মাল্টা আওয়ামীলীগের অভিষেক!
২২ নভেম্বর, ২০১৯ ০২:৫৯ অপরাহ্ন


  

   সর্বশেষ সংবাদঃ

  • জাতীয়/ অন্যান্য:

    মাল্টা আওয়ামীলীগের অভিষেক!
    ২৯ অক্টোবর, ২০১৯ ০২:৪০ অপরাহ্ন প্রকাশিত

    প্রবাসী ডেস্কঃ গত ২১ এপ্রিল ২০১৯ খ্রি. তারিখে সর্ব ইউরোপ আওয়ামীলীগের সাংগঠনিক প্রথম যাত্রা শুরু হয়েছিল মালটা আওয়ামীলীগের কমিটি গঠনের মধ্য দিয়ে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী সর্ব ইউরোপ আওয়ামীলীগের নবনির্বাচিত সভাপতি জনাব এম নজরুল ইসলাম এবং সর্ব ইউরোপীয়ান আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমানের নেতৃত্বে আওয়ামী লীগের কমিটি দেওয়া হয়েছিল।
     
    কিছুদিন পর কমিটি পূর্ণাঙ্গ করা হয়েছিল। যার আকার ছিল ৫১ সদস্য বিশিষ্ট। ৫১ সদস্য নিয়ে সেই ধারাবাহিকতায় ২৭ অক্টোবর রবিবার  মাল্টার এক অভিজাত হোটেলে  মালটা আওয়ামীলীগের নবনির্বাচিত কমিটির অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠান পালন করা হয়। 
     
    অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত, গীতা পাঠ এবং জাতীয় সংগীত দিয়ে শুরু করা হয়। এবং বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনায় এক মিনিট নীরবতা পালন করা হয়।
     
    অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  সর্ব ইউরোপীয়ান আওয়ামীলীগের 
    সভাপতি জনাব এম নজরুল ইসলাম। 
     
    প্রধান বক্তা ছিলেন সর্ব ইউরোপীয়ান আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান।
     
     অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মালটা আওয়ামী লীগের সভাপতি জনাব মশিউর রহমান। 
     
    অনুষ্ঠান পরিচালনা করেন মাল্টা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাওসার আমিন হাওলাদার
     
     সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সাংগঠনিক সম্পাদক রাজীব দাশ
    অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে গ্রীস আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি শেখ আলামিন, মাল্টা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি কাজেম আলী স্বপন, মালটা আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা,
    ডা. দাস এবং আমেরিকান ইউনিভার্সিটি অফ মাল্টা'র সহকারি অধ্যাপক জনাব বাহারুল ইসলাম , মালটা আওয়ামী লীগের সহ-সভাপতি মুন্সি জাকারিয়া
    এছাড়াও আরও উপস্থিত ছিলেন সহ-সভাপতি অরুন চন্দ্র কর্মকার, যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হক, সাংগঠনিক সম্পাদক আশরাফুজ্জামান বকুল, সাংগঠনিক সম্পাদক নুরনবী মিঠুন, দপ্তর সম্পাদক আমানুল্লাহ, ধর্ম বিষয়ক সম্পাদক ইসলাম শহীদ, কোষাধ্যক্ষ আলামিন, সহ-কোষাধ্যক্ষ প্রদীপ দাশ
    সহ অন্যসকল নেতৃবৃন্দ। 
     
    অনুষ্ঠানে প্রধান অতিথি সভাপতি এম নজরুল ইসলাম তার বক্তব্যে মালটা আওয়ামী লীগের নবনির্বাচিত কার্যনির্বাহী সংসদের সকলকে আন্তরিক অভিনন্দন জানিয়ে বলেন আজকে বাংলাদেশের প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে চলছে এই এগিয়ে চলা কে থামিয়ে দিতে দেশে এবং বিদেশে জামায়াত-বিএনপির চক্র বহুমুখী ষড়যন্ত্রে লিপ্ত আজকে আমরা যেভাবে জাতির জনক বঙ্গবন্ধু কে হারিয়েছি যে চক্রটি বাংলাদেশের বঙ্গবন্ধুকে আমাদের কাছ থেকে ছিনিয়ে নিয়েছে সেই স্বাধীনতাবিরোধী চক্র আজ বাংলাদেশের উন্নয়নের মহানায়ক গণমানুষের ঠিকানা বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকে আমাদের কাছ থেকে একই কায়দায় ছিনিয়ে নেওয়ার বহুমুখী ষড়যন্ত্রে লিপ্ত  আর এই ষড়যন্ত্রে নেতৃত্ব দিচ্ছে তারেক জিয়া এই বাংলাদেশের উন্নয়ন ও অগ্রযাত্রার বিরুদ্ধে তারা বহুমুখি অপপ্রচার করে বেড়াচ্ছে! 
     
