পারমাণবিক অস্ত্র প্রযুক্তি চুরি করতে গিয়ে ধরা খেল পাকিস্তান!
২০ ফেব্রুয়ারী, ২০২০ ০২:০৫ অপরাহ্ন


  

  • আন্তর্জাতিক/ অন্যান্য:

    পারমাণবিক অস্ত্র প্রযুক্তি চুরি করতে গিয়ে ধরা খেল পাকিস্তান!
    ১৯ জানুয়ারী, ২০২০ ০৬:১৭ অপরাহ্ন প্রকাশিত

    ফের অস্বস্তিতে পড়ল ইমরান খানের সরকার। শেষ পর্যন্ত কিনা প্রযুক্তি চুরির অভিযোগ আনা হলো পাকিস্তানের বিরুদ্ধে। জানা গেছে, পারমাণবিক অস্ত্র ও ক্ষেপণাস্ত্র তৈরির প্রযুক্তি চুরি করতে গিয়ে যুক্তরাষ্ট্রের কাছে হাতেনাতে আটক হলো পাঁচ পাকিস্তানি ব্যবসায়ী।

    রাওয়ালপিন্ডির একটি সংস্থা ‘বিজনেস ওয়ার্ল্ড’ এর পাঁচ কর্মকর্তাকে যুক্তরাষ্ট্র গ্রেপ্তার করেছে। এই ঘটনায় কূটনৈতিক মহলে তীব্র চাঞ্চল্য তৈরি হয়েছে। এই পাঁচ ব্যবসায়ী কানাডা, হংকং ও ইংল্যান্ডে থাকতেন। জানা গেছে, একটি আন্তর্জাতিক চক্রের মাধ্যমে পাকিস্তান অ্যাটমিক এনার্জি কমিশনকে তারা বিভিন্ন দেশের প্রযুক্তি সরবরাহ করে থাকে। এবার মার্কিন প্রযুক্তি সরবরাহ করতে গিয়েই ধরা পড়ে যায় ওই পাঁচ ব্যবসায়ী।

    যুক্তরাষ্ট্রের নিরাপত্তা সংক্রান্ত অ্যাসিস্ট্যান্ট অ্যাটর্নি জেনারেল জন সি ডেমার্স এক বিবৃতিতে জানিয়েছেন, অভিযুক্ত ব্যবসায়ীরা এমন জিনিস চুরি করতে যেয়ে আটক হয়েছে, যার ফলে পাকিস্তানের সঙ্গে যুক্তরাষ্ট্রের অস্ত্র চুক্তির বিষয়টি খুবই বিপজ্জনক হয়ে যাবে।

    আসলে সেই অর্থে পাকিস্তানের নিজস্ব কোনও পরমাণু প্রযুক্তি নেই বলেই মনে করে আন্তর্জাতিক মহল। পুরোটাই অন্যান্য দেশের প্রযুক্তি চুরি করে তৈরি হয়েছে পাকিস্তানের সমস্ত যুদ্ধাস্ত্র। আর এবার সেই ঘটনাই গোটা বিশ্বের সামনে এল। পাকিস্তানের এই প্রযুক্তি চুরির বিষয়টি নিয়ে অনেকবার সাবধানও করা হয়েছিল, কিন্তু এখনও যে তারা এই কর্মকাণ্ড চালিয়েই যাচ্ছে, তা প্রমাণিত হয়ে গেল বিশ্বের সামনে।

    সূত্র: নিউজ ট্র্যাক লাইভ

    নিউজরুম ১৯ জানুয়ারী, ২০২০ ০৬:১৭ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 116 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    আন্তর্জাতিক অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    12818581
    ২০ ফেব্রুয়ারী, ২০২০ ০২:০৫ অপরাহ্ন