শিবগঞ্জের পাকুড়তলায় জেএমবির ৪ শীর্ষ নেতা গ্রেফতার
১৬ ডিসেম্বর, ২০১৯ ০৭:৩৩ অপরাহ্ন


  

  • উত্তরবঙ্গ/ অপরাধ:

    শিবগঞ্জের পাকুড়তলায় জেএমবির ৪ শীর্ষ নেতা গ্রেফতার
    ২৪ নভেম্বর, ২০১৯ ০৫:৪৭ অপরাহ্ন প্রকাশিত

    রবিউল ইসলামঃ বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলা থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (পুরোনো জেএমবি) উত্তরাঞ্চলীয় প্রধানসহ গ্রেপ্তার ৪। জানা যায় পুলিশ হেডকোয়ার্টার্স এর এলআইসি শাখা ও বগুড়ার গোয়েন্দা পুলিশের এক যৌথ অভিযানে গ্রেফতার হয়েছে পুরাতন জেএমবির ৪ শীর্ষ নেতা । তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে অস্ত্র, চাপাতি,বিষ্ফোরক ও গ্রেনেড তৈরীর বিপুল সরঞ্জাম ।

     

    এই গ্রেফতার অভিযানের বর্ননা দিয়ে রোববার দুপুরে বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা তার অফিসে আয়োজিত সংবাদ স¤েœলনে  বলেন, পুলিশ হেড কোয়ার্টার্স এর এলআইসি শাখার সদস্য এবং বগুড়া ডিবির সদস্যরা পুর্বে পাওয়া তথ্যের ভিত্তিতে শনিবার রাতে বগুড়ার শিবগঞ্জ উপজেলার পাকুরতলা বাসষ্ট্যান্ড এলাকায় মাঝরাতে শ্রী কনক নামের এক ব্যাক্তির মালিকানাধীন কনক টেলিকম সার্ভিসের সামনে সন্দেহভাজন কয়েকজন জড়ো হলে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের কাছ থেকে অস্ত্র গুলি বিষ্ফোরক ও গ্রেনেড তৈরীর সরঞ্জাম পাওয়া গেলে তাদের জঙ্গী পরিচয় নিশ্চিত হওয়া যায় । প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে জানা যায় তারা পুরাতন জেএমবির শীর্ষ পর্যায়ের নেতা ।

     

    এরা হল যথাক্রমে পুরাতন জেএমবির রংপুর ও রাজশাহী বিভাগের দাওয়াতি প্রধান আতাউর রহমান (৩৪) । তার বাড়ি রংপুর জেলার কাউনিয়ায় । রংপুর ও রাজশাহী বিভাগের বায়তুল মাল প্রধান মিজানুর রহমান নাহিদ(৪২)। তার বাড়ি নওগাঁ জেলার পোরশা উপজেলায় । গাইবাšধা জেলার এহসার সদস্য জহুরুল ইসলাম সিদ্দিক (২৭)। তার বাড়ি গাইবান্ধা জেলার রামচন্দ্রপুর সোনারপাড়া ।বগুড়া জেলার দায়িত্বশীল গায়েরে এহসার সদস্য মিজানুর রহমান (২৪) ।

     

    তার বাড়ি বগুড়ার সারিয়াকান্দি উপজেলায়। গ্রেফতারকৃতদের কাছ থেকে ৩ রাউন্ড গুলি সহ ১টি পিস্তল ,১ কেজি বিষ্ফোরক , ৮টি গ্রেনেড বডি, ১০টি গ্রেনেড তৈরীর সার্কিট বডি সহ গ্রেনেড তৈরীর বিপুল সরঞ্জাম চাপাতি ও চাকু পাওয়া যায়। সংবাদ স¤েœলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা বলেন, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে অস্ত্র বিষ্ফোরক আইনে মামলা করা হবে এবং রবিবারই আদালতে পাঠিয়ে তাদের ১০ দিনের রিমান্ড চাওয়া হবে ।

    নিউজরুম ২৪ নভেম্বর, ২০১৯ ০৫:৪৭ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 148 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    উত্তরবঙ্গ অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    12327480
    ১৬ ডিসেম্বর, ২০১৯ ০৭:৩৩ অপরাহ্ন