সিরাজগঞ্জ কণ্ঠঃ সিরাজগঞ্জের সব খবর, সবার আগেঃ SirajganjKantho.com

www.SirajganjKantho.com

ভারত-পাকিস্তানকে আলোচনার আহ্বান মালালার
নিউজরুম ২৮-০২-২০১৯ ১০:৩৪ পূর্বাহ্ন প্রকাশিতঃ প্রিন্ট সময়কাল Jun 17, 2019 09:55 AM

ভারত ও পাকিস্তানের যুদ্ধ পরিস্থিতিতে প্রতিবেশী দুই দেশের নেতাদের সংলাপে বসার আহ্বান জানিয়েছেন নোবেল বিজয়ী মালালা ইউসুফজাই। বুধবার মাইক্রোব্লগিং সাইট টুইটারে ‘সে নো টু ওয়্যার’ হ্যাশট্যাগ ব্যবহার করে এক পোস্টে এই আহ্বান জানান মালালা।

টুইটে মালালা লিখেছেন, “আমি এই কঠিন পরিস্থিতিতে প্রধানমন্ত্রী ইমরান খান ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রতি সত্যিকার নেতৃত্ব প্রদর্শনের আহ্বান জানাচ্ছি। আপনারা বসুন, হাত মেলান এবং সংলাপের মাধ্যমে বর্তমান সংঘাত ও দীর্ঘদিনের কাশ্মীর সংকটের সমাধান করুন।”

মালালা আরো লিখেছেন, যুদ্ধের ভয়াবহতা সম্পর্কে অবগত সবাই একমত যে, প্রতিশোধ কখনই সঠিক পথ নয়-একবার শুরু হলে তা শেষ হতে চায় না। চলমান যুদ্ধগুলোর কারণে আজকে লাখ লাখ মানুষ ভুগছে-আমাদের আরেকটি যুদ্ধের দরকার নেই। এখন দুর্দশাগ্রস্ত মানুষগুলোকেও সামলাতে পারে না আমাদের বিশ্ব।

তিনি লিখেছেন, দুই দেশের নাগরিকরাই জানেন যে, সন্ত্রাসবাদ, দারিদ্র্য, অশিক্ষা ও স্বাস্থ্য সেবা সংকটই আসল শত্রু-তারা একে অপরের শত্রু নয়।

কিস্তান ও ভারতের মধ্যে উত্তেজনা বৃদ্ধিতে তিনি শঙ্কিত এবং সীমান্তের উভয় পারের বাসিন্দাদের নিয়েই তাঁর উদ্বেগ রয়েছে বলে লিখেছেন মালালা।

 
 

 

 
 


২৮-০২-২০১৯ ১০:৩৪ পূর্বাহ্ন প্রকাশিত
http://sirajganjkantho.com/cnews/newsdetails/20190228103442.html
© সিরাজগঞ্জ কন্ঠ, ২০১৬     ||     A Flashraj IT Initiative