ত্রী কে সম্বর্ধনার আয়োজন করা হয়। পুরো ফিনল্যান্ড আওয়ামীলীগ অক্লান্ত পরিশ্রম করে।।কিন্তু সম্বর্ধনা অনুষ্ঠানটি সভাপতি ও সাধারন সম্পাদক স্বেচ্ছাচারীতার মাধ্যমে কুক্ষিগত করে।

    যা স্বচক্ষে সর্বইউরোপিয়ান আওয়ামীলীগ এর সম্মানিত সভাপতি ও সাধারন সম্পাদক অবলোকন করেন। এ ছাড়াও ইউরোপের বিভিন্ন দেশ থেকে    ফিনল্যান্ডে আগত নেতৃবৃন্দরাও ফিনল্যান্ড আওয়ামীলীগ এর সভাপতি-সাধারন সম্পাদকের স্বেচ্ছাচারীতা দেখে হতবাক হয়েছেন। যে  সভাপতি ও সাধারন সম্পাদক আওয়ামী লীগার হয়ে আওয়ামী লীগ কে অন্ধকারে রেখে শুধু নিজেদের প্রকাশ করে, তারা ফিনল্যান্ড আওয়ামী লীগ এর নেতৃত্ব দিতে পারে না।

     

    আবার নামে মাত্র স্বেচ্ছাচারিতার মাধ্যমে নিজেদের বার-রেস্টুরেন্টের ক্যাবিনেটে বাংলাদেশ আওয়ামী লীগ এর ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী নিজেদের গুটিকয়েক লোক দিয়ে ব্যাক্তিগত ভাবে পালন করে। এমতবস্থায় ফিনল্যাণ্ড আওয়ামীলীগ এই সিদ্ধান্তে উপনিত হয়েছে যে , ফিনল্যান্ড আওয়ামী লীগ এর সঙ্গে এখন থেকে সভাপতি রমজান আলী ও সাধারন সম্পাদক মাইনুল ইসলামের আর কোন নেতৃত্বের সাংগঠনিক সম্পর্ক থাকবে না।সাংগঠনিক ভাবে সভাপতি রমজান আলী ও সাধারন সম্পাদক মাইনুল ইসলামকে অব্যহতি প্রদান করা যাচ্ছে। আগামী সম্মেলনের আগ পর্যন্ত বর্তমানে সিনিয়র সহ সভাপতি জনাব হুমায়ন কবিরকে ভারপ্রাপ্ত সভাপতি এবং বর্তমানে সাংগঠনিক সম্পাদক জনাব শাখাওয়াত হোসেন কে ভারপ্রাপ্ত সাধারন সম্পাদকের দ্বায়িত্ব প্রদান করা যাচ্ছে। এখন থেকে পরবর্তী সম্মেলনের পুর্নাঙ্গ কমিটির আগ পর্যন্ত এই সিদ্ধান্ত কার্যকর থাকবে।

    নিউজরুম ১৭ সেপ্টেম্বর, ২০১৯ ০৪:০৩ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 150 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    জাতীয় অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    11717153
    ২০ অক্টোবর, ২০১৯ ০৯:১২ অপরাহ্ন