ঐতিহাসিক জেল হত্যা দিবস পালন করেছে নবগঠিত ইতালী আওয়ামী লীগ
১৪ নভেম্বর, ২০১৯ ০৪:১১ অপরাহ্ন


  

  • জাতীয়/ অন্যান্য:

    ঐতিহাসিক জেল হত্যা দিবস পালন করেছে নবগঠিত ইতালী আওয়ামী লীগ
    ০৪ নভেম্বর, ২০১৯ ১১:৫৫ পূর্বাহ্ন প্রকাশিত

    প্রবাসী ডেস্কঃ ৩রা নভেম্বর জেল হত্যা দিবস, বাঙ্গালী  জাতির ইতিহাসে  আরেকটি কলংকজনক অধ্যায়।  ১৯৭৫ সালের ৩রা নভেম্বর স্বাধীনতা বিরোধীরা, ঢাকা কেন্দ্রীয় কারাগারের নিরাপদ সেলের ভিতর, নির্মমভাবে হত্যা করেছিল, জাতীয় চার নেতা - সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, ক্যাপ্টেন এম মনসুর আলী ও এ এইচ এম কামারুজ্জামানকে।
     
    জাতির জনক বঙ্গবন্ধু ও পরিবার সহ হত্যার ধারাবাহিকতায় ইতিহাসের এই জঘন্যতম হত্যাকান্ড সংঘটিত হয়। এ ঘটনা পৃথিবীর ইতিহাসে এক ঐতিহাসিক জঘন্যতম ও কলংকজনক অধ্যায় হিসেবে চিহ্নিত হয়ে রয়েছে। 
     
    স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর এবং মুক্তিযু্দ্ধের অন্যতম সংগঠক-পরিচালক এই জাতীয় চার নেতার প্রতি গভীর সমবেদনা ও শ্রদ্ধা জানিয়ে ,ঐতিহাসিক জেল হত্যা দিবস ঊপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল করেছে নবগঠিত ইতালী আওয়ামী লীগ। 
     
    ইতালী আওয়ামী লীগের নব নির্বাচিত সভাপতি ,জাহাঙ্গীর ফরাজীর সভাপতিত্বে এবং নব নির্বাচিত সাধারণ সম্পাদক এম এ রব মিন্টু ও যুগ্ম সাধারন আব্দুর রহমানের প্রাণবন্ত উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবীন আওয়ামীলীগ নেতা, বীর মুক্তিযাদ্ধা, ইতালী আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি আলী আহম্মদ ঢালী। 
     
    অনুষ্ঠানে আরও উপস্থিত থেকে বক্তব্য রাখেন, ইতালি আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি নজরুল ইসলাম মাঝি. সহ সভাপতি সরদার লুৎফর রহমান. জামান মোক্তার. যুগ্ম সাধারন সম্পাদক মন্নান মাতব্বর মন্জু, মাসুদুর রহমান সিদ্দিকী , সাংগঠনিক সম্পাদক: কবির হোসেন. স্বপন হাওলাদার. এ আর আহমেদ তপু , মজিবর রহমান মুজিব , অন্যতম সদস্য শাফিজুর রহমান শাফিজ , নজরুল ইসলাম বাবু , বঙ্গ বন্ধু পরিষদ ইতালীর সাধারন সম্পাদক নুরুল কবির প্রমুখ। 
     
    অনুষ্ঠানে অন্যান্যদের আরও বক্তব্য রাখেন , দপ্তর সম্পাদক জি আর মানিক , প্রচার সম্পাদক সাইদুর রহমান. 
    উপ- দপ্তর সম্পাদক রাজিব রহমান, উপ-প্রচার সম্পাদক ফকরুল ইসলাম লিটন, মহিলা সম্পাদিকা রিনা কবির, ইমিগ্রেশন বিষয়ক সম্পাদক সোহেল রানা , ত্রান ও সমাজ কল্যান সম্পাদক সৈয়দ ইব্রাহীম হোসেন, শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক বিক্রম পাল ,  সাংস্কৃতিক সম্পাদক মুরাদ খান ,  সম্পাদক মন্ডলির সদস্য মোল্লা মো: ইলিয়াস , সুমন মুজিবর , মই নুল হোসেন,  সম্মানিত সদস্য , জয় তালুকদার , বাহাদুর কাজি ,মনিরুজজামান মনির , রাসেল রানা , জনি , শাহিন মিয়া , হাজী সুইট , সুলতানা নিগার মিতা , মিসেস সুইটি ,আনিসুর রহমান  আজম মৃধা , ভুট্টো সিকদার , প্রমুখ। 
     
     
    পরিশেষে দোয়া ও মোনাজাত সমপন্ন করে রাতের খাবার এর মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।
    নিউজরুম ০৪ নভেম্বর, ২০১৯ ১১:৫৫ পূর্বাহ্ন প্রকাশিত হয়েছে এবং 184 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    জাতীয় অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    12004346
    ১৪ নভেম্বর, ২০১৯ ০৪:১১ অপরাহ্ন