শ্রীবরদীর দু’ইউনিয়ন ভিক্ষুকমুক্ত ঘোষণা
১৮ অক্টোবর, ২০১৯ ০৮:৩৫ পূর্বাহ্ন


  

  • জাতীয়/ অন্যান্য:

    শ্রীবরদীর দু’ইউনিয়ন ভিক্ষুকমুক্ত ঘোষণা
    ০৩ অক্টোবর, ২০১৯ ০৫:২২ অপরাহ্ন প্রকাশিত

    মো. আব্দুল বাতেনঃ ভিক্ষুকদের মাঝে আর্থিক সহায়তা প্রদানের মাধ্যমে পূণর্বাসনের লক্ষে শেরপুরের শ্রীবরদী উপজেলার খড়িয়াকাজীরচর ও ভেলুয়া ইউনিয়ন ভিক্ষুক মুক্ত ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলার ভেলুয়া ইউনিয়ন পরিষদের হলরুমে আনুষ্ঠানিকভাবে ৫৯জন ভিক্ষুককে আর্থিক সহায়তা ও অনুদান প্রদান করা হয়। এ উপলক্ষে উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে দু’ইউনিয়নকে ভিক্ষুকমুক্ত ঘোষণা করে বক্তব্য রাখেন শেরপুর-৩ আসনের সংসদ সদস্য প্রকৌশলী একেএম ফজলুল হক চান। এ সময় তিনি বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত করার লক্ষে সমাজের পিছিয়ে পড়াদের জন্যে নানা প্রকল্প হাতে নিয়েছেন। এরই ধারাবাহিকতায় ভিক্ষুক পূণর্বাসন কর্মসূচীর অংশ হিসেব্ েআজ ভিক্ষুকদের মাঝে আর্থিক সহায়তা ও অনুদান প্রদান করা হচ্ছ্।ে তিনি আরো বলেন, ভিক্ষাবৃত্তি একটি নিকৃষ্টতম কাজ। আজ থেকে আপনারা কেউ ভিক্ষে করবেন না। 

    সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী  কর্মকর্তা সেঁজুতি ধর। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রকিবুল হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ভেলুয়া ইউপি চেয়ারম্যান মিঞা মো: মিজানুর রহমান, আওয়ামী লীগ নেতা মোহাম্মদ আলী লাল, উপজেলা কৃষক লীগের সভাপতি আবুল কাশেম, আওয়ামী লীগ নেতা সালাহ উদ্দিন ছালেম, আলহাজ্ব মো: আমিরুল ইসলাম, আমার বাড়ি আমার খামার প্রকল্পের উপজেলা সমন্বয়কারী শেখ শফিউল আলম, উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক জাহিদুল ইসলাম জুয়েল, উপজেলা যুবলীগের সভাপতি লিয়াকত হোসেন লিটন ও ভেলুয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি হাবিবুর রহমান আরজু প্রমূখ। 
    পরে খড়িয়াকাজীরচর ইউনিয়নে ৩১জন ও ভেলুয়া ইউনিয়নে ২৮জন ভিক্ষুককে আমার বাড়ি আমার খামার প্রকল্পের আওতায় ১০ হাজার টাকা করে ঋণ সহায়তা, ৬ জনকে ওজন মাপার যন্ত্র , প্রত্যেকের মাঝে শাড়ী ও লুঙ্গি প্রদান করা হয়। এ সময় দলীয় নেতাকর্মী ও বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন। 

    নিউজরুম ০৩ অক্টোবর, ২০১৯ ০৫:২২ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 138 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    জাতীয় অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    11684356
    ১৮ অক্টোবর, ২০১৯ ০৮:৩৫ পূর্বাহ্ন