আলহাজ¦ ফরহাদ আলী মেমোরিয়াল ডিগ্রী কলেজের অধ্যক্ষ আবুল কালাম আজাদ গুণীসম্মাণনা পদক পেলেন
০৯ ডিসেম্বর, ২০১৯ ০২:৩৮ পূর্বাহ্ন


  

  • কাজিপুর/ অন্যান্য:

    আলহাজ¦ ফরহাদ আলী মেমোরিয়াল ডিগ্রী কলেজের অধ্যক্ষ আবুল কালাম আজাদ গুণীসম্মাণনা পদক পেলেন
    ১১ নভেম্বর, ২০১৯ ১০:২২ পূর্বাহ্ন প্রকাশিত

    কাজিপুর প্রতিনিধিঃ উপমহাদেশে শিক্ষা বিস্তারে শেরে বাংলার ভূমিকা শীর্ষক আলোচনা সভা ও গুণীসম্মাননা অনুষ্ঠানে সামাজিক উন্নয়ন ও শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদান রাখার জন্য সম্মাননা পেলেন শিক্ষাবিদ অধ্যক্ষ আবুল কালাম আজাদ। আজ আলোকিত বাংলার মুখ ফাউন্ডেশনের আয়োজনে রাজধানীর কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরীর ভিআইপি সেমিনার হলে তাঁকে এ সম্মাননা দেওয়া হয়।

    শিক্ষাবিদ প্রিন্সিপাল আবুল কালাম আজাদ ১৯৯৬৬ সারের ৩১ ডিসেম্বর টাঙ্গাইল জেলার ধনবাড়ি উপজেলায় ইসপিনজারপুর গ্রামে এক সমভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। পিতা মো: আব্দুল আজিজ প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষক ও মা মোছা: হালিমা বেগম একজন আদর্শ গৃহিনী। তাঁর পড়ালেখার হাতে খড়ি মায়ের হাতেই। বাবার কমরত ইসপিনজারপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় হতে ৫ম শ্রেণী পর্যন্ত পড়াশোনা করেন। পরে একই উপজেলার পাইস্কা উচ্চ বিদ্যারয় হতে ১৯৮২ সালে এসএসসি পাশ করেন, ভর্তি হন ধনবাড়ি কলেজে। কলেজ জীবন কৃতিত্বের সাথে অতিক্রম করে ভর্তি হন প্রাচ্যের অক্রফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিষয়ে। এখান থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। শিক্ষক পরিবারের সন্তান হিসেবে শিক্ষক হওয়ার স্বপ্ন ছিল শৈশব কাল হতেই। 

    তাই পড়াশোনা শেষ করে ১৯৯৫ সালে মাযের নানার নামে প্রতিষ্ঠিত সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার আলহাজ্ব ফরহাদ আলী মেমোরিয়াল ডিগ্রী কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ হিসেবে কর্ম জীবন শুরু করেন। তাঁর নিরলস পরিশ্রমে কলেজটি এখন কাজিপুর উপজেলার মধ্যে স্থান অধিকার করে আছে। নিজ এরাকায় বিভিন্ন স্কুল কলেজ মাদ্রাসাসহ বিভিন্ন সামাজিক সংগঠনে বিশেষ অবদান রেখে আসছেন গুণী এ শিক্ষাবিদ। এছাড়া তিনি বর্তমানে বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যারয় শ্কিষক সমিতির (বাকবিশিস) কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি, বাংলাদেশ অধ্যক্ষ পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক ও বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের কেন্ত্রীয় কমিটির পরিকল্পণা বিষয়ক সম্পাদক সহ বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত। এছাড়া শিক্ষানীতির উপর লেখালেখির জন্য তিনি বিশেষভাবে সমাদৃত ও আলোচিত একজন লেখক।

    আলোকিত বাংলার মুখ ফাউন্ডেশনের উপদেষ্টা আলহাজ্ব মো: চান মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ গণতদন্ত কমিশনের চেয়ারম্যান বিচারপতি শামসুল হুদা। এসময় বিশিষ্ট লেখক, গবেষক ও রাস্ট্রচিন্তক মুক্তিযুদ্ধা এম আর খান আদনান, আইপি টিভি ওনার্স এসোসিয়েশনের সভাপতি মো: আতা উল্লাহ খান, শিক্ষাবিদ প্রফেসর জাহানারা সুলতানা রাজিয়া, আন্তর্জাতিক অপরাধ তদন্ত সংস্থার উপ-পুলিশ কমিশনার কবি নুরুল ইসলাম পিপিএম সহ অন্যান্য গুণী ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।  

    স্টাফ করেসপন্ডেন্ট,কাজিপুর ১১ নভেম্বর, ২০১৯ ১০:২২ পূর্বাহ্ন প্রকাশিত হয়েছে এবং 185 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    কাজিপুর অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    12263225
    ০৯ ডিসেম্বর, ২০১৯ ০২:৩৮ পূর্বাহ্ন