সিরাজগঞ্জ কণ্ঠঃ সিরাজগঞ্জের সব খবর, সবার আগেঃ SirajganjKantho.com

www.SirajganjKantho.com

রায়গঞ্জে শিলাবৃৃষ্টি কৃষকের মাঝে আতংক
নিউজরুম ০১-০৪-২০১৯ ০৩:৫৩ অপরাহ্ন প্রকাশিতঃ প্রিন্ট সময়কাল Jul 22, 2019 02:08 AM

রায়গঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জের রায়গঞ্জে ব্যাপক শিলা বৃষ্টি হয়েছে। রবিবার বিকেলে ও মধ্যরাতে এই শিলা বৃষ্টি হয়। এতে চলতি মৌসুমে বোরো ধানসহ শাকসবজির ব্যাপক ক্ষতি হওয়ায় সাধারন কৃষকের মাঝে আতংক সৃষ্টি হয়েছে। কৃষি বিভাগের দাবী ধানের শীষ বের না হওয়ার কারনে তেমন কোন ক্ষতি হয়নি তবে শাকসবজির কিছুটা ক্ষতি হয়েছে।

উপজেলার চান্দাইকোনা ইউনিয়নের বাঐখোলা গ্রামের বর্গাচষি আব্দুস সালাম জানান শনিবার বিকালে হঠাৎ করে আকাশে কালো মেঘ সৃষ্টি হয়। কিছুক্ষন পরেই দেখা যায় বৃষ্টি। এ সময় বৃষ্টির চেয়ে বেশি শিলা পড়ে ধান গাছের ফুল ক্ষতিগ্রস্থ হয়েছে। চান্দাইকোনা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শফিকুল ইসলাম ঝন্টু জানান গত ১০ বছরের মধ্যে এতো শিলাবৃষ্টি চোখে পড়েনি। ধানের ক্ষতি হয়েছে। বেশি ক্ষতি হয়েছে শাকসবজির। বৈশাখ আসার পুর্বেই যে ভাবে শিলাবৃষ্টি হচ্ছে তাতে করে কৃষকের মাঝে এক ধরনের হতাশা তৈরি হয়েছে। ঘুড়কা ইউপি চেয়ারম্যান আলহাজ জিল্লুর রহমান জানান ঘুড়কা , রয়হাটি, ভুইয়াগাঁতী ও লাঙ্গলমোড়া সহ প্রায় ১০/১২ টি গ্রামে শিলাবৃষ্টিতে ফসলের ক্ষতি হয়েছে। ব্রহ্মগাছা ইউপি চেয়ারম্যান গোলাম ছরওয়ার লিটন জানান হাসিল হোসেন , রঘুনাথপুর , কয়ড়া ও তেবাড়িয়া সহ কয়েকটি গ্রামের উঠতি ফসলের ফুল পড়ে ক্ষতি হয়েছে।
এব্যাপারে রায়গঞ্জ কৃষি কর্মকর্তা নাজমুল হক মন্ডল বলেন ধানের শীষ বের না হওয়ার কারনে ধানের তেমন ক্ষতি দৃশ্যমান মনে হচ্ছেনা। তবে শাকসবজির ক্ষতি হয়েছে।



০১-০৪-২০১৯ ০৩:৫৩ অপরাহ্ন প্রকাশিত
http://sirajganjkantho.com/cnews/newsdetails/20190401155354.html
© সিরাজগঞ্জ কন্ঠ, ২০১৬     ||     A Flashraj IT Initiative