দেখার কেউ নেইঃ কাজিপুরের সোনামুখী বাজারে শহীদ মিনারের জরাজীর্ণ দশা!
২২ জানুয়ারী, ২০২০ ০৫:৩৩ পূর্বাহ্ন


  

   সর্বশেষ সংবাদঃ

  • কাজিপুর/ অন্যান্য:

    দেখার কেউ নেইঃ কাজিপুরের সোনামুখী বাজারে শহীদ মিনারের জরাজীর্ণ দশা!
    ১৪ ডিসেম্বর, ২০১৯ ০১:০৪ অপরাহ্ন প্রকাশিত

     কাজিপুর প্রতিনিধিঃ সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার সোনামুখী বাজারে অবস্থিত একমাত্র শহীদ মিনারটি  অযন্ত আর অবহেলায় পড়ে রয়েছে। বর্তমানে ওই শহীদ মিনারটিতে ঘাস লতাপাতা গাছপালা ঝোপ ঝারে ছেঁয়ে গেছে। চারপাশে কাঁদা পানি এ যেন দেখার কেউ নেই।

    সোনামুখী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সোনামুখী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আসাদুল ইসলাম জানান, গুরুত্বপূর্ণ স্থান হিসেবে সরকার ২০ বছর পূর্বে সোনামুখী ইউনিয়ন পরিষদ ভবন সংলগ্ন ওই স্থানে শহীদ মিনারটি নির্মান করে। এরপর কয়েক বছর কিছু লোক এর দেখভাল করে। তারপর থেকে শহীদ মিনারটি অবহেলিত হয়ে পড়ে আছে। শহীদ মিনার স্থলে বাজারের ময়লা আর্বজনা নোংরা পানি চত্বরে এসে জমে থাকে। এগুলো পরিস্কার না করায় এর উপর ঘাস, আগাছা জন্মাচ্ছে। স্থানীয় ব্যাবসায়ীরা বলেন, শহীদ মিনার সংলগ্ন একজন সাবেক চেয়ারম্যানের পরিবারসহ স্বাধীনতার স্বপক্ষের একাধিক সংগঠনের নেতৃবৃন্দেরা বসবাস করেন। কিন্ত এই মহান স্থাপনার প্রতি কারো সুদৃষ্টি নেই। 

    সোনামুখী গ্রামের প্রকৌশলী আরিফ হোসেন বলেন, এ স্থানের সকল শিক্ষা প্রতিষ্ঠান ও রাজনৈতিক সংগঠন গুলো এই শহীদ মিনারে বিভিন্ন দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। তাঁরা বলেন, বাজার সংলগ্ন ও পানির ড্রেন না থাকায় ওই স্থানে ময়লা জমে। শহীদ মিনার চত্তর পরিস্কার পরিচ্ছন্ন রাখার জন্য তিনি সোনামুখী ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃবৃন্দ কে একাধিক বার বলেও কোনো ফল হয়নি। সোনামুখী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ আগজর আলী খাঁন ও সাধারন সম্পাদক নূরুল ইসলাম মাষ্টার বলেন, বছরে তিন বার শহীদ মিনারে যেতে হয় ওই সময়ে পরিস্কার করে অনুষ্ঠানে ব্যাবস্থা করা হয়। 

    কাজিপুর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমান সিরাজী বলেন, সোনামুখীতে শহীদ মিনারের এ রকম অবস্থার খবর আমাকে কেউ দেননি। তবে খবর পেয়েছি যখন তখন দ্রুত এর প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করা হবে। এ ব্যাপারে কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দিকী বলেন,  দ্রুত এর প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করা হবে। 

    স্টাফ করেসপন্ডেন্ট,কাজিপুর ১৪ ডিসেম্বর, ২০১৯ ০১:০৪ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 145 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    কাজিপুর অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    12587484
    ২২ জানুয়ারী, ২০২০ ০৫:৩৩ পূর্বাহ্ন