মাদ্রিদে নরসিংদী ওয়েলফেয়ার সোসাইটির আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উদযাপন!
০৫ এপ্রিল, ২০২০ ১২:০১ পূর্বাহ্ন


  

  • জাতীয়/ অন্যান্য:

    মাদ্রিদে নরসিংদী ওয়েলফেয়ার সোসাইটির আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উদযাপন!
    ২৩ ফেব্রুয়ারী, ২০২০ ০৬:২৮ অপরাহ্ন প্রকাশিত

    প্রবাসী ডেস্কঃ মাদ্রিদে স্থানীয় বাংলা টাউন রেস্টুরেন্টে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করেছে নরসিংদী ওয়েলফেয়ার সোসাইটি! নর্সিংদি ওয়েলফেয়ার সোসাইটির সভাপতি আল-আমিন মিয়ার সভাপতিত্বে ও সাঈদ আনোয়ারের সঞ্চালনায়,অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সভাপতি এনায়েতুল করিম তারের,বিশেষ অতিথি বাংলাদেশ এসোসিয়েশনের সাধারন সম্পাদক কামরুজ্জামান সুন্দর,এ সময় বক্তব্য রাখেন গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেনের সাবেক সাধারণ সম্পাদক ইসলাম উদ্দিন পংকি,গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশনের বর্তমান আহবায়ক কমিটির সদস্য সচিব আবু জাফর রাসেল,
    সুন্দর ,আব্দুল  গফুর মিলন,আক্তারুজ্জামান,এস পি মাসুদ, দেলোয়ার পাঠান,বাদল মিয়া,এস পি,রবিন,হেলাল মিয়া ,আবুবক্কর  সিদ্দীক,মুশাররফ হোসেন,এস বি, হিমেল,মুস্তফা মিয়া,আবুকালাম,জহিরুল ইসলাম,কামাল মিয়া,ফয়সাল মিয়া,কামরুল মিয়া, শাহীন মিয়া,প্রমুখ!
    প্রধান অতিথি তার বক্তব্যে বলেন আমরা যাদের তাজা প্রাণ আর রক্তের বিনিময় পেয়েছি বাংলা ভাষা,বিশেষ একটি দিনই তাদের স্মরণ করে বসে থাকলে আমাদের ভাষা সংস্কৃতির উন্নয়ন এবং উন্নতি ঘটবে না!
    আমাদের উচিত সবসময়ই আমাদের ভাষা ও সংস্কৃতি  রক্ষা করা বিদেশীদের কাছে বাংলা ভাষা কে পরিচিত করে তোলা,তাই ভাষার মাসেই মাদ্রিদে মান্নান বাংলা স্কুল চালু আশ্বাস দেন তিনি!
     তিনি আরো বলেন আমি বাংলাদেশ এসোসিয়েশনের সবাইকে নিয়ে আমাদের বাংলাদেশী কমিউনিটির প্রবাসে বেড়ে ওঠা ছেলে মেয়েদের অভিভাবকদের নিয়ে কয়েকদিনের মধ্যেই মিটিং করব,বাংলা শিখতে উৎসাহ দেন!
     নরসিংদি ওয়েলফেয়ার সোসাইটির সবাইকে ধন্যবাদ প্রধান অতিথি এনায়েতুল করিম তারিখ বিশেষ দিনে এমন সুন্দর একটি অনুষ্ঠান করার জন্য!
    সমাপনী বক্তব্যে নর্সিংদি ওয়েলফেয়ার সোসাইটির সভাপতি আল আমিন মিয়া বলেন,আমাদের উচিত প্রবাসে বেড়ে ওঠা বাঙালি শিশুদের জন্য গুণগতমানের বাংলা শিক্ষার ব্যবস্থা করা,আমাদের ছেলে মেয়েরা যেন বাঙালি হয়,বাংলা ভাষা সংস্কৃতির সাথে যেন তাদের সম্পর্ক হয়ে ওঠে, যেভাবে হয়ে থাকে মা এবং সন্তানের মধ্যকার সম্পর্ক,সভাপতির বক্তব্যে আল আমিন আরও বলেন,মাদ্রিদ একটি সম্প্রীতি শহর এখানে আমরা ধর্ম বর্ণ ধনী গরিবের ভেদাভেদ ভুলে আমরা সবাই একসাথে সমাজ করি,প্রবাসে  মাদ্রিদে বাঙালি কমিউনিটি এখন  ব্যবসা-বাণিজ্যসহ জাতিগত মানে বিদেশীদের কাছে সম্মানজনক কৃতিত্ব অর্জন করেছে !
    আমাদের উচিত আমাদের ছেলে মেয়েরা যেন অদূর ভবিষ্যতে, বাঙালির সন্তান ভলে গর্বের সাথে চলতে পারে নৈতিক শিক্ষায় ছেলে সন্তানকে মানুষ করে গড়ে তোলা আমাদের দায়িত্ব !
     তাই আসুন আমাদের ছেলেমেয়েদেরকে আমাদের বাংলা ভাষা সংস্কৃতির সাথে পরিচয় করিয়ে দিতে সবাই উদ্যোগ গ্রহণ করি! 
    বায়ান্নর ভাষা আন্দোলনে নিহত সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করেন আক্তার হোসেন!
    নিউজরুম ২৩ ফেব্রুয়ারী, ২০২০ ০৬:২৮ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 93 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    জাতীয় অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    13266643
    ০৫ এপ্রিল, ২০২০ ১২:০১ পূর্বাহ্ন