পাবনা এক্সপ্রেস বর্ধিত রুটে আজ থেকে ‘ঢালারচর এক্সপ্রেস’
২০ ফেব্রুয়ারী, ২০২০ ০১:৫০ অপরাহ্ন


  

  • জাতীয়/ অন্যান্য:

    পাবনা এক্সপ্রেস বর্ধিত রুটে আজ থেকে ‘ঢালারচর এক্সপ্রেস’
    ২৬ জানুয়ারী, ২০২০ ০৯:২১ পূর্বাহ্ন প্রকাশিত

    পাবনা-রাজশাহীর মধ্যে চলাচলকারী আন্তনগর পাবনা এক্সপ্রেস ট্রেনের সেবা ঢালারচর পর্যন্ত বর্ধিত করে ‘ঢালারচর এক্সপ্রেস’ নামে চালু করা হচ্ছে। গত বছরের শেষে পাবনা হয়ে ঢালারচর পর্যন্ত ৭৮ দশমিক ৮ কিলোমিটার রেলপথের নির্মাণকাজ শেষ হয়। ১ হাজার ৭৩৭ কোটি টাকা ব্যয়ে নবনির্মিত এই রেলপথে ট্রেন চালুর দাবি করছিলেন স্থানীয়রা। নতুন বর্ধিত রুটের ‘ঢালারচর এক্সপ্রেস’ ট্রেনটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হচ্ছে আজ রবিবার। সকাল ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে পাবনাবাসীর বহুল প্রত্যাশিত এ ট্রেনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

     

    পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় ম্যানেজার ইঞ্জিনিয়ার আসাদুল হক গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। ট্রেনটি সকাল ৭.২৫ মিনিটে ঢালারচর থেকে ছেড়ে ১১.১০ মিনিটে রাজশাহী পৌঁছাবে। ফিরতি পথে রাজশাহী থেকে বিকেল ৪.২৫ মিনিটে ছেড়ে রাত ৮.১০ মিনিটে ঢালারচর পৌঁছাবে। এর আগে গত বছরের ১৩ নভেম্বর এই পথে প্রথম পরীক্ষামুলক ট্রেন চলাচল করেছে।

     

    স্বাধীনতার পর বঙ্গবন্ধু শেখ মুজিব রহমান প্রধানমন্ত্রী থাকাকালে পাবনায় রেল লাইন করার সিদ্ধান্ত নেন। পাবনায় রেলপথের জন্য ওই সময় জমি অধিগ্রহণ করা হয়। এরপর দীর্ঘদিন প্রকল্পটিতে কোনো অগ্রগতি হয়নি। পরে ২০১৩ সালের ২ ফেব্রুয়ারি পাবনায় এক জনসভায় এই রেলপথ নির্মাণ প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রেলপথের নকশার পরিবর্তন করে এটি পাবনার ত্রিমোহনী এলাকা ঢালার চর পর্যন্ত নিয়ে যাওয়া হয়।

    নিউজরুম ২৬ জানুয়ারী, ২০২০ ০৯:২১ পূর্বাহ্ন প্রকাশিত হয়েছে এবং 142 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    জাতীয় অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    12818479
    ২০ ফেব্রুয়ারী, ২০২০ ০১:৫০ অপরাহ্ন