সিরাজগঞ্জে জাতীয় নাট্যোৎসবে নাট্য নিকেতন’র যুদ্ধ সন্তান মঞ্চায়িত
০৫ এপ্রিল, ২০২০ ১২:১৭ পূর্বাহ্ন


  

  • সিরাজগঞ্জ/ সাহিত্য সংস্কৃতি:

    সিরাজগঞ্জে জাতীয় নাট্যোৎসবে নাট্য নিকেতন’র যুদ্ধ সন্তান মঞ্চায়িত
    ১৮ ফেব্রুয়ারী, ২০২০ ১২:৫৭ অপরাহ্ন প্রকাশিত

    বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশান আয়োজিত জাতীয় নাট্যোৎসবের তৃতীয় দিনে নাট্য নিকেতন’র যুদ্ধ সন্তান নাটক মঞ্চায়িত হয়েছে।
    সোমবার সন্ধ্যায় শহীদ এম মনসুর আলী অডিটরিয়ামে নাট্য নিকেতন মঞ্চায়ন করে নাটক যুদ্ধ সন্তান। নাটকটি রচনা করেছেন এ কে আজাদ এবং নির্দেশনা দিয়েছেন দিলীপ গৌর। বর্তমান নতুন প্রজন্ম আমাদের দেশের ইতিহাস সঠিক ভাবে জানে না এবং জানার আগ্রহ রাখে না সেই বিষয়টি ফুটিয়ে তোলা হয়েছে। ১৯৫২ সালের ভাষা আন্দোলন এবং ১৯৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধেও ইতিহাস তুলে ধরা হয়েছে নাটকটিতে। বলা হয়েছে এক বিরঙ্গনা ও তার যুদ্ধ সন্তানের গল্প। নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছে দিলীপ গৌর,বিপুল রাহা,আদিত্য গুণ,রিপু হোসেন,নিপা গুপ্তা,দীপা গুপ্তা,সুজিত মন্ডল,অংকুর পোদ্দার,জেপি উল্লাস,বিশাল চন্দ,শান্ত হোসেন,রাশেদ হোসেন,নিয়ন পারভেজ,স্বপন শেখ,আশরাফুল ইসলাম,নিবির সাহা। নাটক শেষে অভিনেতাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের প্রেসিডিয়াম সদস্য মমিন বাবু এবং সিরাজগঞ্জ সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি হেলাল আহমেদ।
    বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের আয়োজনে মুজিব বর্ষ উপলক্ষে দেশব্যাপি জাতীয় নাট্যোৎসবের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ অঞ্চলের উৎসব চলছে শহীদ এম মনসুর আলী অডিটরিয়ামে। উৎসবে সহযোগীতা করেছে সংস্কৃতি বিষায়ক মন্ত্রনালয় এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমি। ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এই উৎসব শেষ হবে ২৬ ফেব্রুয়ারি। ১২ দিন ব্যাপি উৎসবে গ্রুপ থিয়েটার ভুক্ত ১৩টি সংগঠন নাটক মঞ্চায়ন করবে।

     

    স্টাফ করেস্পন্ডেন্ট, সিরাজগঞ্জ ১৮ ফেব্রুয়ারী, ২০২০ ১২:৫৭ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 195 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    সিরাজগঞ্জ অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    13266829
    ০৫ এপ্রিল, ২০২০ ১২:১৭ পূর্বাহ্ন