সিরাজগঞ্জ কণ্ঠঃ সিরাজগঞ্জের সব খবর, সবার আগেঃ SirajganjKantho.com

www.SirajganjKantho.com

পহেলা বৈশাখে সিরাজগঞ্জ পলিটেকনিক সাজবে রঙিন সাজে!
নিউজরুম ১৪-০৪-২০১৯ ০৬:০৪ অপরাহ্ন প্রকাশিতঃ প্রিন্ট সময়কাল May 20, 2019 05:40 PM

বাঙালির সর্বজনীন উৎসব পহেলা বৈশাখ। বর্ষবরণের এ দিন সবাই মেতে ওঠে প্রাণের উচ্ছ্বাসে। নতুন দিনের নতুন সূর্যকিরণ স্পর্শ করার আনন্দ তরুণ প্রাণেই বেশি। নানা আয়োজনে বরণ করা হয় নতুন বছরের প্রথম দিনটি। সেই উচ্ছ্বাসে পুরনো স্মৃতির সঙ্গে বৈশাখের আনন্দ ভাগ করে নিতে সিরাজগঞ্জ পলিটেকনিক ক্যাম্পাসে প্রতিবছরই চোখে পড়ে নানা আয়োজন।

কালেভদ্রে মাসব্যাপী বৈশাখের আমেজ থাকে ক্যাম্পাসজুড়ে। রংয়ের এই উৎসবে সারা দেশের সকল ক্যাম্পাসের মতোই সিরাজগঞ্জ পলিটেকনিক ও সাজবে রঙিন সাজে।

নতুন বছরকে বরণ করে নেওয়ার প্রস্তুতিও প্রায় শেষের দিকে। চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। এমনটাই কলেজের শিক্ষক সানাউল্লাহ বিপুল জানান, ‘‘এবারের পহেলা বৈশাখের মূল আর্কষণ হিসেবে থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়াও বৈশাখী রঙে রাঙিয়ে তুলতে মূল ফটক থেকে শুরু করে কলেজের গেটে ভবনের আঙিনা পর্যন্ত রাঙানো হবে আলপনায়। যেখানে প্রাধান্য পাবে বাঙালির ঐতিহ্যের দেশীয় সংস্কৃতি। বিজ্ঞান ভবনের সামনে আলোকিত হবে বৈশাখী মঞ্চ।’’

১৪ এপ্রিল সকাল ৮টা ৩০ মিনিটে সিরাজগঞ্জ পলিটেকনিক আঙিনায় আলোচনা সভার মধ্য দিয়ে শুরু হবে অনুষ্ঠান। এরপর থাকছে শিক্ষার্থীদের অংশগ্রহণে বৈশাখী গান, কবিতা আর বিএনসিসি সদস্যদের পরিবেশনায় নৃত্য। এছাড়াও দিনব্যাপী রয়েছে নানা আয়োজন।

বৈশাখের প্রস্তুতি সর্ম্পকে কলেজের শিক্ষক তানভীর আহমেদের কাছে জানতে চাইলে আমাদের প্রতিনিধিকে বলেন, ‘‘বর্ষবরণের আয়োজনে বাঙালির সংস্কৃতিকে শতভাগ ফুটিয়ে তোলার চেষ্টা থাকে আমাদের। ইতোমধ্যে আয়োজনকে সফল করার লক্ষ্যে নিরলস কাজ করে যাচ্ছে আমদের কালেজ আয়োজক কমিটি। প্রতিবছর শোভাযাত্রার জন্য রং-বেরঙের মুখোশ তৈরি করা হলেও এবার রাষ্ট্রীয় নির্দেশনার কারণে মুখোশ তৈরি করা হচ্ছে না। অন্যান্য সকল আয়োজনও প্রায় শেষের পথে। আশা করছি সুন্দর ও সুষ্ঠভাবে এবারের বৈশাখ উদযাপিত হবে।’’



১৪-০৪-২০১৯ ০৬:০৪ অপরাহ্ন প্রকাশিত
http://sirajganjkantho.com/cnews/newsdetails/20190414180430.html
© সিরাজগঞ্জ কন্ঠ, ২০১৬     ||     A Flashraj IT Initiative