হালুয়াঘাটে অপহরণের ২ দিন পর অপহৃত শিশু উদ্ধার
০৭ এপ্রিল, ২০২০ ০৩:০১ অপরাহ্ন


  

  • জাতীয়/ অন্যান্য:

    হালুয়াঘাটে অপহরণের ২ দিন পর অপহৃত শিশু উদ্ধার
    ১৫ ফেব্রুয়ারী, ২০২০ ০৩:২৯ অপরাহ্ন প্রকাশিত

    ময়মনসিংহের হালুয়াঘাটে অপহরণের ২ দিন পর অপহৃত ৫ বছরের এক শিশুকে উদ্ধার করেছে থানা পুলিশ। উদ্ধারকৃত শিশুটির নাম শরীফুল ইসলাম জুনাইদ (৫)। গতকাল শুক্রবার সকালে রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার ডহর পাচুরিয়া গ্রাম থেকে ওই শিশুটিকে উদ্ধার করে পুলিশ। সে সময় অপহরণের সাথে জড়িত এক দম্পতিকে আটক করা হয়। 

    আটককৃতরা হলেন- রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার ডহর পাচুরিয়া গ্রামের নূরুল ইসলামের পুত্র আঃ সালাম (৫০) ও তার স্ত্রী সুফিয়া খাতুন (৪৫)।

    এর আগে গত বুধবার শিশুটির মা শরীফা বাদী হয়ে শিশু অপহরণ মুক্তিপণ আদায় সংক্রান্ত নারী ও শিশু নির্যাতন দমন আইনে স্বামী নূর মোহাম্মদ রিপনের (৩২) বিরুদ্ধে হালুয়াঘাট থানায় মামলা দায়ের করেন।

    থানা পুলিশ জানায়, অপহরণের মূলহোতা নূর মোহাম্মদ রিপন উপজেলার ধারা ইউনিয়নের চাঁদশ্রী গ্রামের ফজলুল করিমের ছেলে। সে দীর্ঘদিন পূর্বে স্বামী পরিত্যক্তা শরীফাকে বিয়ে করেন। ঘটনার দিন সকালে রিপন অপহৃত শিশু জুনাইদকে পাশের এলাকায় ধর্মীয় সভা দেখানোর কথা বলে বাড়িতে থেকে নিয়ে যায়। কিন্তু শিশুটিকে নিয়ে তার সৎ বাবা ফিরে না আসায় মায়ের মনে সন্দেহের সৃষ্টি হয়। এরপর মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হলে ফোন রিসিভ করে শিশুটিকে ফিরিয়ে দেওয়ার জন্য ৫০ হাজার টাকার মুক্তিপণ দাবি করেন অপহরণকারী নূর মোহাম্মদ রিপন।

    এ ঘটনার শিশুটির মা হালুয়াঘাট থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগের প্রেক্ষিতে হালুয়াঘাট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আবু বক্কর সিদ্দিক ও মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই হাবিবুর রহমান সঙ্গীয় ফোর্স নিয়ে তথ্যপ্রযুক্তির মাধ্যমে ঘটনার ২ দিন পর রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার ডহর পাচুরিয়া এলাকা থেকে অক্ষত অবস্থায় শিশুটিকে উদ্ধার ও বাড়ির মালিক সালাম ও তার স্ত্রী সুফিয়া খাতুনকে আটক করে। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে অপহরণকারী রিপন ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

    এ ঘটনার সত্যতা নিশ্চিত করে অফিসার ইনচার্জ বিপ্লব কুমার বিশ্বাস বলেন, এ ঘটনায় নূর মোহাম্মদ রিপনকে গ্রেপ্তারের জন্য আমরা শুক্রবার সারাদিন ওই এলাকায় অভিযান পরিচালনা করি। কিন্তু পুলিশের উপস্থিতি টের পেয়ে অপহরণকারী নূর মোহাম্মদ রিপন পালিয়ে যায়। তাকে ধরার চেষ্টা অব্যাহত আছে। আটক দুজনকে আদালতে সোপর্দ করা হবে।

    নিউজরুম ১৫ ফেব্রুয়ারী, ২০২০ ০৩:২৯ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 100 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    জাতীয় অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    13299086
    ০৭ এপ্রিল, ২০২০ ০৩:০১ অপরাহ্ন