কাজিপুরে অবাধে কেনাবেচা হচ্ছে মাদক
২৬ জানুয়ারী, ২০২০ ১০:৫২ পূর্বাহ্ন


  

  • কাজিপুর/ অন্যান্য:

    কাজিপুরে অবাধে কেনাবেচা হচ্ছে মাদক
    ০৫ ডিসেম্বর, ২০১৯ ০৬:৩১ অপরাহ্ন প্রকাশিত

    কাজিপুর প্রতিনিধিঃ সিরাজগঞ্জের কাজিপুরে কমেনি মাদক বিক্রেতাদের অবাধ তৎপরতা। উপজেলার সকল ইউনিয়ন সদর এবং মাদকের আখড়া নামে পরিচিত এলাকায় সান্তাহার জংশন শহরে বিভিন্ন ধরনের মাদক অবাধে কেনাবেচা হচ্ছে। মাদকবিরোধী অভিযানে সান্তাহার ফাঁড়ি ও আদমদীঘি থানা পুলিশ মাঝে মধ্যে চিহ্নিত মাদক বিক্রেতাদের গ্রেফতার করলেও বন্ধ নেই মাদক কারবার। যে বা যিনি গ্রেফতার হন তার স্থানে আসেন সাগরেদরা।

     

    সান্তাহার শহরের বিভিন্ন পাড়া-মহল্লাসহ স্টেশন এলাকায় ভোর থেকে গভীর রাত পর্যন্ত চলছে মাদকের কেনাবেচা। বর্তমানে সান্তাহার পৌর শহরের চা-বাগান, হরিজন কলোনি ও মালশন, সরকারী কলেজ এলাকা মাদক কারবারের অভয়ারণ্য হিসেবে পরিচিতি পাচ্ছে। এখানে ট্রেন পথ ও সড়ক পথে মাদক এসে ছড়িয়ে পড়ে বিভিন্ন এলাকায়। শহরের হরিজন কলোনিতে হরিজন সম্প্রদায়ের নিমচর বাঁশফোর, কৃঞ্চা বাঁশফোর, সঞ্চয় বাঁশফোর, ভিমা বাঁশফোর, সৌদাগড় বাঁশফোর, বাওনা বাঁশফোরসহ অনেক হরিজন এবং চা-বাগান এলাকায় নয়ন, মনির, শিবলু। মালশন এলাকায় মহসিন, লিয়ন। নতুন বাজার (হাটখোলা) এলাকায় রাকিব, মিলন।

     

    রথবাড়ী এলাকায় রেবেকাসহ কয়েক মাদক বিক্রেতা পাইকারি কেনাবেচা করে। ওই সব এলাকাবাসীর অভিযোগ যে, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতাকর্মী ও পুলিশের ছত্রছায়ায় চলছে মাদক বিক্রি। এসকল মাদক ব্যবসায়ীদের কাছে মেলে হোরোইন, ইয়াবা, ফেনসিডিল, গাঁজাসহ বিভিন্ন ধরনের নেশার ইনজেকশন। পাশের জেলা নওগাঁর ১১টি উপজেলাসহ বগুড়া জেলার সমগ্র এলাকা এবং দেশের বিভিন্ন এলাকায় সান্তাহার শহর থেকে মাদক সরবরাহ হয়ে থাকে। নাম প্রকাশ না করার শর্তে কয়েক মাদকসেবী জানান, কিছু দিন আগে সান্তাহার ফাঁড়ি ও থানা পুলিশের মাদকবিরোধী অভিযানের প্রথম দিকে কয়েক দিন মাদক মেলেনি। কিন্তু অভিযান ঢিলেঢালা হবার পর থেকে এখন সব ধরনের মাদক মিলছে। কিন্তু দাম অনেক বেড়ে গেছে। বর্তমানে শহরের চা-বাগান ও হরিজন কলোনি এলাকায় সবচেয়ে বেশি পরিমাণ মাদক মিলছে।


    মাঝে মধ্যে আদমদীঘি থানা পুলিশ সান্তাহারে অভিযান চালিয়ে মাদকসেবীদের আটক করে থাকে। তবে অভিযোগ রয়েছে মাদকসেবী আটকের পর পুলিশ অধিকাংশ ক্ষেত্রে মাদক আইনে মামলা দায়ের না করে মোটা অঙ্কের টাকা নিয়ে ৩৪ ধারায় মামলা গ্রহণ করে। 

     

     

    স্টাফ করেসপন্ডেন্ট,কাজিপুর ০৫ ডিসেম্বর, ২০১৯ ০৬:৩১ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 189 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    কাজিপুর অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    12614489
    ২৬ জানুয়ারী, ২০২০ ১০:৫২ পূর্বাহ্ন