বেনাপোলে 'করোনাভাইরাস রোগী শনাক্ত' গুজব, তোলপাড়
০৭ এপ্রিল, ২০২০ ০৩:৫১ অপরাহ্ন


  

  • জাতীয়/ অন্যান্য:

    বেনাপোলে 'করোনাভাইরাস রোগী শনাক্ত' গুজব, তোলপাড়
    ২০ ফেব্রুয়ারী, ২০২০ ০৭:০১ অপরাহ্ন প্রকাশিত

    ভারত থেকে আসা কলকাতা-খুলনাগামী বন্ধন এক্সপ্রেস ট্রেনে জহিরুল নামের বাংলাদেশি পাসপোর্টযাত্রীর করোনাভাইরাস শনাক্ত হয়েছে গুজব ছড়িয়ে পড়ায় ভীত সন্ত্রস্ত হয়ে পড়েছে সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীসহ এলাকার লোকজন। করোনাভাইরাসে আক্রান্ত শুনে এলাকার কোনো সংবাদকর্মীও ভয়ে ঘটনাস্থলে যেতে সাহস পায়নি। পরে বিভিন্ন মাধ্যমে খবর নিয়ে জানা যায় বিষয়টি সম্পূর্ণ গুজব। তবে এই যাত্রী গত জানুয়ারি মাসের মাঝামাঝি চীন থেকে দেশে আসে। 

    করোনাভাইরাসের গুজব ওঠা পাসপোর্টযাত্রী হলো কুমিল্লা জেলার জয়নাল আবেদিনের ছেলে জহিরুল ইসলাম ও রাজবাড়ী জেলার সুমিত ভৌমিক। পরে তাদের বিশেষ ব্যবস্থায় বেনাপোল ও শার্শার মেডিক্যাল টিম ব্যাপক পরীক্ষা-নিরীক্ষার পর তাদের শরীরে কোনো করোনাভাইরাসের লক্ষণ পাওয়া না যাওয়ায় তাদের ছেড়ে দেওয়া হয়। তার আগে ঘটনাটি ছড়িয়ে পড়ে দেশের সর্বত্র।

    শার্শা উপজেলা স্বাস্থ্যকেন্দ্রের ডাক্তার আজিম উদ্দিন বলেন, এ ধরনের সংবাদে আমরা জহিরুল ইসলাম ও সুমিত ভৌমিক নামে দুজনকে পরীক্ষা-নিরীক্ষা করি। তাদের শরীরে এ ধরনের কোনো ভাইরাসের সিম্পটম পাওয়া যায়নি। এরপর আমরা ঢাকায় উচ্চ পর্যায় কথা বলে তাদের ছেড়ে দিই। তবে ওই দুজন পাসপোর্টযাত্রী ব্যবসায়ী। তারা চীনের সাথে ব্যবসা করে। প্রায় ২৫ দিন আগে তারা চীন থেকে বাংলাদেশে আসে। 

    বেনাপোল রেলস্টেশন মাস্টার সাইদুজ্জামান বলেন, স্টেশনে এ ধরনের একজন রোগীর ব্যাপারে কাস্টমস কর্তৃপক্ষ করোনাভাইরাস আক্রান্ত রোগী বলে সন্দেহ করেছিল। পরে স্বাস্থ্য পরীক্ষায় কোনো কিছু পাওয়া যায়নি। তাদের ছেড়ে দেওয়া হয়েছে। এটা নিছক একটি গুজব।

    নিউজরুম ২০ ফেব্রুয়ারী, ২০২০ ০৭:০১ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 77 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    জাতীয় অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    13299485
    ০৭ এপ্রিল, ২০২০ ০৩:৫১ অপরাহ্ন