সিরাজগঞ্জের বাঘাবাড়ি নৌবন্দর অচল নৌযান শ্রমিকদের ধর্মঘটে
১৬ ডিসেম্বর, ২০১৯ ০৬:২৫ অপরাহ্ন


  

  • সিরাজগঞ্জ/ অন্যান্য:

    সিরাজগঞ্জের বাঘাবাড়ি নৌবন্দর অচল নৌযান শ্রমিকদের ধর্মঘটে
    ৩০ নভেম্বর, ২০১৯ ১২:২৩ অপরাহ্ন প্রকাশিত

    সিরাজগঞ্জ : নদী খনন, পাইপ লাইনের বদলে নৌযানে জ্বালানি তেল সরবরাহ, মাস্টার/ড্রাইভারশিপ পরীক্ষায় দুর্নীতি ও সনদ উত্তোলনে হয়রানি বন্ধ, ওভারলোড নিষিদ্ধ সহ ১১ দফা দাবিতে বাংলাদেশ নৌ পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকা ধর্মঘটে অচল হয়ে পড়েছে উত্তরবঙ্গের একমাত্র সিরাজগঞ্জের বাঘাবাড়ি নৌবন্দর। এ ধর্মঘটের ফলে শনিবার সকাল থেকে পন্যবাহী জাহাজ থেকে কোন মালামাল উঠা-নামা করেনি।

    বাঘাবাড়ি নৌ-বন্দর কর্তৃপক্ষ ও আন্দোলনকারীরা জানান, নৌযান শ্রমিকদের ডাকা ধর্মঘটের জন্য কোন মালবাহী জাহাজ আসা-যাওয়া করেনি। বর্তমানে সার, ক্লিংকার, জ্বালানী তেল ও অন্যান্য মালামাল বাহী প্রায় ৭০টি জাহাজ বাঘাবাড়ি বন্দরে অবস্থান করলেও মাল আনলোড বন্দ রয়েছে। একই কারনে পদ্মা, মেঘনা, যমুনা ওয়েল কোম্পানীর জ্বালানী তেল বাহী জাহাজ থেকেও তেল আনলোড বন্ধ রয়েছে। তবে বাঘাবাড়ি ওয়েল ডিপু থেকে মজুদ কৃত তেল উত্তরবঙ্গ সহ ১৮ জেলায় সরবরাহ অব্যাহত রয়েছে।

    এদিকে ধর্মঘটের কারনে সার, ক্লিংকার ও কয়লাবাহী জাহাজ বন্দরে থাকালেও নৌযান শ্রমিকেরা মাল জাহাজ হতে নামাতে না দেয়ায় বন্দরের প্রায় ৭ শতাধিক শ্রমিক বেকার হয়ে পড়েছে। এছাড়া উত্তরবঙ্গের ১৬ জেলায় এসব পন্য সরবরাহ না হওয়ায় কৃত্তিম সংকট দেখা দেবার আশংকা করছে ব্যবসায়ীরা।

    এ বিষয়ে আন্দোলনকারী সংগঠন বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক আব্দুল ওয়াহাব আলী মাস্টার জানিয়েছেন, আমাদের যৌক্তিক দাবী অবশ্যই সরকারকে মানতে হবে। শ্রমিকদের দাবী মেনে না নেয়া পর্যন্ত এ ধর্মঘট অবিচল থাকবো আমরা।

    নিউজরুম ৩০ নভেম্বর, ২০১৯ ১২:২৩ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 179 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    সিরাজগঞ্জ অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    12327059
    ১৬ ডিসেম্বর, ২০১৯ ০৬:২৫ অপরাহ্ন