ইছামতী নদীতে নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত
১৬ অক্টোবর, ২০১৯ ০৫:২৬ অপরাহ্ন


  

  • জাতীয়/ অন্যান্য:

    ইছামতী নদীতে নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত
    ২৩ সেপ্টেম্বর, ২০১৯ ০১:৪৬ অপরাহ্ন প্রকাশিত

    ঢাকার নবাবগঞ্জে রোববার (২২ সেপ্টম্বর) বিকেলে ধাপারী বাজার ও গোবিন্দপুর এলাকাবাসীর উদ্যোগে নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এ  উপলক্ষে নদীর দুই পাড়ে বসে গ্রাম্য মেলা। নৌকা বাইচ উপভোগ করার জন্য হাজার হাজার লোক জড়ো হন ইছামতি নদীর তীরে।

    এছাড়া স্থানীয়রা কোষা নৌকা করে পরিবার পরিজন নিয়ে  নৌকা বাইচ প্রতিযোগিতা দেখতে আসেন। এলাকার প্রতিটি বাড়িতে ছিল অতিথির পদচারণা।

    বাইচ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. হানিফ বলেন, আমরা কিছুক্ষণের জন্য হলেও লোকজনদের বিনোদন দিতে পেরেছি। এতেই আমরা নিজেদেরকে সার্থক মনে করি। এছাড়া এই নৌকা বাইচকে ঘিরে নানা বাধা বিপত্তি ছিলো। কিন্তু আমরা এই বাধা বিপত্তি উপেক্ষা করেই নৌকা বাইচ আয়োজন করতে সক্ষম হয়েছি।
    গোবিন্দপুর এলাকার বাসিন্দা খলিল বলেন, নৌকা বাইচ আমাদের গ্রাম বাংলার ঐতিহ্য। এই ঐতিহ্যকে ধরে রাখতে হবে। কোনো মহল যাতে এই ঐতিহ্যকে ধ্বংস করে দিতে না পারে, সে জন্য আমাদের সচেতন হতে হবে।

    বাবার সাথে নৌকা বাইচ দেখতে আসা ৬ বছরের ছোট্ট শিশু সিনহা মনি বলেন, আমার খুব ভাল লাগতেছে। আমি বাবার সাথে নৌকা বাইচ দেখতে আসছি। অনেক গুলা নৌকা হয়েছে।

    প্রতিযোগিতায় ৬টি গাসি নৌকা অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় হাতনির রাজ ও মৈজদ্দিনকে পেছনে ফেলে ‘খান বাড়ি’ নৌকা চ্যাম্পিয়ন হয়।

    নৌকা বাইচ পরিচালনা কমিটির সভাপতি মুরাদ খান ঝিপু’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. হানিফের সঞ্চালনায় অতিথি ছিলেন,  উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুর আলম, উপজেলা তাঁতী লীগের সভাপতি শহিদুল ইসলাম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মো. পলাশ, উপজেলা সৈনিক লীগের সাংগঠনিক সম্পাদক মো. রাজিব, ব্যবসায়ী মিনাল মিয়া, যুবলীগ নেতা মাসুদ মৃধা, শেখ সাদি প্রমুখ।

    নিউজরুম ২৩ সেপ্টেম্বর, ২০১৯ ০১:৪৬ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 261 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    জাতীয় অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    11664251
    ১৬ অক্টোবর, ২০১৯ ০৫:২৬ অপরাহ্ন