সৌদি থেকে ফিরলেন ১৬০ বাংলাদেশি, গত তিন দিনে ৩৮৯
০৮ ডিসেম্বর, ২০১৯ ০৮:২৪ পূর্বাহ্ন


  

  • আন্তর্জাতিক/ অন্যান্য:

    সৌদি থেকে ফিরলেন ১৬০ বাংলাদেশি, গত তিন দিনে ৩৮৯
    ১৮ সেপ্টেম্বর, ২০১৯ ১০:১৮ পূর্বাহ্ন প্রকাশিত

    অনেক স্বপ্ন নিয়ে আট মাস আগে সৌদি আরবে গি‌য়েছি‌লেন সি‌লে‌টের আবু বক্কর। কিন্তু গত রা‌তে শুন্য হাতে দেশে ফিরতে হয় তাকে। কাজের বৈধ অনুমোদন (আকামা) থাকা সত্ত্বেও সেদেশের পুলিশ ধরে দেশে পাঠিয়ে দিয়েছে বলে জানান আবু বক্কর। অনেকেই অভিযোগ করছেন দূতাবাস তাদের কোনো সহযোগিতা করেনি।

    গতকাল রাত ১১.২০ মিনিটে সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইটযোগে বক্ক‌রের ম‌তো ফে‌রেন ১৬০ বাংলাদেশি। আর গত তিন দিনে ফির‌লেন ৩৮৯ জন।

    আগের দি‌নের ম‌তো গতকাল দেশে ফেরা কর্মীদেরকে বিমানবন্দ‌রের ওয়েজ অর্নাস কল্যাণ ডেস্কের সহ‌যো‌গিতায় ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম থেকে বিমানবন্দরে খাবারসহ নিরাপদে বাড়ী পৌছানোর জন্য জরুরি সহায়তা প্রদান করা হয়েছে।

    ‌গতকাল ফেরত আসা চাঁদপুরের জামাল বলেন, সাড়ে চার হাজার রিয়াল দিয়ে আকামা করার দু মাসের মাথায় রাস্তায় দাড়িয়ে থাকা অবস্থায় পুলিশ ধরে দেশে পাঠিয়ে দিয়েছে।

    বায়জিদ পটুয়াখালী, আবু সাইদ মানিকগঞ্জ, নাসিম মাদারীপুর, জামাল কুমিল্লা, মিজান মুন্সিগঞ্জ, টিপু সুলতান বি বাড়িয়া, সিরাজ মাদারীপুর জহুরুল কুষ্টিয়াসহ ১৬০ বাংলাদেশীর সবার এমন অ‌ভি‌যোগ। তারা বল‌ছেন, বৈধ আকামা থাকা সত্ত্বেও তাদের জোরপূর্বক ধরে জেলখানাতে কিছুদিন রেখে দেশে ফেরত পাঠানো হচ্ছে।

    কিছু কর্মী অভিযোগ করেছেন কফিল (মালিক) আকামা নতুন করে নবায়ন করেনি বা আকামা বাতিল করে তাদের দেশে পাঠানো হচ্ছে। এক্ষেত্রে সৌদিস্থ বাংলাদেশ দূতাবাস তাদের কোনো সহযোগিতা করেনি। কর্মীরা বলে সরকারের পক্ষ থেকে এখনি ব্যবস্থা না নিলে বড় সমস্যা তৈরি হ‌বে।

    গত নয় মা‌সে ১০ হাজা‌রেরও বে‌শি বাংলা‌দে‌শি‌কে সৌ‌দি থে‌কে ফির‌তে হ‌য়ে‌ছে।

    নিউজরুম ১৮ সেপ্টেম্বর, ২০১৯ ১০:১৮ পূর্বাহ্ন প্রকাশিত হয়েছে এবং 236 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    আন্তর্জাতিক অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    12254224
    ০৮ ডিসেম্বর, ২০১৯ ০৮:২৪ পূর্বাহ্ন