শ্রীবরদীতে টেঙ্গরপাড়া উচ্চ বিদ্যালয় নিয়ে ষড়যন্ত্রের প্রতিবাদে সংবাদ সম্মেলন
২১ নভেম্বর, ২০১৯ ১২:২১ পূর্বাহ্ন


  

  • জাতীয়/ অন্যান্য:

    শ্রীবরদীতে টেঙ্গরপাড়া উচ্চ বিদ্যালয় নিয়ে ষড়যন্ত্রের প্রতিবাদে সংবাদ সম্মেলন
    ০৫ নভেম্বর, ২০১৯ ০৫:২৭ অপরাহ্ন প্রকাশিত

    মো. আব্দুল বাতেনঃ শেরপুরের শ্রীবরদীর ঐতিহ্যবাহী টেঙ্গরপাড়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির ২/৩ জন সদস্য কর্তক বিদ্যালয়ের ভাবমূর্তি ও মর্যাদা ক্ষুন্ন করে সভাপতি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ ও ষড়যন্ত্রের প্রতিবাদে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ৫ অক্টোবর মঙ্গলবার দুপুরে বিদ্যালয়ের হলরুমে বিদ্যালয়ের সভাপতি সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

     

    এ সময় ওই সব সদস্যদের বিরুদ্ধে নীতি বর্হিভূত নানা কর্মকান্ড তুলে ধরে লিখিত বক্তব্য পাঠ করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু রায়হান। তিনি বলেন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির ১২ সদস্যদের মধ্যে ৯ জন সদস্য তাদের সাথে নিয়মিত ম্যানেজিং কমিটির সভায় উপস্থিত থেকে উন্নয়ন কাজে অংশ গ্রহণ করছে। অপর তিন সদস্য বেলায়েত হোসেন লাভলু, মাহফুজুল হক ও গোলাম রসূল ম্যানেজিং কমিটির সভায় উপস্থিত হলেও রেজুলেশন খাতায় স্বাক্ষর না করে চলে যায়। তারা নিজেদের স্বার্থ সিদ্ধির লক্ষে মিথ্যা বানোয়াট অভিযোগ তুলে বিদ্যালয়ের বিরুদ্ধে  নানা ষড়যন্ত্র করছে। সম্প্রতি বিদ্যালয়ের উন্নয়নের কাজে গাছ বিক্রির সিদ্ধান্ত হয়। ওই তিন সদস্য গাছ বিক্রির টাকা হাতে নেওয়ার প্রস্তাব করে। পরে উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশক্রমে বিধি মোতাবেক বিক্রিকৃত গাছের টাকা ব্যাংকে জমা রাখি। এতেকরে ওই সদস্যরা ক্ষিপ্ত হয়ে  নানা ষড়যন্ত্রে লিপ্ত হয়। এছাড়া, সদস্য মাহফুজুল হক বাজারের ধানহাটিতে বিদ্যালয়ের একটি দোকান ঘর লিজ না নিয়ে অন্যায়ভাবে দখল করে আছে। অপর সদস্য গোলাম রসুল বিদ্যালয়ের ৯৮ শতাংশ আবাদি জমির লিজের টাকা আত্মসাত করিয়াছে। তাদের এমন কর্মকান্ডের জন্য আমরা তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই। 

    এ সময় ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সিদ্দিকুর রহমান বলেন, বর্তমান প্রধান শিক্ষকসহ ম্যানেজিং কমিটির সদস্যরা অক্লান্ত পরিশ্রম করে বিদ্যালয়ের নানা উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনা করছে। সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে রানী শিমুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাসুদ রানা, ইউনিয়ন আ’লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান সৈয়দ মেজবা উদ্দিন বখতিয়ার, সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল খালেক তারা, সাবেক ইউপি চেয়ারম্যান আমান উল্লাহ, ইউনিয়ন যুবলীগ সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক নূর হোসেন, ম্যানেজিং কমিটির অভিভাবক ক্যাটাগরির সদস্য মমিনুল ইসলাম মমিন, সংরক্ষিত মহিলা অভিভাবক প্রতিনিধি সুরাইয়া জামান, শিক্ষক প্রতিনিধি আশিকুল ইসলাম, মোস্তাক আহম্মেদ, সংরক্ষিত শিক্ষক প্রতিনিধি জেসমিন পারভীন, বিদ্যুৎসাহী কো-অপ্ট সদস্য মোরাদ মিয়াসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। 

    নিউজরুম ০৫ নভেম্বর, ২০১৯ ০৫:২৭ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 143 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    জাতীয় অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    12089100
    ২১ নভেম্বর, ২০১৯ ১২:২১ পূর্বাহ্ন