    তাদেরকে নির্মূল করার জন্য আমাদেরকে ঐক্যবদ্ধ হতে হবে মনে রাখতে হবে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে লড়াই চলছে এ লড়াইয়ে যে কোন অবস্থায় আমাদের জয়ী হতে হবে, শুধু মালটা নয় ইউরোপে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের কাছে আহ্বান জানাবো আসুন আমরা আমাদের নিজেদের মধ্যে সকল প্রকার দ্বিধাদ্বন্দ্ব ভুল-বোঝাবুঝির অবসান ঘটিয়ে আমাদের জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করি,
     
    অনুষ্ঠানে প্রধান বক্তা সর্ব ইউরোপীয়ান আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মজিবুর রহমান বলেন, মাল্টা আওয়ামীলীগের সকল সাংগঠনিক কর্মকাণ্ডে তিনি অনেক খুশি। সবাইকে ধন্যবাদ জানিয়ে ইউরোপের সকল দেশে সুন্দর শৃঙ্খলাভাবে সম্মেলন দিয়ে আওয়ামীলীগকে আরও সুসংগঠিত করতে পারি সেই লক্ষ্যে আমরা কাজ করছি। ভবিষ্যতেও বঙ্গবন্ধু আদর্শের সৈনিকদের পাশে নিয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করার লক্ষ্যে কাজ করব, যে স্বপ্ন আমাদেরকে জাতির পিতা বিশ্ববন্ধু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেখিয়েছেন সেই স্বপ্ন আমাদের বাস্তবায়ন করতে হবে। আমাদের প্রানের সংগঠন আওয়ামীলীগের যে পরিকল্পনা সেই পরিকল্পনায় সকলের সহযোগিতা এবং বিএনপি-জামায়াত-শিবিরের সকল অপপ্রচারকে নির্মূল করে রুখে দাঁড়াতে হবে। বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে দলের জন্য কাজ করে দলকে আরো গতিশীল করতে হবে বলেও আহ্বান জানান তিনি।
     
     
    মাল্টা আওয়ামীলীগের সভাপতি তার বক্তব্যে বলেন, আমরা যারা বঙ্গবন্ধুর আদর্শের কর্মী আছি তারা বঙ্গবন্ধু'র স্বপ্নকে, জননেত্রী শেখ হাসিনার স্বপ্নকে সফল করার জন্য যেকোনো কাজে এবং দলের ভাবমূর্তি বিনষ্টকারী জামাত-বিএনপি'র নির্মূল করার লক্ষ্যে মাল্টা আওয়ামীলীগ সর্বদা কাজ করে যাবেন। তাতে কোন অপপ্রচারকারী, দুর্নীতিবাজকে বিন্দুমাত্র ছাড় দেবে না মাল্টা আওয়ামীলীগ।
     
     
    মাল্টা আওয়ামীলীগের বিপ্লবী সাধারণ সম্পাদক কাওসার আমিন হাওলাদার বলেন, আপনারা জানেন আওয়ামীলীগ একটি সুসংগঠিত দল। আমাদের মধ্যে কোনো কোন্দল নেই। আমরা যারা আছি মাল্টা আওয়ামীলীগে, তারা সবাই একই পরিবারের মতো। আমরা সর্বদা এভাবে থাকতে চাই, জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার সোনার বাংলাদেশ গড়ার স্বপ্নকে বাস্তবায়ন করার লক্ষ্যে আমরা কাজ করে যাব, কোন প্রকার হার মানবো না ইনশাহআল্লাহ। মাল্টা আওয়ামীলীগ এর সকল পর্যায়ের নেতাকর্মীদের সবার প্রতি আমার অঙ্গীকার থাকবে, আপনারা মাল্টাতে থাকা অবস্থায় যে যেকোন বিপদে পড়েন অবশ্যই আমাকে অবগত করবেন। আগেও আমি যেমন আপনাদের পাশে থেকে ভালো কাজ করে এসেছি,  সাথে ছিলাম আগামীতেও থাকবো। আওয়ামীলীগ উন্নয়নে বিশ্বাসী। সোনার বাংলা গড়তে আমরা বদ্ধ পরিকর।
     
    অনুষ্ঠানের সঞ্চালনা করেন মালটা আওয়ামী লীগের প্রচার সম্পাদক সাইফুল ইসলাম।
     
    অনুষ্ঠানের শেষাংশে সাংস্কৃতিক পর্ব শুরু হয় লন্ডন থেকে আগত শাহনাজ সুমির এবং ইতালি থেকে আগত রত্না বসাকের সঙ্গীত পরিবেশনার মাধ্যমে। আওয়ামীলীগের অভিষেক অনুষ্ঠান অত্যন্ত জাঁকজমকভাবে পালন করা হয়।
    নিউজরুম ২৯ অক্টোবর, ২০১৯ ০২:৪০ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 151 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    জাতীয় অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    12108496
    ২২ নভেম্বর, ২০১৯ ০২:৫৯ অপরাহ্ন