কামারখন্দে প্রধান শিক্ষকের চাপে নিষিদ্ধ গাইড বই কিনতে বাধ্য হচ্ছে শিক্ষার্থীরা
০৪ এপ্রিল, ২০২০ ১১:৪০ অপরাহ্ন


  

  • কামারখন্দ/ অন্যান্য:

    কামারখন্দে প্রধান শিক্ষকের চাপে নিষিদ্ধ গাইড বই কিনতে বাধ্য হচ্ছে শিক্ষার্থীরা
    ১৭ ফেব্রুয়ারী, ২০২০ ০৮:১৯ অপরাহ্ন প্রকাশিত

    খাইরুল ইসলামঃ সিরাজগঞ্জের কামারখন্দে ঝাটিবেলাই এস.এ উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের গাইড বই কিনতে বাধ্য করা হচ্ছে বলে অভিযোগ করেছে বিদ্যালয়ের শিক্ষার্থী ও অবিভাবক।  নিষিদ্ধ গাইড বই কিনতে ইতোমধ্যে শিক্ষার্থীদের বিভিন্ন পরামর্শ দিচ্ছে ঝাটিবেলাই এস.এ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহ অন্যান্য সহকারি শিক্ষকরা।  অবৈধ গাইড বইয়ের অপকারিতা সম্পর্কে তারা অবগত থাকলেও উৎকোচের বিনিময়ে শিক্ষক ও ম্যানেজিং কমিটি বই কোম্পানীর সাথে যোগসাজসে নিষিদ্ধ গাইড বই কিনতে পরামর্শ দিচ্ছে বলেও অভিযোগ উঠেছে। নাম প্রকাশ্যে অনিচ্ছুক সপ্তম শ্রেণির কয়েকজন শিক্ষার্থী জানায়, হেড স্যার আমাদের ক্লাসের সবাইকে পাঞ্জেরী গাইড কিনতে বলেছেন।
     
     নাম প্রকাশ্যে অনিচ্ছুক অষ্টম শ্রেণির কয়েকজন শিক্ষার্থী জানায়, লিপি ম্যাডাম আমাদের ক্লাসের ব্ল্যাকবোর্ডে পাঞ্জেরী গাইড কেনার জন্য লিখে দিয়েছেন। নাম প্রকাশ্যে অনিচ্ছুক সপ্তম শ্রেণিতে পড়–য়া এক শিক্ষার্থীর অভিভাবক জানান, আমার সন্তানকে ঝাটিবেলাই এস.এ উচ্চ বিদ্যালয়ের শিক্ষকেরা পাঞ্জেরী গাইড কিনতে বলেছেন।
     
     ঝাটিবেলাই এস.এ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু হেনা মোস্তফা কামাল অভিযোগ অস্বীকার করে বলেন, আমি ও আমার বিদ্যালয়ের কোন শিক্ষক শিক্ষার্থীদের গাইড বই কিনতে বাধ্য করা হচ্ছে না। 
    হয়তো গাইড বই কিনতে পরামর্শ প্রদান করা হয়েছে। 
     
    এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. ছাকমান আলী জানান, গাইড বই সরকার নিষিদ্ধ করেছে। যদি ঝাটিবেলাই উচ্চ বিদ্যালয়ের শিক্ষকেরা শিক্ষার্থীদের গাইড বই কিনতে বাধ্য করে তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে।
     
     উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, বিষয়টি তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে জানানো হয়েছে। গাইড বই কিনতে বাধ্য করা হচ্ছে বিষয়টি প্রমাণিত হলে শিক্ষা অধিদপ্তরের উর্ধ্বতন কর্মকর্তাকে বিষয়টি জানানো হবে।###
    মোঃ খায়রুল ইসলাম ১৭ ফেব্রুয়ারী, ২০২০ ০৮:১৯ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 502 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    কামারখন্দ অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    13266427
    ০৪ এপ্রিল, ২০২০ ১১:৪০ অপরাহ্ন