করোনা আক্রান্তশূন্য ভৈরব
৩০ মার্চ, ২০২০ ০১:১৫ অপরাহ্ন


  

  • জাতীয়/ অন্যান্য:

    করোনা আক্রান্তশূন্য ভৈরব
    ২২ মার্চ, ২০২০ ০৩:১৬ অপরাহ্ন প্রকাশিত

    বিশ্বব্যাপী মহামারি রূপধারণকারী করোনাভাইরাসে কিশোরগঞ্জের ভৈরবে এখনো পর্যন্ত কোনো আক্রান্ত রোগী শনাক্ত হয়নি। গত দুই সপ্তাহে বিদেশফেরত ১৬৩ জন প্রবাসীকে সরকারি নির্দেশনা অনুযায়ী কোয়ারেন্টিনে রাখা হয়। এর মধ্যে ১৪৮ জন হোম কোয়ারেন্টিনে ও ১৫ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রয়েছেন। নিয়ম অনুযায়ী ১৪ দিন কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের মাঝে করোনাভাইরাসের কোনো উপসর্গ পাওয়ায় কোয়ারেন্টিন পর্ব সম্পন্ন করা ৭৭ জন বিদেশফেরত ব্যক্তিদের স্বাভাবিক চলাফেরার অনুমতি দেওয়া হয়েছে। বর্তমানে কোয়ারেন্টিনে থাকা ৮৬ জন বিদেশফেরত প্রবাসীদের মধ্যে ১৪ জন রয়েছে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে এবং আরো ৭২ জন রয়েছেন হোম কোয়ারেন্টিনের আওতায়। 

    সর্বশেষ গত ২৪ ঘণ্টায় ভৈরবে বিদেশফেরত চারজনকে কোয়ারেন্টিনের আওতায় নেওয়া হয়েছে যাদের তিনজন হোম কোয়ারেন্টিনে ও নিয়ম অমান্য করায় একজন রয়েছেন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে। আজ রবিবার সকালে করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সদস্যসচিব ভৈরব উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বুলবুল আহমেদ এসব তথ্য নিশ্চিত করেছেন।

    তিনি আরো জানান, করোনাভাইরাস একটি সংক্রামক রোগ। বাতাস, হাঁচি-কাশি ও গণসমাগমসহ বিভিন্নভাবে এ ভাইরাসটি মানবদেহে প্রবেশ করতে পারে। তাই নিজের নিরাপত্তার পাশাপাশি পরিবার-পরিজনদের সুরক্ষায় সবাইকে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করার পরামর্শ দেন ডা. বুলবুল আহমেদ।

    করোনাভাইরাস প্রতিরোধ কমিটির আহবায়ক ভৈরব উপজেলা নির্বাহি কর্মকর্তা লুবনা ফারজানা জানান, করোনাভাইরাসের বিস্তার প্রতিরোধে আতঙ্কিত না হয়ে সচেতনাবৃদ্ধি অত্যন্ত জরুরি। সারা বিশ্বব্যাপী ভাইরাসটির বিস্তার হওয়ায় বিদেশফেরত সবাইকে সরকারি নির্দেশনা অনুযায়ী কোয়ারেন্টিন পর্ব সম্পন্ন করতে হবে। নির্দেশনা অমান্য করা হলে কঠোর আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান ইউএনও লুবনা ফারজানা। পাশাপাশি বিদেশফেরত ব্যক্তিদের তথ্য দিয়ে সহযোগিতা করতে সকলের প্রতি আহ্বান জানান তিনি।

    নিউজরুম ২২ মার্চ, ২০২০ ০৩:১৬ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 75 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    জাতীয় অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    13204031
    ৩০ মার্চ, ২০২০ ০১:১৫ অপরাহ্ন