চবিতে প্রতীকী জাতিসংঘ সম্মেলন শুরু বুধবার
২২ ফেব্রুয়ারী, ২০২০ ০৩:৩৮ পূর্বাহ্ন


  

  • জাতীয়/ অন্যান্য:

    চবিতে প্রতীকী জাতিসংঘ সম্মেলন শুরু বুধবার
    ২৭ জানুয়ারী, ২০২০ ০৫:৪৭ অপরাহ্ন প্রকাশিত

    'জলবায়ু পরিবর্তন মোকাবেলায় বিশ্বব্যাপী তরুণদের উদ্বুদ্ধকরণ' এ প্রতিপাদ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শুরু হতে যাচ্ছে চার দিনব্যাপী প্রতীকী জাতিসংঘ সম্মেলন ২০২০। এতে দেশ-বিদেশের ৪৫টি প্রথিতযশা শিক্ষাপ্রতিষ্ঠানের ৩৫০ শিক্ষার্থী ও ২৬ জন বিচারক অংশ নেবে। সোমবার গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান আয়োজকরা। 

    এতে জানানো হয়, বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদ মিলানায়তনে আগামী বুধবার (২৯ জানুয়ারি) চার দিনব্যাপী এ প্রতিযোগিতামূলক আয়োজনের ষষ্ঠ পর্বের পর্দা উঠবে। যা চলবে (১ ফেব্রুয়ারি) শনিবার পর্যন্ত। এতে আফগানিস্তান, ভারত, নেপাল, অস্ট্রেলিয়া এবং বাংলাদেশের সর্বমোট ৪৫টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ৩৫০ শিক্ষার্থী ও ২৯ জন বিচারক অংশগ্রহণ করবেন। 

    এবারের আয়োজনে প্রতিযোগিদের জন্য 'প্রিপারেশন টুল' নামে একটি ট্যাব সংযুক্ত করা হয়েছে। যাতে একজন শিক্ষার্থী প্রতীকী জাতিসংঘের শিক্ষাসহায়ক সকল উপকরণ সহজেই পেতে পারেন। এ ছাড়া প্রথমবারের মতো অংশগ্রহণ করতে যাওয়া শিক্ষার্থীদের ছায়া জাতিসংঘ সম্মেলনের সম্যক ধারণা প্রদান করতে বেশ কয়েকটি ওয়ার্কশপ গ্রহণ করা হয়েছে।

    উল্লেখ্য, ২০১৫ সাল হতে চবিতে ধারাবাহিকভাবে অনুষ্ঠিত হয়ে আসছে আন্তর্জাতিক মানের এ আয়োজন। একমাত্র চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতীকী জাতিসংঘ সম্মেলন দেশের ছায়া জাতিসংঘ সম্মেলনের ইতিহাসে পরপর চারবার সর্ববৃহৎ সেক্রেটারিয়েট সদস্যদের নিয়ে তাদের কার্যক্রম পরিচালনা করছে।

    নিউজরুম ২৭ জানুয়ারী, ২০২০ ০৫:৪৭ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 75 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    জাতীয় অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    12830412
    ২২ ফেব্রুয়ারী, ২০২০ ০৩:৩৮ পূর্বাহ্ন