রাজবাড়ীতে বিদেশফেরত ৩৫২ জন হোম কোয়ারেন্টাইনে
০৫ এপ্রিল, ২০২০ ০৬:০০ অপরাহ্ন


  

  • জাতীয়/ অন্যান্য:

    রাজবাড়ীতে বিদেশফেরত ৩৫২ জন হোম কোয়ারেন্টাইনে
    ২৩ মার্চ, ২০২০ ০৬:৪০ অপরাহ্ন প্রকাশিত

    রাজবাড়ীতে বিভিন্ন দেশ থেকে আসা ৩৫২ জনকে বর্তমানে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ৪৬ জনকে নতুন করে কোয়ারেন্টিনে আনো হয়েছে। কোয়ারেন্টিন শেষ হয়েছে ৪০ জনের,যাদের ইতমধ্যে ১৫ দিন পার হয়েছে। বিশেষ নজরদারিতে রয়েছে প্রায় ১ হাজার বিদেশ ফেরত। তবে রাজবাড়ীতে বিদেশ থেকে এ পর্যন্ত এসেছে প্রায় দুই হাজার জন। এদের মধ্যে ১ হাজার জন দেশের বিভিন্ন স্থানে অবস্থান করছেন।

    গত দুই দিন আগে পাংশার ১ জনকে করোনা সন্দেহে শরীরের অবস্থার অবনতির কারনে ঢাকাতে রেফার করা হয়েছে, আজ তার করোনা ভাইরাস হয়েছে কিনা তার রিপোর্ট পাবেন। সবচেয়ে বেশি বিদেশফেরত রয়েছে পাংশা ,বালিয়াকান্দি ও সদর উপজেলায়া।
    এদিকে রাজবাড়ীতে ডাক্তারদের পারসোন্যাল প্রটেকটিভ ইকুইপমেন্ট ও লজিষ্টিক সাপ্লাই পর্যাপ্ত না থাকায় হাসপাতাল গুলোতে রোগী দেখতে অস্বস্তি প্রকাশ করছেন। তবে সিভিল সার্জনের পক্ষ থেকে পারসোন্যাল প্রটেকটিভ ইকুইপমেন্ট এর চাহিদা পাঠানো হয়েছে।
    এদিকে বিভিন্ন স্থানে জেলা প্রশাসন ,পুলিশ প্রসাসন,সিভিল সার্জন ও বিভিন্ন বে-সরকারী সংস্থা জন গনের সচেতনতা বাড়াতে প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছেন। প্রচারনার জন্য হ্যান্ড বিল দেওয়া হচ্ছে জন সাধারনকে। সরকারী দপ্তর গুলোতে ঢুকতে হাত ধোয়ার ব্যবস্থা রাখা হয়েছে,বহিরাগত জন সাধারন হাত ধুয়ে অফিসের ভেতরে ঢুকতে পারবে। জন সচেতনতা বাড়াতে হাসপাতালগুলোতে টাঙ্গানো হয়েছে করোনা ভাইরাস এড়াতে করনীয়  বিভিন্ন ধরনের পোস্টার ও ব্যানার।

    সিভিল সার্জন বলেন, এ পর্যন্ত রাজবাড়ীতে ৩৫২ জন হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে,আর গত ২৪ ঘন্টায় ৪৬ জন নতুন করে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। করোনা ভাইরাস সন্দেহে পাংশার ১ জনকে ঢাকাতে পাঠানো হয়েছে দুই দিন আগে। আজ তার পূর্ণাঙ্গ রিপোর্ট পাওয়া যাবে। তবে রাজবাড়ীর হাসপাতাল গুলোতে নেই যথেষ্ট পরিমান পারসোন্যাল প্রটেকটিভ ইকুইপমেন্ট ও লজিষ্টিক সাপ্লাই। ইকুপমেন্টের স্বল্পতা থাকায় ডাক্তাররাও আস্বস্তি বোধ করছেন বহিরাগত ও ভর্তি হওয়া রোগী দেখতে।পারসোন্যাল  ইকুইপমেন্টের জন্য ঢাকাতে চাহিদা পাঠানো হয়েছে।

    নিউজরুম ২৩ মার্চ, ২০২০ ০৬:৪০ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 74 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    জাতীয় অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    13276741
    ০৫ এপ্রিল, ২০২০ ০৬:০১ অপরাহ্ন