সপ্তাহে ১ শ ঘণ্টা ঘুমালেই বেতন মিলবে এক লাখ টাকা!
১৮ জানুয়ারী, ২০২০ ০২:২৫ অপরাহ্ন


  

  • আন্তর্জাতিক/ অন্যান্য:

    সপ্তাহে ১ শ ঘণ্টা ঘুমালেই বেতন মিলবে এক লাখ টাকা!
    ২৯ নভেম্বর, ২০১৯ ০৩:২৩ অপরাহ্ন প্রকাশিত

    ঘুমাতে কে না ভালবাসে। তা যদি হয় চাকরি, তবে তো আরও মজা, ঘুমিয়ে দিন পার করা যাবে। এরকম যারা ভাবছেন তাদেরকে চাকরি দিচ্ছে ভারতের একটি প্রতিষ্ঠান। শান্তিতে প্রতিদিন নয় ঘণ্টা ঘুমানোই একটা চাকরি! এভাবে সপ্তাহে ১০০ ঘণ্টা ঘুমালেই বেতন মিলবে এক লাখ টাকা!

    তবে কয়েকটা শর্ত আছে। শর্তগুলো এমন আহামরি কিছু নয়। প্রথম শর্ত, সপ্তাহে ১০০ ঘণ্টা ঘুমোতে হবে। চাকরির জন্য তারাই যোগ্য যারা খুব কম জায়গা বা আরামদায়ক পরিবেশ-পরিস্থিতি না পাওয়া সত্ত্বেও ঘুমিয়ে পড়তে পারেন! এই অভ্যাস যাদের মধ্যে তারা ঘুমের চাকরির জন্য আবেদন করতে পারবেন।

    স্টার্ট-আপ কোম্পানি তাদের ওয়েবসাইটে ‘স্লিপ ইন্টার্নশিপ’ পদে চাকরির জন্য আবেদনপত্র চেয়েছে। ইচ্ছুক ব্যক্তিরা সেই ওয়েবসাইটে গিয়ে নির্দিষ্ট ট্যাব-এ ক্লিক করে এমন চাকরির জন্য আবেদন করতে পারবেন। তবে অফিসের ড্রেসকোড রয়েছে, আর সেটা হল পাজামা। অর্থাত্ পাজামা পরেই ঘুমিয়ে পড়তে হবে। 

    Wakefit.co নামক এই সংস্থার ডিরেক্টর চৈতন্য রামালিঙ্গে গৌড়া বলেন, 'দেশের সেরা ঘুমকাতুরেদের আমরা চাকরি দেব। জীবনে ঘুমের প্রয়োজনীয়তা বোঝানোর জন্যই আমাদের এই উদ্যোগ। যেসব মানুষ ঘুমাতে ভালবাসেন তাদের মাধ্যমে আমরা অন্যদের বার্তা দিতে চাই। আর সেই বার্তাটি হলো- ঘুমের কোনও বিকল্প নেই। আপনার মানসিক ও শারীরিক বিকাশ ঠিকঠাকভাবে পরিচালনা করতে ঘুম হলো সেরা আধার।'

    এই কর্মীদের পর্যবেক্ষণে রাখবে প্রতিষ্ঠানটি। ঘুমের চাকরিতে যারা যোগ দেবেন তাদের ঘুমানোর সময় ট্র্যাক করা হবে। এমনকি যে বিছানায় তারা ঘুমাবেন সেটি ঘুমানোর আগে ও পরে পরীক্ষা করা হবে। সর্বশেষে কর্মীদের ঘুমানোর অভিজ্ঞতা নিয়ে একটি রিপোর্ট পেশকরতে হবে।

    নিউজরুম ২৯ নভেম্বর, ২০১৯ ০৩:২৩ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 323 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    আন্তর্জাতিক অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    12565978
    ১৮ জানুয়ারী, ২০২০ ০২:২৫ অপরাহ্ন