করোনা নেই, চীনের ৭০ হাজার সিনেমা হল খুলে দেওয়ার সিদ্ধান্ত
০৩ এপ্রিল, ২০২০ ১২:২৯ অপরাহ্ন


  

  • আন্তর্জাতিক/ অন্যান্য:

    করোনা নেই, চীনের ৭০ হাজার সিনেমা হল খুলে দেওয়ার সিদ্ধান্ত
    ২২ মার্চ, ২০২০ ০৭:৩৩ অপরাহ্ন প্রকাশিত

    করোনাভাইরাসের দাপটে এখন কাঁপছে বিশ্ব। প্রাণঘাতী এই ভাইরাস এখন ছড়িয়ে পড়েছে বিশ্বের ১৮৮টি দেশ ও অঞ্চলে। বিশ্বব্যাপী এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা এখন ৩ লাখ ১৫ হাজার ২৬৭। করোনার সংক্রমণে মৃত্যু হয়েছে ১৩ হাজার ৫৯১ জনের। তবে উৎপত্তিস্থল চীনে পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হয়ে এসেছে। দুই মাসের ব্যবধানে করোনা পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে এসেছে বলে দাবি করছে দেশটি। এখন দেশটির সব সিনেমা হল ও থিয়েটার খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

    হলিউড রিপোর্টারের তথ্য অনুযায়ী, এ মাসের শেষে চীনের প্রায় ৭০ হাজার প্রেক্ষাগৃহ চালু হবে। আর এ সপ্তাহে চালু হওয়ার কথা রয়েছে বেশ কয়েকটি।

    একই তথ্য জানিয়েছে ফোর্বস। তাদের তথ্যমতে, হলিউডের বিখ্যাত ‌'হ্যারি পটার'- চলচ্চিত্রের আট কিস্তি থ্রিডি আকারে মুক্তি দেওয়া হচ্ছে চীনে। থাকছে আরও বেশ কয়েকটি পশ্চিমা ছবির চাইনিজ সংস্করণ। আর এ কারণে প্রেক্ষাগৃহগুলো নতুন করে সাজানো চলছে। এতে এখন শোভা পাচ্ছে বিভিন্ন ছবির পোস্টার।

    সিনেমা হলগুলো খুললেও দর্শকদের সচেতন থাকতে বলা হয়েছে। মাস্ক ছাড়া সিনেমা হলে ঢোকার অনুমতি নেই। হলে ঢোকার আগের সবার শরীরের তাপমাত্রাও মাপা হবে।

    প্রসঙ্গত, গত ডিসেম্বরের শেষ দিকে দেশটির উহানে প্রথম পাওয়া যায় করোনা ভাইরাস। এতে এ পর্যন্ত মারা গেছেন ১৩ হাজারেরও বেশি মানুষ। সারা বিশ্বে এখন পর্যন্ত ৩ লাখ ১১ হাজার জন আক্রান্ত হয়েছেন। মহামারি এই ভাইরাস বিশ্বের ১৮৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। করোনায় আক্রান্তদের মধ্যে ৯৫ হাজার ৭৯৭ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

    নিউজরুম ২২ মার্চ, ২০২০ ০৭:৩৩ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 161 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    আন্তর্জাতিক অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    13248413
    ০৩ এপ্রিল, ২০২০ ১২:২৯ অপরাহ্ন